সহপাঠি নিহতের ঘটনায় মেডিকেল কলেজ শিক্ষার্থীদের সড়ক অবরোধ করে বিক্ষোভ সহপাঠি নিহতের ঘটনায় মেডিকেল কলেজ শিক্ষার্থীদের সড়ক অবরোধ করে বিক্ষোভ - ajkerparibartan.com
সহপাঠি নিহতের ঘটনায় মেডিকেল কলেজ শিক্ষার্থীদের সড়ক অবরোধ করে বিক্ষোভ

3:50 pm , November 28, 2023

নিজস্ব প্রতিবেদক ॥ নগরীতে ট্রাকের চাঁপায় বরিশাল শের ই বাংলা মেডিকেল কলেজের শিক্ষার্থী নিহতের প্রতিবাদে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে সহপাঠিরা। মঙ্গলবার দুপুরের পর নগরীর আমতলা মোড় এলাকায় অবস্থান নিয়ে বিক্ষোভ করেন তারা। এ কারনে দুপুর সোয়া একটা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত গুরুত্বপূর্ন তিনটি সড়কে যানচলাচল বন্ধ হয়ে যায়। পরে বরিশাল সিটি মেয়র আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাত ও বরিশাল শের ই বাংলা মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. ফায়জুল বাশারের আশ্বাসে শিক্ষার্থীরা সড়ক অবরোধ প্রত্যাহার করে।
সোমবার রাত পৌনে ৯টার দিকে বরিশাল নগরীর সিএন্ডবি রোড বৈদ্যপাড়ার প্রবেশমুখে ট্রাকের চাঁপায় শিক্ষার্থী তৌফিক আহম্মেদ শুভ (২৩) নিহত হয়। এছাড়াও আহত হয় অটোরিক্সা চালক মো. মিজানুর রহমান (৪০)। নিহত শুভ বরিশাল শের ই বাংলা মেডিকেল কলেজের ৪৮ তম ব্যাচের চতুর্থ বর্ষের শিক্ষার্থী। সে বরিশালের বাকেরগঞ্জ উপজেলার গোমা এলাকার মো. মতিউর রহমানের ছেলে।
বরিশাল শের ই বাংলা মেডিকেল কলেজের পঞ্চম বর্ষের শিক্ষার্থী সৌমিক আহমেদ বলেন, সহপাঠি শুভ হত্যায় জড়িত খুনীকে দৃষ্টান্তমুলক শাস্তির দাবিতে দুপুর একটা ১৫ মিনিটে শিক্ষার্থীরা নগরীর আমতলা মোড় এলাকায় অবস্থান নেয়। সিটি মেয়র আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাত তাদের সাথে কথা বলেছেন। তিনি তাদের দাবি পূরনের আশ্বাস দিয়ে বুধবার বেলা ১১টায় নগর ভবনে আমন্ত্রন জানিয়েছেন। তার আশ্বাসের প্রেক্ষিতে দুপুর আড়াইটায় অবরোধ তুলে নেন।
শিক্ষার্থীরা নগরীর আমতলার মোড় এলাকায় অবস্থান নেয়ায় বরিশাল নগরীর বান্দ রোড, বরিশাল-ঢাকা ও বরিশাল-কুয়াকাটা মহাসড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।
কোতয়ালী মডেল থানার এসআই আরাফাত হোসেন বলেন, অটোরিক্সায় করে শুভ নগরীর নথুল্লাবাদ বাস টার্মিনালের দিকে যাচ্ছিলো। বৈদ্যপাড়া গলির মুখে গতিরোধক রয়েছে। নথুল্লাবাদ থেকে বিপরীত দিকগামী পানির ট্যাংকবাহী ট্রাকটি গতিরোধকের উপর দিয়ে না যেয়ে রং সাইডে গিয়ে মুখোমুখি অটোরিক্সাকে চাঁপা দেয়। এতে অটোরিক্সা থেকে ছিটকে পড়া শুভর মাথা চাকর নিচে পড়ে। ঘটনাস্থলে শুভ নিহত হন।
আহত হয় অটোরিক্সার চালক মিজানুর রহমান। তাকে বরিশাল শের ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
ঘটনার পর ট্রাকসহ চালক রিয়াজকে আটক করা হয়েছে। তাকে আসামী করে মামলা করেছে নিহত শুভ’র খালু মু. আলাউদ্দিন। বেপরোয়া গতিতে যানবাহন চালিয়ে মৃত্যু ঘটানোর অভিযোগে করা মামলার আসামী হিসেবে রিয়াদকে আদালতে পাঠানো হয়েছে।  কোতয়ালী মডেল থানার জিআরও এসআই এনামুল হক বলেন, মামলার আসামী হিসেবে অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম মো. হাবিবুর রহমান চৌধুরী আসামী রিয়াজকে জেলে পাঠিয়েছেন। রিয়াজ মাগুরা সদর থানার সিংহডাঙ্গা গ্রামের আশরাফুল ইসলামের ছেলে।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT