নানকে আস্থা রাখলেন প্রধানমন্ত্রী ॥ ফিরিয়ে দিলেন ঢাকা-১৩ আসন নানকে আস্থা রাখলেন প্রধানমন্ত্রী ॥ ফিরিয়ে দিলেন ঢাকা-১৩ আসন - ajkerparibartan.com
নানকে আস্থা রাখলেন প্রধানমন্ত্রী ॥ ফিরিয়ে দিলেন ঢাকা-১৩ আসন

3:33 pm , November 26, 2023

নিজস্ব প্রতিবেদক ॥ জাহাঙ্গীর কবীর নানক যিনি মানুষকে দক্ষতার সাথে সংগঠিত করতে পারেন, অনুপ্রাণিত করতে পারেন, তিনিই তো দক্ষ সংগঠক, যোগ্য নেতা। এরকম দু একজন ছাত্রনেতা জন্মেছেন বরিশালে। যারা ছিলেন ছাত্রপ্রিয়, জনপ্রিয়। এদের একজন জাহাঙ্গীর কবির নানক অন্যজন শহীদুল ইসলাম খান (শহীদ খান)। শহীদ ভাই অকালে প্রয়াত হয়েছেন। অন্যজন তারই গুরু জাহাঙ্গীর কবির নানক। বর্ণাঢ্য রাজনৈতিক কর্মবীর নানক ছাত্রজীবন থেকেই মেধার পরিচয় দিয়ে আসছেন। তিনি একজন সুবক্তা,দক্ষ সংগঠক ও কর্মীবান্ধব নেতা। কর্ম আর মেধায় সমন্বয়ে তিনি ছাত্রনেতা থেকে আজ জননেতায় পরিণত হয়েছেন। আজও ছুটে বেড়ান ‘অরুণ প্রাতের তরুণ দলের’ মত। বরিশাল থেকে সিলেটে। সিলেট থেকে ঢাকায় বিজয় রথের সারথী হয়ে। এই সারথীকে আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচনে ঢাকা-১৩ আসন থেকে দলীয় মনোনয়ন দেওয়া হয়েছে। এর আগেও একবার তিনি এই আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। জাহাঙ্গীর কবির নানক, এই মুহূর্তে আওয়ামী লীগের অন্যতম আলোচিত নেতা। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে যাদের নাম আলোচনা ছিলো তাদের মধ্যে সর্বাগ্রে ছিলো তার নাম। একজন ত্যাগী ও পরীক্ষিত রাজনীতিবিদ, আওয়ামী লীগ সভাপতির ঘনিষ্ঠ এবং আস্থাভজন ব্যক্তি হিসেবে তাঁর সুনাম রয়েছে। নানক এক সময় ছাত্রলীগের সাধারণ সম্পাদক ছিলেন, যুবলীগের চেয়ারম্যান ছিলেন। তৃণমূল থেকে উঠে আসা রাজনীতিবিদ বলতে যা বুঝায় সেটির একটি উদাহরণ হলেন জাহাঙ্গীর কবির নানক।
নানকের রানৈতিক বৈশিষ্ট্যঃ ১. ছাত্রলীগ থেকে উঠে আসা: আওয়ামী লীগের নেতাকর্মীরা মনে করে যে, জাহাঙ্গীর কবির নানক তৃণমূল থেকে উঠে আসা সত্যিকারের একজন আওয়ামী লীগ কর্মী। ২. কর্মীবান্ধব: জাহাঙ্গীর কবির নানক একজন কর্মীবান্ধব। তিনি সারাক্ষণ কর্মীদের সঙ্গে কথা বলেন। কর্মীরা তার কাছে বিভিন্ন অভাব-অভিযোগ নিয়ে কথা বলতে পারে। কর্মীদের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রাখে যে ক’জন নেতা তার মধ্যে অন্যতম হলেন জাহাঙ্গীর কবির নানক। ৩. শেখ হাসিনার বিশ্বস্ত এবং অনুগত: জাহাঙ্গীর কবির নানক শেখ হাসিনার বিশ্বস্ত, আস্থাভাজন এবং অনুগত নেতা হিসেবে পরিচিত। ৪. রাজনীতিতে ত্যাগ আছে: জাহাঙ্গীর কবির নানক রাজনীতিতে দীর্ঘদিন ত্যাগ স্বীকার করেছেন, জেল খেটেছেন, নির্যাতন ভোগ করেছেন। পঁচাত্তর পরবর্তীতে যারা ত্যাগী রাজনীতিবিদ তার মধ্যে নানক অন্যতম। ৫. দলের আদর্শ বিচ্যুতি হয়নি: দীর্ঘ রাজনৈতিক জীবনে জাহাঙ্গীর কবির নানক কখনো দলের আদর্শ থেকে বিচ্যুত হননি।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT