বাসদ বরিশাল জেলার সমন্বয়কারী কমিটি গঠন বাসদ বরিশাল জেলার সমন্বয়কারী কমিটি গঠন - ajkerparibartan.com
বাসদ বরিশাল জেলার সমন্বয়কারী কমিটি গঠন

3:27 pm , November 25, 2023

নিজস্ব প্রতিবেদক ॥ বাংলাদেশ সমাজতান্ত্রিক দলের (বাসদ) বরিশাল জেলার সমন্বয়কারী কমিটি গঠন করা হয়েছে। শনিবার দলটির বরিশাল জেলা শাখার প্রথম সম্মেলন শেষে কমিটি গঠন করা হয় বলে সাবেক সদস্য সচিব ডা. মনীষা চক্রবর্তী জানিয়েছেন।
এর আগে জেলার আহবায়ক কমিটি ছিলো। সেই কমিটি ভেঙ্গে দিয়ে ৯ সদস্য বিশিষ্ট সমন্বয়কারী কমিটি গঠন করা হয় বলে জানান ডা. মনীষা।
তিনি বলেন, গণতন্ত্র ও শোষণমুক্তির সংগ্রামকে শক্তিশালী করার দাবিতে বাসদের প্রথম বরিশাল জেলা সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলন শেষে তাকে (ডা. মনীষা) সমন্বয়ক করে ৯ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষনা করা হয়েছে। কমিটির সদস্যরা হলেন : সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের বরিশাল জেলা শাখার সভাপতি (ভারপ্রাপ্ত) দুলাল মল্লিক,  সহ-সভাপতি গোলাম রসুল, ক্রীড়া সম্পাদক বেল্লাল গাজী, দপ্তর সম্পাদক শহিদুল ইসলাম হাওলাদার, সমাজতান্ত্রিক মহিলা ফোরামের বরিশাল জেলা শাখা সভাপতি মাফিয়া বেগম, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের বরিশাল মহানগরের সভাপতি বিজন সিকদার, বাসদের জেলার সদস্য মোশাররফ হোসেন ও সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের
১৩ নম্বর ওয়ার্ডের সভাপতি মো. শহিদুল ইসলাম।
এর আগে বেলা ১১ টায় নগরী অশ্বিনী কুমার হল চত্বরে অনুষ্ঠিত সম্মেলনের উদ্বোধন করেন বাসদ কেন্দ্রীয় কমিটির প্রধান উপদেষ্টা ও প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা কমরেড খালেকুজ্জামান। উদ্বোধনের পরেই একটি বর্ণাঢ্য র‌্যালি নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। র‌্যালি শেষে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন বাসদ বরিশাল জেলা শাখার সদস্য সচিব ডা. মনীষা চক্রবর্তী। সম্মেলন পরিচালনা করেন বাসদ বরিশাল জেলা সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব বিজন শিকদার। সম্মেলনে  প্রধান বক্তা ছিলেন কেন্দ্রীয় কমিটির সংগ্রামী সাধারণ সম্পাদক কমরেড বজলুর রশিদ ফিরোজ। আরও বক্তব্য রাখেন বাসদ কেন্দ্রীয় কমিটির সম্পাদকম-লীর সদস্য কমরেড জনার্দ্দন দত্ত নান্টু, বাসদ বরিশাল জেলা সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক দুলাল মল্লিক প্রমুখ।
বক্তারা বলেন, মুক্তিযুদ্ধের আকাঙ্খার বিপরীতে দাঁড়িয়ে বর্তমান সরকার ফ্যাসিবাদী কায়দায় দেশ পরিচালনা করছে।
সরকার নির্বাচনী উৎসব করছে অথচ জনগণ  সারাদেশের পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন। একদিকে সিন্ডিকেটের দৌরাত্ম্যের কারণে দ্রব্যমূল্যের উর্ধ্বগতি, আরেকদিকে শ্রমিকদের ন্যূনতম মজুরির আন্দোলনে গুলি চালিয়ে সরকার নিজের গণবিরোধী চরিত্র বারবার প্রমাণ করে চলেছে।
বক্তারা আরও বলেন, বরিশাল একটি বিভাগীয় শহর হওয়ার পরও এখানে গ্যাস সংযোগ নেই, শিল্পায়ন নেই। ২৮ বছর আগে ভোলায় গ্যাস আবিষ্কৃত হলেও আজ পর্যন্ত বরিশাল বিভাগে গ্যাস সংযোগ দেওয়া হয়নি বরং অন্যত্র এই গ্যাস সরবরাহের চুক্তি করা হয়েছে। বক্তারা অবিলম্বে অগ্রাধিকার ভিত্তিতে ভোলার গ্যাস দক্ষিণাঞ্চলের উন্নয়নে বরিশাল বিভাগের শিল্পাঞ্চলে ও আবাসিক খাতে সংযোগ দেওয়ার দাবি জানান।
বক্তারা বরিশালের জলাবদ্ধতা নিরসনে অবিলম্বে সকল খাল পুনরুদ্ধার ও সংস্কারের দাবি জানান।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT