দায়িত্ব নিলেন মেয়র আবুল খায়ের আবদুল্লাহ খোকন সেরনিয়াবাত দায়িত্ব নিলেন মেয়র আবুল খায়ের আবদুল্লাহ খোকন সেরনিয়াবাত - ajkerparibartan.com
দায়িত্ব নিলেন মেয়র আবুল খায়ের আবদুল্লাহ খোকন সেরনিয়াবাত

4:06 pm , November 14, 2023

বিশেষ প্রতিবেদক ॥ আনুষ্ঠানিকভাবে বরিশাল সিটি করপোরেশনের দায়িত্ব গ্রহণ করেছেন নবনির্বাচিত মেয়র আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাত। ১৪ নভেম্বর মঙ্গলবার বরিশাল সিটি করপোরেশনের দায়িত্ব গ্রহণ উপলক্ষে নগর ভবনের সামনে  আয়োজিত অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথি আবুল খায়ের আব্দুল্লাহ সিটি করপোরেশনের কর্মকর্তা-কর্মচারীদের উদ্দেশ্য করে বলেন, পূর্বের সবকিছু ভুলে আপনারা সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেন। নগরবাসীকে সেবা দেন। সবার আগে নগরীর বর্জ্য ব্যবস্থাপনা ঠিক করেন।
বরিশালের বিভাগীয় কমিশনার শওকত আলীর সভাপতিত্বে এসময় বরিশাল সদর আসনের সংসদ সদস্য পানি সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কর্ণেল (অবঃ) জাহিদ ফারুক শামীম,  বরিশাল-৪ আসনের সংসদ সদস্য পঙ্কজ দেবনাথ, বরিশাল-২ আসনের সংসদ সদস্য শাহে আলম, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য রুবিনা আক্তার মীরা, সাবেক সচিব ও ইতিহাসবিদ সিরাজ উদ্দীন আহমেদ, মেয়র পতœী লুনা আব্দুল্লাহ, বরিশালের ডিআইজি জামিল হাসান, পুলিশ কমিশনার সাইফুল ইসলাম, জেলা প্রশাসক শহিদুল ইসলাম, পুলিশ সুপার ওয়াহিদুজ্জামান, কেন্দ্রীয় আওয়ামী লীগের উপদেষ্টা হাফিজ মল্লিকসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সিটি করপোরেশনের সচিব মাসুমা আক্তার। তিনি নবনির্বাচিত মেয়র খোকন সেরনিয়াবাত এর কাছে সিটি করপোরেশনের বর্তমান অবস্থা, সমস্যা ও সম্ভাবনা তুলে ধরেন। এসময় প্রতিমন্ত্রী জাহিদ ফারুক এমপি মেয়র আবুল খায়ের আব্দুল্লাহকে উদ্দেশ্য করে বলেন, বিগত বছরগুলোতে প্রধানমন্ত্রীর উন্নয়নের ধারাবাহিকতার ছোঁয়া থেকে বঞ্চিত আমরা বরিশালবাসী। অতীতের সবকিছু ভুলে সবাইকে সাথে নিয়ে আপনি বরিশালের উন্নয়নে কাজ করবেন এটাই আমাদের প্রত্যাশা। অতীতে কে কি করেছে তা নিয়ে কথা না বলে আপনাকে নগরবাসীর উন্নয়নের চিন্তা করতে হবে। মানুষের আশা-আকাঙ্খাকা পূরণে কাজ করতে হবে। আর আপনার সব কাজে এই আসনের সংসদ সদস্য হিসেবে আমি সর্বাত্মক সহযোগিতা দেওয়ার প্রতিশ্রুতি দিচ্ছি।
এসময় জাহিদ ফারুক দলীয় নেতাকর্মী ও বরিশালের মানুষের উদ্দেশ্যে আরো বলেন, একটি দল দেশের উন্নয়ন চায়না। বাংলাদেশ এগিয়ে যাক, বিশ্বের দরবারে মাথা উঁচু করে দাঁড়াক, তা এই দলটি চায়না। আমাদের ঐক্যবদ্ধভাবে এই দলটিকে প্রতিহত করে বাংলাদেশ তথা বরিশালের উন্নয়ন অব্যাহত রাখতে হবে।  বরিশালের উন্নয়নের জন্য নৌকাকে জয়ী করতে হবে। নৌকা জয়ী হলে এই উন্নয়নের ধারাবাহিকতা বজায় থাকবে। নৌকার প্রার্থী যেই হোক আপনারা তাকে জয়ী করুন।
এর আগে সকাল থেকে বরিশাল সিটি করপোরেশনের আওতাধীন ৫৮ বর্গকিলোমিটার এলাকা খন্ড খন্ড মিছিল শ্লোগানে মুখরিত হয়ে যায়। দলে দলে মানুষের আগমন ঘটে নগরীর ফজলুল হক এভিনিউতে। যুবলীগ, শ্রমিকলীগ, মৎসজীবী লীগ, ছাত্রলীগসহ ৪০ জন কাউন্সিলদের বেশিরভাগ অংশ ও নেতাকর্মীদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। ছিলো চমৎকার নিরাপত্তা বেষ্টনী নগরীর চারিদিকে।
অনুষ্ঠানের মধ্যমনি  আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাত আনুষ্ঠানিকভাবে বরিশাল সিটি করপোরেশনের দায়িত্ব গ্রহণের ঘোষণা দিয়ে বলেন, আজ এই শুভক্ষণে আমি কৃতজ্ঞতা জানাই প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে। যিনি আমার উপর আস্থা রেখেছেন। আর আপনারা যারা ভোট দিয়ে আমাকে জয়ী করেছেন আপনাদের প্রতি কৃতজ্ঞতা।
তিনি বলেন, আমার বাবা শহীদ আব্দুর রব সেরনিয়াবাত এই বরিশালে রাজনীতি শুরু করেছিলেন এবং বঙ্গবন্ধু মন্ত্রী পরিষদের একজন মন্ত্রী ছিলেন। তারা সবাই একটি সোনার বাংলা গড়তে চেয়েছিলেন। তাদের নৃশংসভাবে হত্যা করে সেই স্বপ্ন পূরণ করতে দেয়নি জল্লাদগোষ্ঠী।
জাতির জনকের স্বপ্ন বাস্তবায়নের জন্য তারই সুযোগ্যা কন্যা আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে চলছেন। তার নেতৃত্বে সমস্ত বাংলাদেশ উন্নয়নের মহাসড়কে শামিল হলেও বরিশালে সে অর্থে কোনো উন্নয়ন হয়নি। অথচ আশেপাশে তার উন্নয়নের ছোঁয়া দৃশ্যমান। সারাদেশের মানুষ আজ পদ্মা ও পায়রা সেতুর সুফল ভোগ করছে। শুধু বরিশালবাসী এ থেকে সার্বিকভাবে বঞ্চিত রয়েছে। আমি কথা দিচ্ছি এই সুফল পেতে যা যা করণীয় তা সবকিছু করবো।
আমি আপনাদের নিশ্চিত করতে চাই বরিশাল সিটি করপোরেশন হবে একটি উম্মুক্ত সিটি করপোরেশন। স্বল্প ও দীর্ঘ মেয়াদী প্রকল্প গ্রহণের মাধ্যমে আমরা এই সিটি করপোরেশনকে নতুনভাবে গড়ে তুলবো। এখানে সিনিয়র সিটিজেনদের গুরুত্ব দিয়ে সকলের সেবা নিশ্চিত করা হবে। বাণিজ্যিক সব সুযোগ সুবিধা আমরা গড়ে তুলবো।
আবুল খায়ের বলেন, আমি দায়িত্ব ভার নেওয়ার পূর্বেই প্রায় ৮০০ কোটি টাকা জননেত্রী শেখ হাসিনা অনুদান দিয়েছেন। সেজন্য আমি বরিশালবাসীর পক্ষ থেকে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই।
আজকে যে পবিত্র দায়িত্ব ভার আমি গ্রহণ করলাম, তা আমি সততা ও পবিত্রতার সাথে পালন করার প্রতিশ্রুতি দিচ্ছি।
মেয়র খোকন বলেন, বরিশাল সিটি করপোরেশনের উপর তিনশো কোটি টাকা দায় দেনা আছে। আর এখানের একাউন্টে আমি পেয়েছি ১২ কোটি টাকা মাত্র ।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT