দেশ পরিচালনার মূলনীতি হচ্ছে সংবিধান -বিভাগীয় কমিশনার দেশ পরিচালনার মূলনীতি হচ্ছে সংবিধান -বিভাগীয় কমিশনার - ajkerparibartan.com
দেশ পরিচালনার মূলনীতি হচ্ছে সংবিধান -বিভাগীয় কমিশনার

3:29 pm , November 4, 2023

খবর বিজ্ঞপ্তি ॥ বরিশালের বিভাগীয় কমিশনার মোঃ শওকত আলী বলেছেন, দেশ পরিচালনার মূলনীতি হচ্ছে সংবিধান। সংবিধান হলো দেশের সুপ্রিম ‘ল’। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশ স্বাধীন করে সাধারণ মানুষের আশা আকাঙ্খার প্রতিফলন সংবিধান দিয়ে গেছেন। বঙ্গবন্ধু সব সময় বাঙালির জন্য শাসনতন্ত্র ও গণতন্ত্র চেয়েছেন। এ শাসনতন্ত্রই হচ্ছে সংবিধান। ‘জাতীয় সংবিধান দিবস’ উপলক্ষ্যে সার্কিট হাউজে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। ‘বঙ্গবন্ধুর ভাবনা সংবিধানের বর্ণনা’ প্রতিপাদ্য নিয়ে ‘ক’ শ্রেণির দিবসটি উদযাপন করে বরিশাল জেলা প্রশাসন।
বিভাগীয় কমিশনার বলেন, স্বাধীনতালাভের পর ১৯৭২ সালের ৪ নভেম্বর গণপরিষদে বাংলাদেশের সংবিধান গৃহীত এবং একই বছরের ১৬ ডিসেম্বর থেকে তা কার্যকর হয়। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের সংবিধান স্বাধীন ও সার্বভৌম বাংলাদেশ রাষ্ট্রের সর্বোচ্চ আইন।
তিনি আরও বলেন, আমি আশা করি জাতীয় সংবিধান দিবস পালনের মাধ্যমে এ দেশের জনগণ সংবিধানে বিধৃত তাদের অধিকার ও কর্তব্য সম্পর্কে সচেতন হবে। এবং রাষ্ট্রের নির্বাহী বিভাগ, আইন বিভাগ ও বিচার বিভাগের সদস্যরা তাদের দায়িত্ব পালনের প্রতিটি ক্ষেত্রে সংবিধানের বিধানাবলি সঠিকভাবে অনুসরণ করবে।
সভায় জেলা প্রশাসক শহীদুল ইসলাম-এর সভাপতিত্বে অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) মোঃ পারভেজ হাসান, পুলিশ সুপার ওয়াহিদুল ইসলাম, বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাড. তালুকদার মোঃ ইউনুস, বীর মুক্তিযোদ্ধা কেএসএ মহিউদ্দিন মানিক বীর প্রতীকসহ জেলা ও বিভাগীয় প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT