বানারীপাড়া উপজেলা আওয়ামী লীগের ৫ নেতার বিরুদ্ধে জালিয়াতির মামলা বানারীপাড়া উপজেলা আওয়ামী লীগের ৫ নেতার বিরুদ্ধে জালিয়াতির মামলা - ajkerparibartan.com
বানারীপাড়া উপজেলা আওয়ামী লীগের ৫ নেতার বিরুদ্ধে জালিয়াতির মামলা

4:16 pm , October 18, 2023

নিজস্ব প্রতিবেদক ॥ বানারীপাড়া উপজেলা আওয়ামী লীগের শোকজ-পাল্টা শোকজের পর এবার হয়েছে মামলা। বরিশাল-২ আসনের এমপি মো. শাহে আলমসহ উপজেলা আওয়ামী লীগের তিন নেতাকে শোকজ একজনকে অব্যাহতি দেয়া নিয়ে দুই পক্ষের মধ্যে বিবাদ শুরু হয়। সোমবার বিষয়টি জানাজানির পর মঙ্গলবার উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান এবং সাধারন সম্পাদককে পাল্টা শোকজ দেয় জেলার নেতৃবৃন্দ। ধারাবাহিকতায় উপজেলার ভাইস চেয়ারম্যানসহ কমিটির ৫ নেতার বিরুদ্ধে বরিশাল বিচারিক হাকিম আদালতে বুধবার মামলা করা হয়।
বানারীপাড়া উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য উত্তম কুমার দাস বাদী হয়ে মামলা করেন।
স্বাক্ষর জাল করার অভিযোগ এনে করা নালিশী মামলার তদন্ত করে পিবিআইকে প্রতিবেদন জমা দেয়ার নির্দেশ দিয়েছেন বিচারিক হাকিম সুমাইয়া রিজভী মৌরি।
মামলার বিবাদীরা হলেন- বানরীপাড়া উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক সুব্রত লাল কুন্ডু, সহ-সভাপতি মোস্তফা সরদার, উপজেলা ভাইচ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক নুরুল হুদা, মামুনুর রশিদ স্বপন এবং যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যাপক মো. জাকির হোসেন।
বিবাদীরা সকলেই এমপি শাহে আলম অনুসারী হিসেবে পরিচিত ।
মামলার বাদী সভাপতি-সাধারন সম্পাদক অনুসারী। বাদী উত্তম কুমার দাস পিরোজপুর জেলার নাজিরপুর উপজেলার বৈঠাকাটা ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক ও বানারীপাড়া উপজেলা আওয়ামী লীগের নির্বাহী কমিটির সদস্য বলেও নালিশীতে উল্লেখ করেছেন।
নালিশীর বরাতে বিচারিক হাকিম আদালতের বেঞ্চ সহকারী মো. মোস্তাফিজুর রহমান জানান, বানারীপাড়া উপজেলা আওয়ামী লীগ কতিপয় অনিয়ম-দূর্নীতির বিরুদ্ধে কার্যনির্বাহীর সভা করে এবং সভার সিদ্ধান্ত অনুযায়ী স্থানীয় সংসদ ও উপজেলা আওয়ামী লীগের সদস্য মো. শাহে আলমকে কারণ দর্শানোর নোটিশ দেয়।
বিবাদীরা নিজেরা কিংবা অপরকে লাভবান করার জন্য এবং বানারীপাড়া উপজেলা আওয়ামী লীগের কার্যকলাপকে ক্ষতিগ্রস্থ ও হেয়-প্রতিপন্ন, প্রশ্নবিদ্ধ করার জন্য তারসহ (মামলার বাদী) কমিটির ৫ জন জনের স্বাক্ষর জাল জালিয়াতির মাধ্যমে অপরাধ করেছে।
বাদী এজাহারে উল্লেখ করেছেন “এমপি শাহে আলমের বিরুদ্ধে প্রকাশিত ভূয়া সংবাদের নিন্দা ও প্রতিবাদ” বিজ্ঞপ্তিতে তিনিসহ (বাদী) ও ৫ জন (যাদের নালিশীতে সাক্ষী করা হয়েছে) স্বাক্ষর দেননি। অথচ সেখানে তাদের স্বাক্ষর রয়েছে।
মামলার ৫ জন সাক্ষী হলো বানারীপাড়া উপজেলা আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক মো. আবুল কালাম আজাদ, কোষাধ্যক্ষ সাইফুল ইসলাম শান্ত, সদস্য সেলিম সরদার, বীর মুক্তিযোদ্ধা শাহজাহান খাঁ ও মিজানুর রহমান মিঠু।
মামলার আইনজীবী মো. মামুন অর রশীদ জানান, বানারীপাড়া উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির কিছু সদস্যের স্বাক্ষর জাল করে একটা প্রতিবাদ গণমাধ্যম ও সোশ্যাল মিডিয়ায় দেয়া হয়েছে।  এ ঘটনায় আদালতে নালিশী অভিযোগ দেয়া হয়। বিচারক অভিযোগ তদন্তের জন্য পিবিআইকে নির্দেশ দিয়েছেন।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT