বরিশাল আঞ্চলিক শাখার আয়োজনে বিশ্ব শিক্ষক দিবস পালিত বরিশাল আঞ্চলিক শাখার আয়োজনে বিশ্ব শিক্ষক দিবস পালিত - ajkerparibartan.com
বরিশাল আঞ্চলিক শাখার আয়োজনে বিশ্ব শিক্ষক দিবস পালিত

3:07 pm , October 14, 2023

খবর বিজ্ঞপ্তি ॥ কাঙ্খিত শিক্ষার জন্য শিক্ষক: শিক্ষক স্বল্পতা পূরণ বৈশ্বিক অপরিহার্যতা “The teachers we need for the education we want: The global imperative to reverse the teacher shortage: এ প্রতিপাদ্যকে সামনে রেখে প্রতি বছরের ন্যায় আজ ১৪ অক্টোবর ২০২৩ শনিবার সকাল ১০টায় ফকিরবারি রোডস্থ শিক্ষক ভবনে বাংলাদেশ শিক্ষক সমিতি, বরিশাল আঞ্চলিক শাখার আয়োজনে পালিত হয় বিশ্ব শিক্ষক দিবস। বাংলাদেশ শিক্ষক সমিতি বরিশাল আঞ্চলিক শাখার সভাপতি সুনীল বরণ হালদারের সভাপতিত্বে আয়োজিত বিশ্ব শিক্ষক দিবসের এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরিশালের অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট রুম্পা সিকদার এবং বিশেষ অতিথি ছিলেন বরিশালের জেলা শিক্ষা অফিসার মোহাম্মদ জাহাঙ্গীর হোসাইন। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ শিক্ষক সমিতি বরিশাল আঞ্চলিক শাখার উপদেষ্টা অধ্যক্ষ ফরিদুল আলম জাহাঙ্গীর, দাশগুপ্ত আশীষ কুমার, আব্দুল মালেক, সাধারণ সম্পাদক মো: আবুল কালাম, সহ-সভাপতি মো: রফিকুল ইসলাম ও সঞ্চয় কুমার খান। সঞ্চালকের দায়িত্ব পালন করেন বাংলাদেশ শিক্ষক সমিতি বরিশাল আঞ্চলিক শাখার যুগ্ম সাধারণ সম্পাদক মো: আসাদুল আলম আসাদ।
প্রধান অতিথি তার বক্তব্যে বলেন ‘‘আজ শিক্ষকদের মাঝে উপস্থিত হয়ে আমি গর্ববোধ করছি। এত বড় শিক্ষক সমাবেশে আমি আর কখনো উপস্থিত হয়নি।” শিক্ষকদের ১০০০ টাকা বাড়ি ভাড়া এবং ৫০০ চিকিৎসা ভাতার কথা শুনে তিনি বিস্ময় প্রকাশ করেন। শিক্ষা ক্ষেত্রে সরকারিÑবেসরকারি যে বৈষম্য তা অচিরেই দূর হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। সভার সভাপতি সুনীল বরণ হালদার বলেন শিক্ষকদের অধিকার সরকারের কাছ থেকে আদায় করে নিতে হবে একই সাথে শিক্ষক সমাজের কাছে তিনি আহ্বান জানান যাতে শিক্ষকরা যথাযথভাবে দায়িত্ব পালন করে মর্যাদাশীল হয়ে উঠেন। সমিতির সাধারণ সম্পাদক মো: আবুল কালাম শিক্ষা ক্ষেত্রে বৈষম্য দূরীকরণ এবং শিক্ষা ব্যবস্থা জাতীয়করণের দাবি মাননীয় প্রধানমন্ত্রী শীঘ্রই পূরণ করবেন বলে আশাবাদ ব্যক্ত করেন। অনুষ্ঠানে ১৪ জন অবসরপ্রাপ্ত গুণী শিক্ষকদের সম্মাননা ক্রেস্ট, নগদ ৫০০০ টাকা এবং ফুলেল শুভেচ্ছা দেওয়া হয়। বিশ্ব শিক্ষক দিবসের এ অনুষ্ঠানে বাংলাদেশ বেতার শিল্পী আবু নওশের ফারুকী, অধ্যাপক আবু নাছের জামান ও কনিকা বিশ্বাসের সুন্দর সংগীত পরিবেশনের মাধ্যমে শিক্ষকদের উজ্জীবিত করে রাখা হয়।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT