সংবিধান অনুযায়ী আগামী নির্বাচন হবে -এ্যাড. নানক সংবিধান অনুযায়ী আগামী নির্বাচন হবে -এ্যাড. নানক - ajkerparibartan.com
সংবিধান অনুযায়ী আগামী নির্বাচন হবে -এ্যাড. নানক

3:48 pm , October 9, 2023

নিজস্ব প্রতিবেদক ॥ আগামী নির্বাচনকে কেন্দ্র করে আন্দোলনের নামে বিএনপি যদি ঢাকা আচল করতে আসে, তাহলে ঢাকাবাসী সঙ্গে নিয়ে বিএনপিকে অচল করে দেওয়ার ঘোষণা করেছে আওয়ামী লীগ। সোমবার রাজধানীর গাবতলী থেকে মিরপুর রোডে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ আয়োজিত শান্তির সমাবেশে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমন ঘোষণা দেন।
বিএনপির নেতাদের উদ্দেশ্যে ওবায়দুল কাদের বলেছেন, ফখরুল বলে ঢাকা অচল করে দেবে অক্টোবর মাসে। ঢাকা অচল করতে এলে ঢাকাবাসী বিএনপিকে অচল করে দেবে। অচল করতে এলে নিজেরা অচল হয়ে যাবে। ফখরুলের মাথায় ইউরেনিয়াম ঢেলে দেওয়ার কথা বলেন ওবায়দুল কাদের। তিনি বলেন, বেশি লাফালাফি করলে কিছু ফখরুলের মাথায়, কিছু মঈন খানের মাথায়, কিছু আব্বাসের মাথায়, কিছু রিজভীর মাথায় ঢেলে দেব। এখন ডান্ডা মেরে নয়, ইউরেনিয়াম ঢেলে ঠান্ডা করে দেব।
বিএনপির বিরুদ্ধে হুশিয়ারী দিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, কবে আসবেন, ডেটটা দেন না। ডেট দেন, লাফালাফি, নাচানাচি, বাড়াবাড়ি বন্ধ করেন। ভালো হবে না। বেশি লাফালাফি করলে অবস্থা খারাপ হবে। আমরা প্রস্তুত।
মেয়র আতিকুল ইসলামকে উদ্দেশ্য করে কাদের বলেন, ডেঙ্গু থামছে? মেয়র সাহেব নকল ওষুধ আনিয়েন না! ভালো ওষুধ আনেন। মানুষ অস্থির হয়ে গেছে। আপনি দৌড়াদৌড়ি করেন ভালো। ছোটাছুটি করেন ঠিক আছে। কিন্তু ঠিকমত মশাকে আঘাত করেন। মানুষ বড় কষ্টে আছে। খাওয়ার কষ্ট থাকবে না। শেখ হাসিনার রাতের ঘুম হারাম মানুষের কথা চিন্তা করে।
সমাবেশে বিএনপি নেতাদের এক হাতে নিলেন আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য ও সাবেক প্রতিমন্ত্রী অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক। তিনি বলেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে বলতে চাই- যত গর্জে ততো বর্ষে না। এদেশের সংবিধান অনুযায়ী আগামী নির্বাচন হবে। এই নির্বাচন বানচাল করতে কেউ বোমা মারতে এলে সেই হাত ভেঙ্গে দেওয়া হবে।
নির্বাচন পর্যন্ত নেতাকর্মীদের মাঠে থাকার আহ্বান জানিয়ে তিনি বলেন, বিএনপি ক্ষমতায় থাকাকালীন সারা দেশে রক্তপাত ঘটিয়েছে। আওয়ামী লীগের নেতাকর্মীদের ঘরবাড়িতে থাকতে দেয়নি। ২১ শে আগস্ট গ্রেনেড হামলা চালিয়ে আমাদের নেত্রী শেখ হাসিনাকে হত্যার সর্বোচ্চ চেষ্টা চালিয়েছে। সেই বিএনপি-জামায়াত আজকে শেখ হাসিনার নেতৃত্বে সরকারের উন্নয়ন মেনে নিতে পারছে না। দেশের শান্তি সমৃদ্ধিকে মেনে নিতে পারে না। যারা সন্ত্রাসী কর্মকা- করতে আসবে তাদের বিরুদ্ধে আমাদের দলের নেতাকর্মীরা সতর্ক আছে। সতর্ক থাকবে।
সমাবেশে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, আমরা দেশকে পিছিয়ে নিয়ে যেতে দেব না। আমরা সন্ত্রাস চাই না, জঙ্গিবাদীদের উত্থান চাই না। আমরা এদেশে ণতান্ত্রিক ধারাকে রক্ষা করে বাংলাদশকে এগিয়ে নিয়ে যেতে চাই। বিদেশের যাদের দালালি করেন কোনো লাভ হবে না। ক্ষমতায় বসাবে দেশের জনগণ।
আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম বলেন, আমাদের নেতাকর্মীদের নির্বাচন পর্যন্ত মাঠে থাকতে হবে। যে কোনো অবস্থায় মোকাবেলার জন্য নেতাকর্মীরা প্রস্তুত থাকতে হবে। নির্বাচনের মাধ্যমে আবারও শেখ হাসিনাকে ক্ষমতায় আনতে হবে।
ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক এস এ মান্নান কচির সঞ্চালনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, যুগ্ম সাধারণ সম্পাদক বাহাউদ্দীন নাছিম, শিল্প ও বাণিজ্য প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার, ঢাকা উত্তরের মেয়র আতিকুল ইসলামসহ ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT