ইসলাম বিরোধী কোনো শক্তি বাংলার জমিনে থাকতে পারবে না -চরমোনাই পীর ইসলাম বিরোধী কোনো শক্তি বাংলার জমিনে থাকতে পারবে না -চরমোনাই পীর - ajkerparibartan.com
ইসলাম বিরোধী কোনো শক্তি বাংলার জমিনে থাকতে পারবে না -চরমোনাই পীর

3:39 pm , October 5, 2023

বিশেষ প্রতিবেদক ॥ ইসলামি আন্দোলন বাংলাদেশ এর নায়েবে আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম এই সরকারের প্রধানমন্ত্রীকে ভারতের মুখ্যমন্ত্রী সম্বোধন করে বলেছেন, এ সরকারের মন্ত্রী ও  আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলে ‘দিল্লি আছে তাই আমরাও আছি’। এটা দেশদ্রোহীতা, এদের বিরুদ্ধে দেশদ্রোহীতার মামলা হওয়া উচিত।  রেজাউল করীম বলেন, ইসলাম বিরোধী কোনো শক্তি বাংলার জমিনে থাকতে পারবে না। তিনি এসময় দলমত নির্বিশেষে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে আওয়ামী লীগ সরকারকে প্রতিহত করার আহ্বান জানান।
বৃহস্পতিবার বিকেল চারটায় সংসদ ভেঙে দিয়ে জাতীয় সরকার গঠনের দাবীতে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে ইসলামি আন্দোলন বাংলাদেশ এর নায়েবে আমীর সৈয়দ মোহাম্মদ রেজাউল করীম এসব কথা বলেন।
বরিশালের অশ্বিনী কুমার টাউনহলের সামনে ইসলামি আন্দোলন বাংলাদেশ এর বরিশাল জেলা শাখা কর্তৃক আয়োজিত  সমাবেশে চরমোনাই পীর পবিত্র কুরআনের একটি আয়াত পাঠ করে তার বক্তব্য শুরু করেন। তিনি আয়াতটির ব্যাখা তুলে ধরেন। যেখানে আল্লাহ বলেছেন, জলে স্থলে যত বিপদ আপদ তোমরা দেখছো তা তোমাদের হাতের কামাই।
রেজাউল করীম বলেন, বর্তমান সরকার আওয়ামী লীগ দেশ পরিচালনা করছে। তাদের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের যেসব বক্তব্য দিচ্ছেন তাতে কি বাংলাদেশ আর স্বাধীন দেশ আছে?
তিনি বলেন,  এই আওয়ামী লীগ সরকার যখন বিরোধী দলে ছিলো তখন নির্দলীয় নিরেপক্ষ তত্ত্বাবধায়ক সরকারের দাবীতে ২৫৪ দিন হরতাল ও লগি বৈঠার আন্দোলন করে পিটিয়ে মানুষ মেরেছে।
ইসলামি আন্দোলন বাংলাদেশ এর বরিশাল জেলার সভাপতি মুফতি সৈয়দ এছহাক মুহাম্মদ আবুল খায়ের এর সভাপতিত্বে এতে প্রধান বক্তা ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমীর মুফতি সৈয়দ মোহাম্মদ ফয়জুল করীম। বক্তব্য রাখেন ইসলামি আন্দোলন বাংলাদেশ এর কেন্দ্রীয় নেতা অধ্যাপক আশরাফ আলী আকন, মাওলানা গাজী আতাউর রহমান, ওবায়দুর রহমান মাহাবুব, মুহাম্মাদ নেছার উদ্দিন সহ আরো অনেকে।
দেশ প্রেম ঈমানের অংশ। এটা আল্লাহর রাসুল (সাঃ) বলেছেন উল্লেখ করে নায়েবে আমীর মুফতি রেজাউল করীম বলেন, এ দেশ আওয়ামী লীগের দেশ নয়। এ দেশ বাংলাদেশের ১৮ কোটি মানুষের। তাই ভারতের তোষামোদি বন্ধ করে বর্তমান সরকার ও তাদের দলীয় নেতাকর্মীদের বক্তব্য প্রত্যাহার করার আহ্বান জানান রেজাউল করীম।
এসময় প্রধান বক্তা মুফতি সৈয়দ মোহাম্মদ ফয়জুল করীম বলেন, আওয়ামী লীগের ডিকশনারিতে লজ্জা ও মিথ্যা বলে কোনো শব্দ নাই। আওয়ামী লীগকে বিদশীরা সমাজচ্যুত করছে। তারপরও তাদের লজ্জা হয়না।
তিনি আরো বলেন, আজকে দেশের পরিস্থিতি কি তা ইতিমধ্যেই আপনারা অবগত হয়েছেন, এই সম্মেলন কেন তাও সবাই জানেন। জোর করে ক্ষমতা আঁকড়ে থেকে এ সরকার দেশে রাজনৈতিক সংকট তৈরি করেছে। এ সরকার অনির্বাচিত এবং অবৈধ সরকার। জনগণ এই অবৈধ সরকার চায়না। এ দেশের জনগণ রক্তপাত ও সংঘাতও চায়না। সংবিধান অনুযায়ী নির্বাচন চায়। গ্রহণযোগ্য নির্বাচন চায়। এদেশে ক্ষমতাসীন সরকারের অধীনে কোনো নির্বাচনই আজ পর্যন্ত  গ্রহণযোগ্য হয়নি।
তিনি বলেন, বর্তমান সরকারের চেয়ে ক্ষমতাধর আমলারা। সরকার বৈধ নয় বলেই আমলারা আজ তাদের মন্ত্রী এমপিদের কথা শোনেনা।
ফয়জুল করীম বলেন, এ সরকারের সড়ক সেতু মন্ত্রী ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সাহেব তার বক্তব্যে বলেছেন ‘দিল্লি আছে তাই আমরাও আছি। তার এই বক্তব্য লাল সবুজের পতাকার বিরুদ্ধে, দেশদ্রোহী বক্তব্য। তার বিরুদ্ধে দেশদ্রোহীতার মামলা হওয়া উচিত।
আজকে নিত্য পণ্যের অবস্থা কি। বৈদেশিক রিজার্ভ কি অবস্থা প্রশ্ন তুলে ফয়জুল করীম আরো বলেন, এ সরকার দেশের উপর কালিমা লিপে দিচ্ছে।  প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে সব বক্তৃতা দিচ্ছেন তা সুস্থ মানুষের বক্তব্য হতে পারেনা।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT