প্রবীণজন পরিবার ও সমাজের ছাউনিস্বরূপ প্রবীণজন পরিবার ও সমাজের ছাউনিস্বরূপ - ajkerparibartan.com
প্রবীণজন পরিবার ও সমাজের ছাউনিস্বরূপ

3:47 pm , October 1, 2023

গৌরনদীতে আন্তর্জাতিক প্রবীণ দিবসে কবি মুস্তফা হাবীব
নিজস্ব প্রতিবেদক ॥ ১অক্টোবর রোববার পন্ডিত জয়নুদ্দিন ফাউন্ডেশনের আয়োজনে বরিশাল গৌরনদীর শরিকল নিরালা মঞ্জিল প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়েছে আন্তর্জাতিক প্রবীণ দিবস উদযাপন ২০২৩। ফাউন্ডেশনের সভাপতি কবি স. ম জসিম উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠান উদ্বোধন করেন আগরপুর ডিগ্রি কলেজের অবসরপ্রাপ্ত অধ্যাপক নজরুল ইসলাম দুররানী।
প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কবিতার ছোটকাগজ ‘অরুণিম’ এর সম্পাদক ও দখিনবাংলার কবিতার বাতিঘর মুস্তফা হাবীব। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শরিকল মাধ্যমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত শিক্ষক মোঃ হারুন অর রশিদ , আবদুল মান্নান ফকির, কৃষ্ণবন্ধু দাস এবং স্বর্ণ কুমার কর্মকার.।
দূর দূরান্ত থেকে আগত শতাধিক প্রবীণদের সম্মানে মধ্যাহ্নভোজের আয়োজন করা হয়। মেডিকেল টীমের মাধ্যমে শারীরিক পরীক্ষা নীরিক্ষার শেষে ওষুধপত্র প্রদান করা হয়। পরে প্রবীণদের প্রতি সন্তানদের দায়িত্ব কর্তব্য শীর্ষক আলোচনা সভায় স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের উদ্দেশ্য কবি মুস্তফা হাবীব বলেন, ‘ আমরা শিকড় ভুলে পাতার বন্দনায় মশগুল থাকি। প্রবীণদেরকে সান্নিধ্যে না রাখার মানসে গড়ে তুলি বৃদ্ধাশ্রম। যা সমাজে যুবক- বৃদ্ধের মধ্যে বৈষম্যমূলক পরিবেশ সৃষ্টি করে। প্রবীণদের প্রতি প্রীতিপূর্ণ আন্তরিক সম্পর্কের বিপরীতে দূরত্ব বাড়ায়, বাড়ায় অনাদর – অবহেলা। আমাদের মনে রাখতে হবে প্রবীণজন পরিবার তথা সমাজের ছাউনিস্বরূপ।’
পূর্ব ইসলামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক এবাদুল হকের সঞ্চালনায় অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন মোঃ মুরাদ হোসেন ও সাঈদ আহমদ প্রমুখ।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT