ডেঙ্গুর চাপ সামলাতে পারছে না স্বরুপকাঠি স্বাস্থ্য কমপ্লেক্স ! ডেঙ্গুর চাপ সামলাতে পারছে না স্বরুপকাঠি স্বাস্থ্য কমপ্লেক্স ! - ajkerparibartan.com
ডেঙ্গুর চাপ সামলাতে পারছে না স্বরুপকাঠি স্বাস্থ্য কমপ্লেক্স !

3:56 pm , July 24, 2023

স্বরূপকাঠি প্রতিনিধি ॥ স্বরূপকাঠিতে ডেঙ্গু রোগী বেড়েই চলেছে । ১৯ বেডের স্বাস্থ্য কমপ্লেক্সে  ৪০ জন  জন ডেঙ্গু রোগীর পাশাপাশি ৮০ জন অন্যান্য রোগী ভর্তি রয়েছে। চাপ সামাল দিতে না পারায় একই বেডে নারী পুরষ অবস্থান করছেন।
গতকাল রোববার সকালে  উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গেলে দেখা যায় রোগীতে ঠাঁসা । জরুরী বিভাগের কক্ষ থেকে শুরু করে হাসপাতাল বেড, বারান্দা, সিঁড়ির নিচে রোগী ও স্বজনরা অবস্থান করছেন।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. ফিরোজ কিবরিয়ার কক্ষে গিয়ে দেখা যায় সেখানেও  ১৫ জন লোক দাঁড়িয়ে আছেন। স্বাস্থ্য কর্মকর্তা জানান, এটাই প্রতিদিনের চিত্র।  তিনিসহ ১৫ জন চিকিৎসক এবং ২০ জন নার্স সার্বক্ষনিক দুই শিফটে ডিউটি করেও সামাল দিতে পারছেন না।
তিন তলায় গিয়ে দেখা যায় কোথাও পা ফেলার উপায় নেই। এক জায়গায় দাঁড়িয়ে ছবি তুলছিলাম। এসময় মলুহার থেকে আসা একজন ডেঙ্গু রোগীর বড় ভাই খাইরুল ইসলাম জানান, এত রোগীর চাপ কখনো দেখিনি। গোটা হাসপাতালই রোগীতে পরিপূর্ণ। ভীড়ের কারনে শ^াস-প্রশ্বাস নিতে রোগীদের আরো কষ্ট হচ্ছে।  নাজিরপুরের দেউলবাড়ী ধোবড়া থেকে আসা রোগীর স্বামী জাহারুল হক জানান, আমরা নাজিরপুরের বাসিন্দা হয়েও আমাদের পূর্ব পুরুষরা এখানের অধিবাসী ছিলেন। যে কারনে আমরা স্বরূপকাঠি হাসপাতালেই আসি। বানারীপাড়ার ইলুহার ইউনিয়ন থেকে আসা আব্দুল করিম জানান,  ইলুহার বিশারকান্দি ইউনিয়ন বানারীপাড়া উপজেলায় হলেও ওই এলাকার ৮০ ভাগ লোকই এখানে চিকিৎসা নিচ্ছেন। উপজেলার চামী গ্রামের আলেয়া বেগম বলেন, মেয়ে ডেঙ্গু রোগী। এখন ভালোর দিকে। এখানে চিকিৎসকদের আন্তরিকতার ঘাটতি নেই।
ডিউটিরত চিকিৎসক ডা. শাহরুখ মালিক বলেন, গতকাল শনিবার ১৫৩ জন রোগী ভর্তি ছিল। আজ রয়েছে ৮০ জন। এরমধ্যে ডেঙ্গু আক্রান্ত রোগীই ৪০ জন। বেডতো পরের কথা মেঝে, করিডোর, সিঁড়ির নিচে রোগীর বিছানাপাতা হয়েছে। ে
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. ফিরোজ কিবরিয়া জানান, গড়ে প্রতিদিন ১০ জন করে ডেঙ্গু রোগী ভর্তি হচ্ছে। চলতি জুলাই মাসে ২২৫ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছে। এরমধ্যে সুস্থ হয়ে বাড়ী গেছেন ১৮৫ জন। বাকী ৪০ জন রোগী এখনো ভর্তি আছে।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT