ঝালকাঠি জেলা প্রশাসনের আয়োজনে কবি নজরুলের জন্ম বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ঝালকাঠি জেলা প্রশাসনের আয়োজনে কবি নজরুলের জন্ম বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা - ajkerparibartan.com
ঝালকাঠি জেলা প্রশাসনের আয়োজনে কবি নজরুলের জন্ম বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা

4:29 pm , May 25, 2023

রিয়াজুল ইসলাম বাচ্চু, ঝালকাঠি ॥ ঝালকাঠিতে বর্ণাঢ্য আয়োজনে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২৪তম জন্ম উৎসব উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান হয়েছে। বৃহস্পতিবার দুপুরে জেলা শিল্পকলা একাডেমির হল রুমে এ অনুষ্ঠান হয়। জেলা প্রশাসক ফারাহ্ গুল নিঝুমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র এবং ঝালকাঠি-২ আসনের সংসদ সদস্য আমির হোসেন আমু। অনুষ্ঠানে স্থানীয় শিল্পিরা সংগীত, কবিতা ও নৃত্য পরিবেশন করেন। বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধ ও জাতীয় জীবনে কবির অবদান নিয়ে আলোচনা করেন প্রধান অতিথি আওয়ামী লীগের প্রবীণ নেতা আমির হোসেন আমু। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ঊপস্থিত ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, অতিরিক্ত জেলা প্রশাসক লতিফা জান্নাতী, উপজেলা নির্বাহী অফিসার সাবেকুন নাহার, সহকারী কমিশনার ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট (নেজারত) মিলন চাকমা, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো: মহিতুল ইসলাম ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান খান আরিফুর রহমান ও আওয়ামীলীগ, ছাত্রলীগ ও যুবলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। পরে প্রধান অতিথি বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।
কবি কাজী নজরুল ইসলাম অসাধারণ প্রতিভার অধিকারী ছিলেন। এই মানুষটি ১৩০৬ বঙ্গাব্দে ১১ জ্যৈষ্ঠ ইংরেজি সাল অনুযায়ী ২৪ মে ১৮৯৯ সাল ভারতের পশ্চিম বঙ্গের বর্ধমান জেলার আসানশোলের চুরুলিয়া গ্রামে জন্ম গ্রহন করেন। শৈশব-কৈশোর-তারুণ্যের জীবনের পরতে পরতে সংগ্রাম করতে হয়েছে তাকে। জড়িয়েছিলেন নানা পেশায়। যোগদান সেনাবাহিনীতে। অংশ নেন প্রথম বিশ্বযুদ্ধে।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT