নজরুলের বিদ্রোহ ছড়িয়ে দিন : তাপস নজরুলের বিদ্রোহ ছড়িয়ে দিন : তাপস - ajkerparibartan.com
নজরুলের বিদ্রোহ ছড়িয়ে দিন : তাপস

4:27 pm , May 25, 2023

নিজস্ব প্রতিবেদক ॥  জাতীয় পার্টি মনোনীত মেয়র প্রার্থী প্রকৌশলী ইকবাল হোসেন তাপস বলেছেন, আজ জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২৪ তম জন্মজয়ন্তী। জাতীয় কবি অন্যায়, অত্যাচার, অনিয়মের বিরুদ্ধে লড়াই করেছেন, কারাবরণ করেছেন কিন্তু আপোষ করেননি। তিনি ছিলেন বিদ্রোহ কবি। তাঁর বিদ্রোহ সমাজে ছড়িয়ে দিতে হবে। বর্তমান সমাজের দুর্নীতি ও সন্ত্রাস নির্মূল করতে নজরুলের চেতনা ধারন করতে হবে। তিনি আরও বলেন, আমাদের জাতীয় কবি নজরুল ইসলাম বরিশালের মাটিতে প্রথম শের ই বাংলা একে ফজলুল হক সাহেবের সাথে এসেছিলেন। তিনি নিজেও একবার এসেছিলেন। তাঁর সাহিত্যকর্মে বরিশাল নিয়ে গুরুত্বপূর্ণ লেখনী লিখেছেন কিন্তু আমরা তাঁকে সেভাবে স্মরণ করিনা। যা আমাদের জন্য লজ্জার। নগরবাসীর উদ্দেশ্য তিনি বলেন, আমাদের বরিশালে জন্মগ্রহণ করেছেন কবি সুফিয়া কামাল, কামিনী রায়, জীবনানন্দ দাশ,আরজআলী মাতুব্বর সহ গুণী লেখক ও কবি। আমরা তাঁদের কতটুকু মর্যাদা দিতে পেরেছি। বরিশালবাসী আমার পাশে থাকলে জাতীয় কবিসহ সবাইকে সম্মানের সাথে তুলে ধরা হবে।
গতকাল  বৃহস্পতিবার সকালে বরিশাল হাসপাতাল রোড, নতুন বাজার এলাকার সর্বস্তরের ভোটারদের সাথে শুভেচ্ছা বিনিময়কালে বক্তব্য রাখতে গিয়ে তিনি এসব কথা বলেন।
তিনি আরও বলেন, আপনারা দেখেছেন গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে ইভিএম ব্যবহারে ভোটারদের নানা রকম ভোগান্তির কথা। অনেক কেন্দ্রে শত শত মানুষ দাঁড়িয়ে রয়েছে কিন্তু ভোট দিতে পারছেনা। ইভিএম নাকি নষ্ট। সেখানে সিসি ক্যামেরা লাগানো হয়েছে, ইসি কার্যালয়ে মনিটরিং করা হয়েছে, বরিশালে সেই পরিবেশ ও ব্যাবস্থা নাই। আর একারণেই বার বার ব্যালটে নির্বাচন চেয়েছি কিন্তু আমাদের কথা কেউ শুনছেন না। বর্তমানে সিটিতে যে আতঙ্ক বিরাজ করছে আমরা মার্কা পেলে ঘরে ঘরে যেতে পারবো কিনা সন্দেহ রয়েছে। এসময় উপস্থিত ছিলেন অধ্যাপক মহসিন উল ইসলাম হাবুল, আকতার রহমান সপ্রু, কামরুজ্জামান চৌধুরী কামাল, নাজমুল হোসেন লিওন, সোহরাব হোসেন, আবদুল মান্নান, বাবু ননী গোপাল, আসলাম, মিঠু হাওলাদার, বেল্লাল হোসেন, জাহিদ, মিরাজ খান।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT