বিটকয়েন অবৈধ লেনদেনকারী চক্রের তিন সদস্যকে গ্রেপ্তার বিটকয়েন অবৈধ লেনদেনকারী চক্রের তিন সদস্যকে গ্রেপ্তার - ajkerparibartan.com
বিটকয়েন অবৈধ লেনদেনকারী চক্রের তিন সদস্যকে গ্রেপ্তার

4:30 pm , May 22, 2023

নিজস্ব প্রতিবেদক ॥ আগৈলঝাড়া উপজেলা থেকে অনলাইনে বিটকয়েনের অবৈধ লেনদেনকারী চক্রের তিন সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। রোববার দিনগত রাতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয় বলে ১০ আর্মড পুলিশ ব্যাটালিয়নের পুলিশ সুপার মোল্লা আজাদ হোসেন জানিয়েছেন।
সোমবার বেলা ১২টার দিকে আর্মড পুলিশ ব্যাটালিয়ন কার্যালয়ে সংবাদ সম্মেলনের মাধ্যমে তিনি এ তথ্য জানান। আটককৃতরা হলো- শাওন হাওলাদার সুজন (২৭), ইমন হোসেন (২০) ও ইব্রাহীম মোল্লা (২০)।
সংবাদ সম্মেলনে এসপি মোল্লা আজাদ বলেন, গোপন সংবাদে জানতে পারেন আগৈলঝাড়া উপজেলার সাহেবের হাট বাজারে হাওলাদার টেলিকম দোকানের অনলাইনের বিভিন্ন ধরনের অ্যাপস এর মাধ্যমে জুয়া খেলা হয়। এ খবরে সেখানে অভিযান করে তিন জনকে আটক করা হয়। তাদের জিজ্ঞাসাবাদে এবং তল্লাশী করে তাদের ব্যবহৃত ফোনের বিভিন্ন আইডিতে ( ২৭৮০.৩+১৫+৫২০) = ৩৪৫৯.৩ অবৈধ বিটকয়েন,কিপ্টো কারেন্সি পাওয়া যায়। অবৈধ বিটকয়েন লেনদেনে তাদের ব্যবহৃত বিকাশ, নগদ ও রকেটে জমা হওয়া সর্বমোট ১৭ হাজার ৬৮৯ টাকা পাওয়া যায়। পরে তাদের আটক ও ডিভাইস সমূহ জব্দ করা হয়।
পুলিশ সুপার জানান, আসামীরা একে অপরের যোগসাজশে বরিশালের বিভিন্ন এলাকায় দীর্ঘদিন যাবৎ আইন শৃঙ্খলা বাহিনীর চোখ ফাঁকি দিয়ে অবৈধ অনলাইন জুয়া পরিচালনা করে। তারা বিভিন্নভাবে অবৈধ বিটকয়েন,কিপ্টো কারেন্সি ক্রয় করিয়া অনলাইন জুয়া খেলার জন্য তরুন ও যুব সমাজের কাছে বিক্রি করে। তাদের কার্যকলাপে উঠতি বয়সী তরুন ও যুবকরা জুয়ার নেশায় ডুবে পরিবারকে ধ্বংসের দিকে ঠেলে দিচ্ছে। অবৈধ পথে ইলেকট্রিক মাধ্যমে বাংলাদেশী মুদ্রা বিদেশে পাচার হয়ে দেশের অর্থনীতি ক্ষতিগ্রস্থ হচ্ছে।
সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, ১০ আর্মড পুলিশ ব্যাটালিয়নের অতিরিক্ত পুলিশ সুপার নাসরিন জাহান, সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. মাহমুদুল হাসান চৌধুরী, সহকারী পুলিশ সুপার উজ্জ্বল কুমার দে, পুলিশ পরিদর্শক শাহ মো. ফয়সাল আহমেদ।
পুলিশ পরিদর্শক শাহ মো. ফয়সাল আহমেদ বলেন, অনলাইন জুয়া, অবৈধ কয়েনের লেনদেনের অভিযোগে তিনজনের বিরুদ্ধে আগৈলঝাড়া থানায় নিয়মিত মামলা করা হয়েছে। পরে তাদের সেই মামলার আসামী হিসেবে আগৈলঝাড়া থানায় সোপর্দ করা হয়েছে।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT