নগরীতে শুরু হয়েছে পঞ্চসিড়ির আন্তর্জাতিক নাট্যোৎসব নগরীতে শুরু হয়েছে পঞ্চসিড়ির আন্তর্জাতিক নাট্যোৎসব - ajkerparibartan.com
নগরীতে শুরু হয়েছে পঞ্চসিড়ির আন্তর্জাতিক নাট্যোৎসব

4:03 pm , May 18, 2023

বিশেষ প্রতিবেদক ॥ নগরীতে শুরু হয়েছে পঞ্চসিড়ি নাট্যোৎসব। চারদিনের এই নাট্যোৎসবের উদ্বোধন করেছেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও শব্দাবলী গ্রুপ স্টুডিও থিয়েটারের কর্ণধার সৈয়দ দুলাল। বুধবার সন্ধ্যায় কোনোরকমে জাঁকজমকহীন এই উৎসব শুরু হয়েছে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে। উপস্থিত ছিলেন নাট্যজন মিন্টু কর, মিজানুর রহমান মিজানসহ বরিশালের সাংস্কৃতিক অঙ্গনের অনেকেই। প্রতিদিন সন্ধ্যা সাতটা থেকে আন্তর্জাতিক এই নাট্যোৎসব চলবে শনিবার পর্যন্ত।
উৎসবের প্রথম ও দ্বিতীয় দিনের নাটক মঞ্চস্থ করে কলকাতার চাকদহ নাট্যজন। তাদের নাটক কোলে বোসে ও জগাখিচুড়ি।
বরিশালের নাট্যমের আলোচিত নাটক তিলক মঞ্চস্থ হবে আজ শুক্রবার সন্ধ্যায় এবং  শেষদিনে ঢাকার শব্দ নাট্যচর্চা কেন্দ্র ও পঞ্চসিড়ির দুটো নাটকের প্রদর্শনী দিয়ে শেষ হবে চারদিনের এই নাট্যোৎসব। উল্লেখ্য: পঞ্চসিড়ি গ্রুপ থিয়েটার বরিশালে ১৯৮৪ সালে থেকে বিভিন্ন বাধা ও প্রতিবন্ধকতা সহ্য করে তাদের নাট্যচর্চা অব্যাহত রেখেছে। প্রশাসনিক ও কতিপয় স্থানীয় সাংস্কৃতিক নেতৃবৃন্দের অসহযোগিতার মধ্যেও আন্তর্জাতিক মানের নাট্যোৎসব করে দর্শকদের নাটকমুখী করার চেষ্টা করেছে পঞ্চসিড়ি ।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT