কাঁঠালিয়ায় বৈশাখী মেলার গান-বাজনায় ক্ষতিগ্রস্থ এসএসসি পরীক্ষার্থীরা কাঁঠালিয়ায় বৈশাখী মেলার গান-বাজনায় ক্ষতিগ্রস্থ এসএসসি পরীক্ষার্থীরা - ajkerparibartan.com
কাঁঠালিয়ায় বৈশাখী মেলার গান-বাজনায় ক্ষতিগ্রস্থ এসএসসি পরীক্ষার্থীরা

4:15 pm , April 27, 2023

পরিবর্তন ডেস্ক ॥ কাঠালিয়ায় প্রশাসনের উদাসীনতায় এসএসসি পরীক্ষার্থীদের প্রস্তুতি ব্যাহত হচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে। ফলে পরীক্ষার্থী ও অভিভাবকরা দুশ্চিন্তায় রয়েছে।
অভিযোগ সূত্রে জানাগেছে , উপজেলার আমুয়া ইউনিয়নের শহিদ রাজা ডিগ্রি কলেজের মাঠে তিন দিন ব্যাপি বৈশাখী মেলা ও ঈদ পূর্ণমিলনীর আয়োজন করেছে স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা। ঈদের দ্বিতীয় দিন থেকে শুরু হয় এ মেলা। প্রতিদিন সন্ধ্যার পর থেকে গভীর রাত পর্যন্ত চলে গান-বাজনা সহ নানা অনুষ্ঠান। মেলায় উচ্চ শব্দে গান বাজানোর কারনে ঠিকমতো পড়াশুনা করতে পারছে না শিক্ষার্থীরা। অনুষ্ঠানের আয়োজন কেন্দ্রের ৫ কিলোমিটারের মধ্যে রয়েছে প্রায় ৬-৭ টি স্কুল-মাদ্রাসা।
ইতিমধ্যে এ বিষয়ে প্রতিকার চেয়ে ঝালকাঠি জেলা প্রশাসক বরাবর একটি লিখিত অভিযোগ দিয়েছে স্থানীয় বাসিন্দা কবির হোসেন। তার অভিযোগে জানাগেছে, মেলায় গান-বাজনা করে কয়েক লক্ষ টাকার লটারি বিক্রি হাতিয়ে নিচ্ছে লক্ষ লক্ষ টাকা। স্থানীয়রা লটারি ক্রয় করে ফলাফলের জন্য গভীর রাত পর্যন্ত অপেক্ষা করে।
একদিকে আগামী রোববার থেকে এসএসসি পরীক্ষা শুরু হবে। এই মূহূর্তে এমন অনুষ্ঠানের আয়োজন করতে দেয়ায় প্রশাসনের উপর ক্ষোভের সৃষ্টি হয়েছে।
উপজেলা মাধ্যমিক কার্যালয় থেকে জানা গেছে, আমুয়া বন্দর আমীর মোল্লা মাধ্যমিক বিদ্যালয়ে এসএসসি পরীক্ষার কেন্দ্র রয়েছে। যেখানে ১৩ স্কুলের এসএসসি পরীক্ষার্থীরা পরীক্ষায় অংশ নেয়। যেটা বর্তমানে আয়োজিত অনুষ্ঠান কেন্দ্র থেকে মাত্র ৫০ গজ দূরত্বে অবস্থিত।
নাম প্রকাশ না করা শর্তে একাধিক এসএসসি পরীক্ষার্থীরা জানান, গত দুই দিন যাবত দিনে-রাতে প্রায় সময়ই উচ্চ শব্দে বাজানো হচ্ছে গান-বাজনা। তাই আমাদের পড়ালেখা করতে খুব অসুবিধা হচ্ছে। পরীক্ষার্থীদের অভিভাবক আবুল হোসেন, মুনসুর আহম্মেদ বলেন, যেভাবে আমাদের এলাকায় বৈশাখী মেলায় গভীর রাত পর্যন্ত উচ্চ শব্দে মাইক বা ডেকসেট বাজানো হচ্ছে এতে করে আমাদের ছেলে,মেয়েদের লেখাপড়ার বিঘœ ঘটছে।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT