প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্মার্ট বাংলাদেশ গড়ার সকল পদক্ষেপই নিয়েছেন : জাহিদ ফারুক শামীম প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্মার্ট বাংলাদেশ গড়ার সকল পদক্ষেপই নিয়েছেন : জাহিদ ফারুক শামীম - ajkerparibartan.com
প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্মার্ট বাংলাদেশ গড়ার সকল পদক্ষেপই নিয়েছেন : জাহিদ ফারুক শামীম

4:32 pm , April 15, 2023

নিজস্ব প্রতিবেদক ॥ পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অবঃ) জাহিদ ফারুক শামীম বলেছেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ডিজিটাল বাংলাদেশ দৃশ্যমান। এখন লক্ষ্য স্মার্ট বাংলাদেশ গড়ার। আর এজন্য প্রধানমন্ত্রী সকল পদক্ষেপই নিয়েছেন। আর এই স্মার্ট বাংলাদেশ গড়ার প্রধান সৈনিক হবে নতুন প্রজন্ম। স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার জন্য ৪টি ভিত্তি সফলভাবে বাস্তবায়নে কাজ করে যাচ্ছে সরকার। এগুলো হলো- স্মার্ট সিটিজেন, স্মার্ট ইকোনমি, স্মার্ট গভর্নমেন্ট ও স্মার্ট সোসাইটি। তাই প্রথমেই আমাদের নতুন প্রজন্মকে বিশ্বমানের সুশিক্ষায় শিক্ষিত করতে হবে।
১৫ এপ্রিল শনিবার সকাল সাড়ে ১০ টায় বরিশাল সদর উপজেলা পরিসংখ্যান অফিসের আয়োজনে বরিশাল সদর উপজেলার সহযোগিতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার স্বরুপ জনশুমারি ও গৃহগণনা প্রকল্প হতে মাধ্যমিক পর্যায়ের ৪০ টি শিক্ষা প্রতিষ্ঠানের নবম ও দশম শ্রেণির মেধাবী শিক্ষার্থীদের মাঝে ট্যাব বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
জাহিদ ফারুক শামীম বলেন, ২০৪১ সালের স্মার্ট বাংলাদেশ হবে সাশ্রয়ী,টেকসই,বুদ্ধিভিত্তিক,জ্ঞানভিত্তিক এবং উদ্ভাবনী বাংলাদেশ। স্মার্ট সিটি ও স্মার্ট ভিলেজ বাস্তবায়নের জন্য স্মার্ট স্বাস্থ্যসেবা,স্মার্ট ট্রান্সপোর্টেশন,স্মার্ট ইউটিলিটিজ, নগর প্রশাসন, জননিরাপত্তা,কৃষি, ইন্টারনেট কানেক্টিভিটি ও দুর্যোগ ব্যবস্থাপনা নিশ্চিত করা হবে। সবাই এ লক্ষ্য বাস্তবায়নে কাজ করতে হবে।
প্রতিমন্ত্রী বলেন,এদেশের শিক্ষার্থীরা উচ্চ শিক্ষা গ্রহণ করে এদেশকে উন্নত রাষ্ট্রে পরিণত করার জন্য নিজেদের (শিক্ষার্থী)কে মনোনিবেশ করবে সেটাই আমাদের কাম্য। নিজেদেরকে সুশিক্ষায় শিক্ষিত করে বিশ্বমানের নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে। আজকের নতুন প্রজন্মের মেধাবী প্রতিনিধিরাই আগামী দিনের স্মার্ট বাংলাদেশকে নেতৃত্বে দেবে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নতুন প্রজন্মকে নিয়ে ভাবতেন। তেমনি তাঁর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সব কর্মকা-ের কেন্দ্র বিন্দুতে রয়েছে নতুন প্রজন্ম। আমাদের শিক্ষার্থীরা যেন বিশ্বমানের শিক্ষা পেয়ে সুনাগরিক হতে পারে। যেকোনো জায়গার শিক্ষার্থীর সঙ্গে শুধু তাল মিলিয়েই চলা নয়, উন্নত প্রযুক্তিটাও যেন সে আয়ত্ত করতে পারে। সেই ভাবেই তাদের গড়ে তুলতে হবে। কারণ, আগামী দিনের চ্যালেঞ্জ মোকাবেলা করতে হলে শিক্ষার্থীদের বিশ্বমানের করে গড়ে তুলতে হবে।
তিনি বলেন,জনগণের ওপর আওয়ামী লীগের আস্থা শতভাগ। জন্মলগ্ন থেকেই আওয়ামী লীগ মাটি ও মানুষের সঙ্গে ছিল, আছে এবং ভবিষ্যতেও থাকবে। বঙ্গবন্ধু স্বাধীনতা এনে দিয়ে গেছেন। আর জননেত্রী শেখ হাসিনা সেই দেশকে উন্নয়নের মহাসড়কে নিয়ে গেছেন। তাই জনগণ আগামী নির্বাচনেও স্মার্ট বাংলাদেশ গড়তে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকেই ক্ষমতায় আনবে।
সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মনিরুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিশেষ অতিথি সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাহবুবুর রহমান মধু, উপজেলা পরিসংখ্যান অফিসার আখতারুজ্জামান, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার বীথিকা সরকার প্রমুখ।
নলছিটিতে আদালতের নিষেধাজ্ঞা উপেক্ষা করে জমি দখলের অভিযোগ
ঝালকাঠি প্রতিনিধি: ঝালকাঠির নলছিটিতে আদালতের নিষেধাজ্ঞা উপেক্ষা করে জমি দখলের অভিযোগ পাওয়া গেছে। গতকাল বেলা ১১টায় জেলার নলছিটি উপজেলার মগর ইউপি’র উত্তর মগর গ্রামে এ ঘটনা ঘটেছে। অভিযোগে স্থানীয় বাসিন্দা নজরুল ও দুলাল জানান, একই এলাকার মন্নান খাঁ জোর করে নজরুল দখলীয় জমিতে বাড়ী তুলছেন। তারা জানান, তাদের জমিতে মন্নান খাঁ জোর করে পাকা ভবন নির্মান করছেন। দিনের বেলা লোকজন থাকায় রাতে দেশীয় অস্ত্র নিয়ে পাহারা দিয়ে পাকা ভবনের কাজ করে যাচ্ছেন এবং নজরুলদের জমি দখল করার চেষ্টা করছেন । এ ব্যাপারে নজরুল বাদী হয়ে ঝালকাঠি বিজ্ঞ আদালতে মামলা দায়ের করেন ।
মন্নান খাঁ উত্তর মগর নিবাসী মৃত হামেদ আলী খানের ছেলে। নজরুল  একই এলাকার মৃত সেরাজ উদ্দিনের ছেলে।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT