নগরীর দুই ফ্যাশন হাউজকে জরিমানা নগরীর দুই ফ্যাশন হাউজকে জরিমানা - ajkerparibartan.com
নগরীর দুই ফ্যাশন হাউজকে জরিমানা

2:45 pm , April 2, 2023

নিজস্ব প্রতিবেদক ॥ অননুমোদিত কসমেটিকস ও দ্বিগুন দামে তৈরি পোষাক বিক্রির দায়ে নগরীর দুইটি ফ্যাশন হাউজকে জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। রোববার পরিচালিত অভিযানে জরিমানা করা হয় বলে জানিয়েছেন অধিদপ্তর সহকারি পরিচালক সাফিয়া সুলতানা। তিনি বলেন, বিকেলে নগরীর পুলিশ লাইন রোডের ফ্যাশন হাউজ “চন্দ্রদ্বীপ” এ অভিযান করা হয়। ওই হাউজে অননুমোদিত কসমেটিক্স ও দ্বিগুন দামে তৈরি পোষাক বিক্রি করায় ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
সাফিয়া সুলতানা বলেন, নির্ধারিত মূল্য তুলে দিয়ে তারা নিজেরা দাম নির্ধারন করেছে। এছাড়া প্রতিটি পন্যে যেখানে ১৫ শতাংশ লাভ করা যাবে তার পরিবর্তে ৯০ থেকে ১০০ শতাংশ লাভ করছে প্রতিষ্ঠানটি।
পরে তারা নগরীর গির্জা মহল্লা এলাকার তৈরি পোষাক বিক্রয়ের প্রতিষ্ঠান বৈশাখীতে অভিযান করেন। প্রতিষ্ঠানে ভারত থেকে আনা তৈরি পোষাক ক্রয়ের কোন ভাউচার প্রদর্শন করতে পারেনি। তাই তাদের কাছ থেকে ১০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।
সহকারী পরিচালক বলেন, একই রোডে হোটেল ওয়াজেদিয়া ও হোটেল আল জামিয়াকে অপরিস্কার এবং নোংরা পরিবেশে ইফতারী বিক্রির অভিযোগে ৫ ও ৪ হাজার করে মোট ৯ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। অভিযানে আমর্ড পুলিশ ব্যাটালিয়নের একটি দল সহায়তা করেছে বলে জানিয়েছেন সাফিয়া সুলতানা।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT