রুপাতলীতে ভাড়া না দেয়ায় দোকানে তালা ! মালিক ও ছেলে রক্তাক্ত রুপাতলীতে ভাড়া না দেয়ায় দোকানে তালা ! মালিক ও ছেলে রক্তাক্ত - ajkerparibartan.com
রুপাতলীতে ভাড়া না দেয়ায় দোকানে তালা ! মালিক ও ছেলে রক্তাক্ত

3:55 pm , April 1, 2023

নিজস্ব প্রতিবেদক ॥ পাঁচ বছরের ভাড়া না পেয়ে দোকানে তালা দেয়ায় মালিক ও তার ছেলের উপর হামলা চালিয়ে আহত করেছে ভাড়াটিয়া ও তার সহযোগীরা। শনিবার সকাল সাড়ে ৯ টার দিকে রুপাতলী নগর প্লাজা মার্কেটের সামনে এ ঘটনা ঘটে।
কোতয়ালী থানা পুলিশের সহযোগিতায় আহত দোকান মালিক আব্দুল মান্নানকে বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয় এবং তার ছেলে মিজানুর রহমান প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।
কোতয়ালি মডেল থানার সেকেন্ড অফিসার (এসআই) আরাফাত হাসান জানান, দীর্ঘদিন ধরে দোকান ভাড়া নিয়ে মালিক ও ভাড়াটিয়ার মধ্যে বিরোধ রয়েছে। উত্তেজনা শুনে ঘটনাস্থলে গিয়ে দুই পক্ষকে থানায় আসার জন্য বলা হলে ভাড়াটিয়া ও তার সহযোগীরা হঠাৎ মালিক আব্দুল মান্নান এর উপরে হামলা করেছে।
দোকান মালিক সূত্রে জানা যায়, রুপাতলী হাউসিং স্টেট এলাকায় আব্দুল মান্নানের মালিকানাধীন নগর প্লাজা মার্কেটের ভাড়াটিয়া জসিম ভাড়াকৃত ছয়টি দোকান ভাড়া নিয়ে মালিকের সাথে বিরোধের সৃষ্টি করে। এই বিষয়ে নিশ্চিত মালিকপক্ষ ২৪ নং ওয়ার্ড কমিউনিটি পুলিশিং ফোরামের আবেদন করে। নিষ্পত্তির লক্ষ্যে স্থানীয় সালিশ ও গণ্যমান্য ব্যক্তিবর্গ ভাড়াটিয়া ও দোকান মালিকদের নিয়ে ২০২০ সালের ৩০ অক্টোবর সালিশ বৈঠকে বসে। উভয় পক্ষের হিসাব-নিকাশ পর্যালোচনা করে ভাড়াটিয়া জসিমকে সমুদয় পাওনা পরিশোধ করে আইনসম্মত উপায়ে দোকানসহ খালি করে দিয়ে চলে যাবে সিদ্ধান্ত হয়।
কিন্তু জসিম আদালতে ভাড়া নিয়ে একটি মিথ্যা মামলা দায়ের করে। সেই থেকে ভাড়াটিয়া মালিকের মধ্যে দ্বন্দ্ব রয়েছে। দীর্ঘ পাঁচ বছর হয়ে গেল ভাড়াটিয়া জসিম ভাড়া না দিলে দোকানে তালা ঝুলিয়ে দেয় মালিক।
দোকানে তালা দেয়া কে কেন্দ্র করে ভাড়াটিয়া জসিম ও তার মা, স্ত্রী এবং তাদের সহযোগী নয়ন, নাসির, বাসির রেজা, বাবুল সহ অজ্ঞাতনামা কয়েকজন দোকান মালিক আব্দুল মান্নানের উপর অতর্কিত হামলা চালায়। এ সময় ছেলে মিজানুর রহমান আসলে তাকেও পিটিয়ে আহত করেন জসিম সহ অন্যান্য সহযোগীরা।
ভাড়াটিয়া জসিম জানান, আমাকে না জানিয়ে আমার দোকানে তালা ঝুলিয়ে দেয় মালিক আব্দুল মান্নান। বরং আমি তার কাছে জামানতের অনেক টাকা পাই।
আহত আব্দুল মান্নান জানান, দীর্ঘ পাঁচ বছরের ভাড়া না পেয়ে দোকানের তালা দেয়া কে কেন্দ্র করে আমার উপর হামলা চালিয়েছে ভাড়াটিয়া জসিম ও তার সহযোগীরা। গত মার্চ মাসের ৪ তারিখে একই ঘটনায় আমার উপর হামলা চালানো হয়।
আমি জসিম ও তার সহযোগী সন্ত্রাসীদের কর্মকান্ডে ব্যবস্থা নিতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT