কার্ড ছাড়া টিসিবির পণ্য না দেওয়ায় ইউপি সদস্যসহ তিন জনের উপর হামলা কার্ড ছাড়া টিসিবির পণ্য না দেওয়ায় ইউপি সদস্যসহ তিন জনের উপর হামলা - ajkerparibartan.com
কার্ড ছাড়া টিসিবির পণ্য না দেওয়ায় ইউপি সদস্যসহ তিন জনের উপর হামলা

3:52 pm , March 31, 2023

আগৈলঝাড়া প্রতিবেদক ॥ বরিশালের আগৈলঝাড়ায় কার্ড ছাড়া টিসিবির পণ্য না দেওয়ায় মহিলা ইউপি সদস্যসহ তিন জনের উপর হামলার ঘটনা ঘটেছে। সরেজমিনে জানাগেছে বৃহস্পতিবার বিকালে উপজেলার মোল্লাপাড়া উচ্চ বিদ্যালয় মাঠে রত্মপুর ইউনিয়নের ৪,৫ ও ৬ নং ওয়ার্ডের  ৬৯৯ জন টিসিবির কর্ডধারীদের মাঝে ২ কেজি তৈল,২ কেজি ডাল,১ কেজি ছোলা ও ১ কেজি চিনি (সরকার নির্ধারিত মূল্য ৪৭০টাকা ) সুবিধাভোগীদের মাঝে বিতরণ করা হয়।
বিতরণের শেষ সময় কার্ডধারীদের মধ্যে চারজন টিসিবির পণ্য নিতে না আশায় ওই উদ্বৃত্ত পণ্য জাতীয় পরিচয়পত্রের ফটোকপি রেখে উপস্থিত সুবিধা ভোগীদের মাঝে বিতরণ করা হয়েছে। টিসিবির পন্য বিতরণ শেষে বড়িয়ালী গ্রামের হাবিব সন্যামতের ছেলে কিবরিয়া সন্যামত ও ঝন্টু সন্যামতসহ ৫-৬ জনের একটি দল মোটরসাইকেল যোগে ঘটনাস্থলে পৌঁছে টিসিবির পণ্য বিতরণে তদারকির কাজের দায়িত্বে থাকা আমিন ইসলাম কাজলের সাথে পণ্য বিতরণ  শেষে উদ্বৃত্ত না থাকায় এ ঘটনা নিয়ে বাকবিতন্ডার এক পর্যায় তাকে শার্টের কলার ধরে মারধর শুরু করে ওই ব্যক্তিরা।এ সময় রত্মপুর ইউনিয়নের ৫নং ওয়ার্ডের ইউপি সদস্য সুখদেব বাড়ৈ, ৬নং ওয়ার্ডের ইউপি সদস্য পান্নু ভূঁইয়াসহ একাধিক ব্যক্তির উপস্থিতে ৪,৫ ও ৬ নং ওয়ার্ডের সংরক্ষিত আসনের মহিলা ইউপি সদস্য সুমিত্রা গোলদার বাধা প্রদান করলে তাদের সাথে বাগবিতন্ডার এক পর্যায় সুমিত্রা গোলদাকে লাঞ্ছিতসহ মারধর করা হয়। এ সময় মহিলা ইউপি সদস্যের স্বামী রিপন গোলদারকেও মারধর করা হয়। তারা উভয়ে প্রথমিক চিকিৎসা নিয়েছে। বিষয়টি ওই মহিলা ইউপি সদস্য রত্মপুর ইউনিয়ন চেয়ারম্যান গোলাম মোস্তফা সরদারসহ উর্ধ্বতনদের জানান।
এ বিষয়ে  মহিলা ইউপি সদস্য সুমিত্রা গোলদার সাংবাদিকদের জানান, টিসিবির পণ্য বিতরণের শেষ দিকে প্রতি মাসেই কিবরিয়া সন্যামত ও ঝন্টু সন্যামতসহ তিনভাই লোকজনসহ কার্ড ছাড়া মালামাল কিনে নিয়ে যায়। বৃহস্পতিবার সন্ধ্যার পরে টিসিবির পণ্য নিতে এসে পণ্য না পেয়ে ক্ষুব্ধ হয়ে ট্যাগ অফিসারের দায়িত্বে থাকা আমিনুল ইসলামের উপর হামলা করে। আমি বাধা প্রধান করলে তারা আমাকেসহ আমার স্বামীকে মারধর করে।
এ বিষয়ে অভিযুক্ত কিবরিয়া সন্যামত মারধরের  বিষয়টি অস্বীকার করে নিউজটি না করার জন্য সাংবাদিকদের অনুরোধ করেণ।
এ ব্যাপারে ট্যাগ অফিসারের দায়িত্বে থাকা আমিনুল ইসলাম সাংবাদিদের বলেন, আমাকে কেউ মারধর করেনি। শুধু ধাক্কাধাক্কি হয়েছে।
এ বিষয়ে ট্যাগ অফিসার সুশান্ত বালা সাংবাদিদের জানান, আমি অসুস্থ থাকায় সমাজসেবা অফিসের আইটির কাজে কর্মরত থাকা আমিনুল ইসলাম কাজলকে পাঠিয়েছি।ধাক্কাধাক্কির বিষয়টি আমি শুনেছি।
এ ব্যাপারে রত্মপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক আশ্রাফ মীর জানান, কার্ড ছাড়া টিসিবির পণ্য না পেয়ে মেম্বরসহ তিনজনের উপরে হামলার ঘটনা আমি শুনেছি।
এ বিষয়ে রত্মপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম মোস্তফা সরদার সাংবাদিকদের জানান, কার্ড ছাড়া ব্যক্তিদেরকে টিসিবির পণ্য না দেওয়ায় মারধরের ঘটনা আমাকে মহিলা মেম্বরসহ একাধিক ব্যক্তি জানিয়েছে।  আমি তাৎক্ষনিক উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা পরিষদের চেয়ারম্যানকে জানিয়েছি এবং আগামী রোববার বিষয়টি লিখিতভাবে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানানো হবে ।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT