দক্ষিণ বঙ্গ সাহিত্য পরিষদের যাত্রা শুরু দক্ষিণ বঙ্গ সাহিত্য পরিষদের যাত্রা শুরু - ajkerparibartan.com
দক্ষিণ বঙ্গ সাহিত্য পরিষদের যাত্রা শুরু

3:41 pm , March 18, 2023

বিশেষ প্রতিবেদক  ॥ কবি মুস্তফা হাবীব সভাপতি এবং শাহিন ভূঁইয়া কে সাধারণ সম্পাদক করে দক্ষিণ বঙ্গ সাহিত্য পরিষদের যাত্রা শুরু হয়েছে। ১৮ মার্চ শনিবার দুপুরে বরিশালের উজিরপুর সাহিত্য পরিষদের আয়োজনে জেলার প্রায় চল্লিশটি সংগঠনের প্রধানদের সম্মতিক্রমে এই দক্ষিণ বঙ্গ সাহিত্য পরিষদ গঠন করা হয়েছে।
মঠবাড়িয়া শিল্পী সমিতি, পিরোজপুরের সুমন বেপারী,  উজিরপুরের সোনার তরী, গৈলা কবিতা পরিষদের রুবেল মুন্সি, সম্প্রীতি সাহিত্য সমাজ আগৈলঝাড়াসহ আরো অনেক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। সকাল দশটায় শের ই বাংলা পাইলট মাধ্যমিক বিদ্যালয় মাঠে সম্মেলন মঞ্চ তৈরি করে সকলের মতামত গ্রহণ করা হয়। উজিরপুর সাহিত্য পরিষদের সভাপতি জাহাঙ্গীর হোসেন বাচ্চুর সভাপতিত্বে আলোচনা ও মতবিনিময় শেষে   বরিশাল সাহিত্য সংসদের সাধারণ সম্পাদক আরিফ আহমেদ, প্রচার সম্পাদক মুক্তবলি সম্পাদক আযাদ আলাউদ্দিনকে সাংগঠনিক সম্পাদক, কোহিনূর বেগম, জামন মুনির, দীনেশ চন্দ্রকে সহ সভাপতি ঘোষণা করা হয়।
উপদেষ্টা পরিষদে ফাইয়াজুল হক রাজু, জাহাঙ্গীর হোসেন বাচ্চু, মোহাম্মদ জাকারিয়া,
উজিরপুর সাহিত্য পরিষদের রিয়াজুল ইসলাম, মঠবাড়িয়া পিরোজপুর থেকে সুমন বেপারী, আবুল কালাম আজাদ, উল্লাস সাহিত্য সংসদ এর সভাপতি শেখ খলিলুর রহমান,  নূরে আলম বখতিয়ার, জিল্লুর রহমান জিল্লুর, হরেকৃষ্ণ রায় পলাশ সকলের উপস্থিতিতে বিভিন্ন পদ বণ্টন করা হয়েছে।
উপদেষ্টা পরিষদের অন্যতম সদস্য ডাঃ আকন আবু বকর  কবি হেনরী স্বপন,  ভাস্কর সাহা এবং ছড়াকার অধ্যাপক তপংকর চক্রবর্তীকে কমিটিতে যুক্ত করার প্রস্তাব রাখেন। এ সময় বরিশাল সাহিত্য সংসদের সাধারণ সম্পাদক আরিফ আহমেদ বাধা দিয়ে বলেন, সম্মানিত এই কবি ও ছড়াকার সাঁপ আর বেজি। তাদের একত্রিত করা আর মহাভারত শুদ্ধ করা সমান কথা।
এতে আরো উপস্থিত শিক্ষা বিষয়ক সম্পাদক জীবন চন্দ্র বিশ্বাস, বীর মুক্তিযোদ্ধা জাকারিয়া, শের ই বাংলা পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিজানুর রহমান সহ আরো অনেকে।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT