অনিয়ম ও পণ্য মজুদের অভিযোগে টিসিবির ডিলারের বিরুদ্ধে মামলা অনিয়ম ও পণ্য মজুদের অভিযোগে টিসিবির ডিলারের বিরুদ্ধে মামলা - ajkerparibartan.com
অনিয়ম ও পণ্য মজুদের অভিযোগে টিসিবির ডিলারের বিরুদ্ধে মামলা

3:37 pm , March 18, 2023

নিজস্ব প্রতিবেদক ॥ সুবিধাভোগীদের মাঝে বিতরণ না করে অনিয়ম ও অবৈধভাবে মজুদের অভিযোগে বরিশাল নগরীর এক টিসিবির ডিলারের বিরুদ্ধে মামলা করা হয়েছে।  শনিবার মহানগর পুলিশের এয়ারপোর্ট থানায় মামলা করা হয় বলে ওসি মো. হেলালউদ্দিন জানিয়েছেন।
এর আগে শুক্রবার রাতে ডিলার পয়েন্টে টিসিবি ও সিটি কর্পোরেশনের কর্মকর্তারা অভিযান করে। এ সময় তারা সুবিধাভোগীদের মাঝে পন্য বিক্রিতে অনিয়ম ও অবৈধভাবে মজুদের প্রমান পায়। বঞ্চিত সুবিধাভোগীরা ক্ষুব্ধ হয়ে উঠলে ডিলারের সহযোগিকে পুলিশ আটক করে। এছাড়াও ডিলারের গুদাম তালাবদ্ধ করে স্থানীয় কাউন্সিলরের হেফাজতে রাখা হয়েছে বলে টিসিবির সহকারী পরিচালক শতদল সরকার জানিয়েছেন।
আটক ডিলারের সহযোগি হলো- শেখ মামুন মিয়া (৪২)। সে নগরীর ৭ নং ওয়ার্ড কাউনিয়া ব্রাঞ্চরোড এলাকার বাসিন্দা মৃত শেখ মোকছেদ আলীর ছেলে।
সহকারী পরিচালক শতদল সরকার  বলেন, নগরীর ২৯ নং ওয়ার্ড কাশিপুরের  শিববাড়ি এলাকায় টিসিবির ডিলার হচ্ছেন হুমায়ন কবির। কাশিপুর বাজার এলাকার মেসার্স চৌধুরী ষ্টোর্স নামের ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে। টিসিবির ডিলার হিসেবে সরকারী নিয়ম অনুযায়ী মালামাল ক্রয় করে। ৬৮৮ জন সুবিধা ভোগীদের মাঝে ন্যায্য মূল্যে দুই লিটার সয়াবিন তেল, দুই কেজি ডাল ও এক কেজি করে চিনি এবং ছোলাবুট বিক্রি করবেন।
কিন্তু ওই ডিলার ডিজিটাল এ্যাপসের মাধ্যমে ৬২১ জন সুবিধাভোগীর কাছে পণ্য বিক্রি করে। শুক্রবার দুপুর ১২টার পর থেকে পণ্য নেই জানিয়ে বিক্রি বন্ধ করে দেয়। তখন বিষয়টি তাকে ও সিটি কর্পোরেশনের প্রশাসনিক কর্মকর্তাকে অবহিত করা হয়।
রাতে তারা টিসিবির ডিলার পয়েন্টে গিয়ে পণ্য পেয়েছেন।
সুবিধাভোগীদের মাঝে বিতরণ না করে পণ্য মজুদ করা পয়েন্টে নতুন করে তালাবদ্ধ করে বিসিসির প্রশাসনিক কর্মকর্তার উপস্থিতিতে ২৯ নং ওয়ার্ড কাউন্সিলর মো. ফরিদ উদ্দীনের জিম্মায় দেয়া হয়েছে। সেখান থেকে ডিলারের সহযোগি শেখ মামুনকে আটক করেছে পুলিশ।
শতদল সরকার বলেন, সংশ্লিষ্ট ডিলারের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়া হবে। কাউন্সিলরের হেফাজতে থাকা পণ্যের বিষয়ে বিসিসি কর্তৃপক্ষের সাথে আলোচনা করে সিদ্ধান্ত নেয়া হবে।
এয়ারেপার্ট থানার ওসি হেলালউদ্দিন  জানান, শুক্রবার রাতে সিটি করপোরেশন ও টিসিবি এর কর্মকর্তারা টিসিবির বিক্রয় কেন্দ্র গিয়ে কিছু পণ্য পায়। এরপর জনগণ ক্ষিপ্ত হয়ে উঠলে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে একজনকে আটক হয়। এ ঘটনায় সুবিধাভোগী নগরীর ২৯ নং ওয়ার্ডের বাসিন্দা মো. সাইফুল ইসলাম বাদী হয়ে মামলা করেছেন। বিশেষ ক্ষমতা আইনের মামলায় টিসিবির ডিলার ও আটক ব্যক্তিকে আসামী করা হয়েছে।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT