স্ট্যান্ড রিলিজ পরিবেশ অধিদপ্তরের পরিচালক আবদুল হালিম স্ট্যান্ড রিলিজ পরিবেশ অধিদপ্তরের পরিচালক আবদুল হালিম - ajkerparibartan.com
স্ট্যান্ড রিলিজ পরিবেশ অধিদপ্তরের পরিচালক আবদুল হালিম

3:40 pm , March 13, 2023

নিজস্ব প্রতিবেদক ॥ বদলী আদেশের এক মাস পার হলেও নতুন কর্মস্থলে যোগদান করেননি বরিশাল বিভাগীয় পরিবেশ অধিদপ্তরের পরিচালক (উপসচিব) মোঃ আবদুল হালিম। যে কারনে আগামী ২০ মার্চের মধ্যে বদলীকৃত স্থানে যোগদানের নির্দেশনা প্রদান করেছে জনপ্রশাসন মন্ত্রনালয়। অন্যথায় ২০ মার্চ অপরাহ্ণ থেকে তাৎক্ষনিক অবমুক্ত (স্ট্যান্ড রিলিসড) বলে গন্য হবেন। সোমবার জনপ্রশাসন মন্ত্রনালয়ের প্রেষন-১ শাখার উপ সচিব আবদুল্লাহ আরিফ মোহাম্মদ স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়। প্রজ্ঞাপনে বলা হয় গত ১২ ফেব্রুয়ারী বরিশাল বিভাগীয় পরিবেশ অধিদপ্তরের পরিচালক (উপসচিব) মোঃ আবদুল হালিমকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নভোথিয়েটার স্থাপন শীর্ষক প্রকল্পের প্রকল্প পরিচালক হিসাবে প্রেষনে নিয়োগ প্রদান করা হয়। কিন্তু তিনি বদলীকৃত কর্মস্থলে যোগদান করেননি।
এদিকে বদলী আদেশের দিন অপর এক প্রজ্ঞাপনে তাকে পরিবেশ অধিদপ্তরের পরিচালকের পাশাপাশি নির্বাহী ম্যাজিষ্ট্রেট এর ক্ষমতা অর্পন করে মন্ত্রনালয়। এর পরই বরিশাল বিভাগ জুড়ে অভিযান পরিচালনা করতে শুরু করেন পরিচালক হালিম। অভিযোগ উঠে যে সব ইট ভাটা মাসোয়ারা দিতে অস্বীকৃতি জানাতো, ক্ষমতা প্রাপ্তির পর সে সব ভাটায় অভিযান পরিচালনা করতেন হালিম। ভাটার মালিক কর্মচারীদের গন হারে জেল জরিমানাসহ মোটা অংকের অর্থ জরিমানা করতেন। তার এমন প্রশ্নবিদ্ধ অভিযান নিয়ে খোদ নিজ অফিসের কর্মকর্তা কর্মচারীদের মধ্যে ভিন্ন ভিন্ন মতামত ছিলো। প্রসঙ্গত আবদুল হালিম ২০১৭ সালে প্রথম বরিশাল পরিবেশ অধিদপ্তরের পরিচালক হিসাবে যোগদান করেন। ওই দফায় ছিলেন ২০২০ সাল পর্যন্ত। তখনই অনিয়ম দূর্নীতির প্রতিষ্ঠানে পরিনত হয় সরকারের গুরুত্বপূর্ন এই প্রতিষ্ঠানটি। এর পর তাকে একটি জেলায় প্রধান নির্বাহী কর্মকর্তা হিসাবে বদলী করা হয়। কিন্তু ২০২১ সালের নভেম্বর মাসে বরিশাল পরিবেশ অধিদপ্তরের পরিচালক পদে ফিরে আসেন। অফিসের সকল কর্মকর্তা কর্মচারীর চাপা ক্ষোভ ছিলো তার বিরুদ্ধে।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT