লাইসেন্স বিহীন অবৈধ সাউথ মেডিনোভা সিটি সেন্টার বন্ধের জন্য স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশ লাইসেন্স বিহীন অবৈধ সাউথ মেডিনোভা সিটি সেন্টার বন্ধের জন্য স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশ - ajkerparibartan.com
লাইসেন্স বিহীন অবৈধ সাউথ মেডিনোভা সিটি সেন্টার বন্ধের জন্য স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশ

3:34 pm , March 12, 2023

হেলাল উদ্দিন ॥ প্রতারনার আশ্রয় নিয়ে লাইসেন্স ছাড়া দীর্ঘ ২ বছরেরও বেশী সময় ধরে কার্যক্রম পরিচালনা করে আসছে শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের সামনে অবস্থিত নগরীর সাউথ মেডিনোভা সিটি সেন্টার। কয়েক ধাপে তদন্ত ও পর্যবেক্ষন শেষে গত বছরের ১১ ডিসেম্বর বরিশাল জেলা সিভিল সার্জন প্রতিষ্ঠানটি বন্ধের জন্য চিঠি জারি করে। তারপরও থেমে থাকেনি প্রতিষ্ঠানটি। সংশ্লিষ্ট দপ্তরগুলোতে লবিং-তদবির ও কৌশলিক মারপাশে অদ্যবদি কার্যক্রম পরিচালনা করছে রোগী প্রতারনার এই আঁতুর ঘরটি। বিষয়টি বরিশাল স্বাস্থ্য সেক্টর ছাপিয়ে গড়ায় ঢাকার স্বাস্থ্য অধিদপ্তর পর্যন্ত। শেষ পর্যন্ত গত বৃহস্পতিবার ৯ মার্চ প্রতিষ্ঠানটিকে অবৈধ আখ্যা দিয়ে বরিশাল জেলা সিভিল সার্জন কে অবিলম্বে বন্ধের নির্দেশ দিয়ে চিঠি প্রেরন করে স্বাস্থ্য অধিদপ্তর। স্বাস্থ্য অধিদপ্তরের হাসপাতাল ও ক্লিনিক শাখার পরিচালক ডাঃ মোঃ দাউদ আদনান স্বাক্ষরিত অনুলিপি বরিশাল জেলা প্রশাসক,বিভাগীয় স্বাস্থ্য অফিসসহ প্রশাসনের সংশ্লিষ্ট দপ্তরে প্রেরন করা হয়েছে।
বিষয়টির সত্যতাস্বীকার করে বরিশাল জেলা সিভিল সার্জন ডাঃ মারিয়া হাসান বলেন বৃহস্পতিবার চিঠিটি পেয়েছি। সপ্তাহের শেষ দিন হওয়ায় আমরা পরবর্তী পদক্ষেপ গ্রহন করতে পারিনি। কাল রবিবার স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা বাস্তবায়নের জন্য প্রয়োজনীয় সকল পদক্ষেপ গ্রহন করবো।
স্বাস্থ্য অধিদপ্তরের হাসপাতাল-২ শাখার সহকারী পরিচালক ডাঃ মাসুদ রেজা খান বলেন জেলা পর্যায়ে অবৈধ ডায়গনস্টিক সেন্টার,ক্লিনিক বন্ধের জন্য কর্তৃপক্ষ হচ্ছেন সিভিল সার্জন। কিন্তু কিছু কারনে বিষটিতে আমাদের হস্তক্ষেপ করতে হয়েছে। খুব দ্রুত সময়ের মধ্যে সিভিল সার্জন জেলা প্রশাসনের সাথে সমন্বয় করে অধিদপ্তরের নির্দেশনা বাস্তবায়ন করবেন। উল্লেখ্য, নগরীর সবকটি ডায়াগনষ্টিক সেন্টারে অভিযান হলেও লাইসেন্স বিহীন সাউথ মেডিনোভা সিটি সেন্টার ম্যানেজ প্রক্রিয়ায় দুই বছর ধরে ব্যবসা পরিচালনা করে আসছে।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT