বোরহানউদ্দিন ও দৌলতখানে চলছে প্রকাশ্য জাটকা বিক্রি বোরহানউদ্দিন ও দৌলতখানে চলছে প্রকাশ্য জাটকা বিক্রি - ajkerparibartan.com
বোরহানউদ্দিন ও দৌলতখানে চলছে প্রকাশ্য জাটকা বিক্রি

3:32 pm , March 12, 2023

বোরহানউদ্দিন প্রতিবেদক ॥ বোরহানউদ্দিন ও দৌলতখান উপজেলার সীমানার মেঘনার পাড় এলাকায় ইসহাক মোর মাছ ঘাটে সরকারের নিষেধাজ্ঞা উপেক্ষা করে প্রকাশ্য জাটকা বিক্রি করছে জেলে ও আড়তদার। রোববার বিকাল ৫ টায় সরেজমিনে এমন চিত্র দেখা গেছে। এ ঘাটে হাঁকডাক দিয়ে প্রকাশ্য মাছ বিক্রি হচ্ছে। সরকারের নিষেধাজ্ঞা উপেক্ষা করে এ ঘাটে চলছে প্রকাশ্য মাছ বিক্রি। এ ঘাটে অভিযানের চিত্র তেমন দেখা যায়নি। তবে এ ঘাটে রয়েছে প্রায় ১ শত ইঞ্জিন চালিত পাখি ট্রলার। প্রশাসনকে বৃদ্ধাঙ্গুল দেখিয়ে দ্রুত গতির ট্রলার গুলো দিয়ে মেঘনা নদীতে মাছ শিকার করছে এ ঘাটের জেলেরা। জেলেদের দ্রুতগতির ট্রলার থাকায় তাদেরকে ধরতে পারছে না প্রশাসন। তবে এ ধরনের দ্রুতগতি ট্রলার ধরতে হলে প্রশাসনের প্রয়োজন স্প্রীড বোট। বোরহানউদ্দিন মির্জাকালু নৌ পুলিশ ফাঁড়ি ও মৎস্য বিভাগের নেই নিজেস্ব কোন নৌযান ও স্প্রীড বোট। ট্রলার ভাড়া করে চলে তাদের অভিযান। অভিযান সফল করতে প্রশাসনের প্রয়োজন স্প্রীটবোট । ওই ঘাটের জেলেরা জানান, সমিতির কিস্তি থাকায় নিষেধাজ্ঞা উপেক্ষা করে মেঘনায় মাছ শিকার করতে হচ্ছে। সেই সাথে জেলেদের বরাদ্দকৃত চাল এখনো পায়নি তারা।
অন্যদিকে সচেতন মহল জানান, ওই ঘাটে প্রকাশ্য মাছ বিক্রির খবর ভোলা জেলা মৎস্য কর্মকর্তার নজরে আসলে কেউই ছাড় পাবে না। তবে সরকারের নির্দেশ পালনে জেলা মৎস্য কর্মকর্তার ভূমিকা নিয়ে প্রশংসা করেন তারা। ভোলা জেলা মৎস্য কর্মকর্তা মোল্লা এমদাদুল্লাহ জানান, মেঘনায় অভিযান চলমান রয়েছে তবে ওই ঘাটে অভিযান করা হবে।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT