শেখ হাসিনার পদত্যাগ ঘোষণার মাধ্যমে আমরা আন্দোলন শেষ করবো : সেলিমা শেখ হাসিনার পদত্যাগ ঘোষণার মাধ্যমে আমরা আন্দোলন শেষ করবো : সেলিমা - ajkerparibartan.com
শেখ হাসিনার পদত্যাগ ঘোষণার মাধ্যমে আমরা আন্দোলন শেষ করবো : সেলিমা

3:11 pm , March 11, 2023

বিশেষ প্রতিবেদক ॥ কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে নগরীর হাসপাতাল রোডে জেলা বিএনপি এবং সদর রোডের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে মহানগর বিএনপির নেতৃবৃন্দ মানববন্ধন করেছেন।
শনিবার বেলা ১১টা থেকে বরিশালের অলিগলি মুখরিত হয়ে ওঠে খন্ড খন্ড মিছিল ও শ্লোগানে। মিছিল এসে মিলিত হতে থাকে হাসপাতাল রোড ও সদর রোডের মূল কেন্দ্রবিন্দুতে। সুশৃঙ্খল পরিবেশে এ লাইন দীর্ঘ থেকে দীর্ঘতর হতে থাকে। মহানগর বিএনপির আহবায়ক মনিরুজ্জামান ফারুক বলেন, সদর রোডে মহানগরের এই মানববন্ধন কর্মসূচি দক্ষিণে বিবিরপুকুর এবং উত্তরে জেলখানা মোড়ে জেলা বিএনপির লাইন স্পর্শ করেছে। এখানে প্রধান অতিথি ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য বেগম সেলিমা রহমান। তিনি বলেন, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগ ঘোষণা করার মাধ্যমে আমরা আমাদের আন্দোলন শেষ করবো। আমরা যে ১০ দফার আন্দোলন করছি তার প্রধান  দাবি এই সরকারের পদত্যাগ। কারণ বর্তমান সরকার দেশে দু:শাসন, নির্যাতন চালাচ্ছে। সেলিমা রহমান আরো বলেন, আমরা ক্ষমতার জন্য লড়াই করছি না। আমরা ক্ষমতায় যেতে চাই না। আমরা জনগণের নিরাপত্তা ও ভোটের অধিকারের জন্য লড়াই করছি।
মানববন্ধনে বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য এবায়েদুল হক চাঁন, আবু নাসের রহমতুল্লাহ, মহানগর বিএনপির সদস্য সচিব মীর জাহিদুল কবির জাহিদ, মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক আলী হায়দার বাবুল, জিয়া উদ্দীন সিকদার, হাবিবুর রহমান টিপু, মহানগর বিএনপির সদস্য আ.ন.ম সাইফুল আহসান আজিম, মহানগর যুবদলের সভাপতি আক্তারুজ্জামান শামীম, মহানগর যুবদলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাজাহারুল ইসলাম জাহান, স্বেচ্ছাসেবক দলের আহবায়ক মশিউর রহমান মঞ্জু, সদস্য সচিব খান মো. আনোয়ার, মহানগর শ্রমিকদলের আহবায়ক ফয়েজ আহমেদসহ সহ বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।
অন্যদিকে বিএনপির যুগ্ম মহাসচিব মজিবর রহমান সরোয়ারের নেতৃত্বে উত্তর জেলা বিএনপির মানববন্ধন অনুষ্ঠিত হয় হাসপাতাল রোড থেকে নতুন বাজার পর্যন্ত। এখানে বক্তব্য রাখেন উত্তর জেলা বিএনপির আহবায়ক দেওয়ান মোহাম্মদ শহীদুল্লাহ, সদস্য সচিব মিজানুর রহমান মুকুল।
বিদ্যুতের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি, চাল-ডাল-তেল-কৃষি উপকরণ-শিক্ষা উপকরণসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে এবং বর্তমান সংসদ বিলুপ্ত করে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তিসহ ১০ দফা দাবি আদায়ের লক্ষ্যে এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। ঢাকাসহ সারাদেশে একযোগে একঘন্টার এই মানববন্ধন কর্মসূচি পালিত হয় বলে জানান নেতৃবৃন্দ।
একই সময়ে নগরীর ফজলুল হক এভিনিউ এলাকায় দক্ষিন জেলা বিএনপির উদ্যোগে মানববন্ধন হয়। এতে নেতৃত্ব দেন বিএনপির  বিভাগীয় সাংগঠনিক সম্পাদক এ্যাড. বিলকিস জাহান শিরিন। বক্তব্য রাখেন দক্ষিন জেলা বিএনপির আহবায়ক আবুল হোসেন খান, সদস্য সচিব আবুল কালাম শাহীন, সদর উপজেলা বিএনপির আহবায়ক এনায়েত হোসেন বাচ্চু, সদস্য সচিব রফিকুল ইসলাম সেলিম, যুগ্ম আহবায়ক জিয়াউল ইসলাম সাবু, নুরুল আমিন, কেন্দ্রীয় যুবদলের সহ সভাপতি এইচএম তছলিম উদ্দীন।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT