এইচএসসির পুন.নিরীক্ষণে ফেল থেকে পাস ২০ শিক্ষার্থী এইচএসসির পুন.নিরীক্ষণে ফেল থেকে পাস ২০ শিক্ষার্থী - ajkerparibartan.com
এইচএসসির পুন.নিরীক্ষণে ফেল থেকে পাস ২০ শিক্ষার্থী

3:47 pm , March 10, 2023

নিজস্ব প্রতিবেদক ॥ বরিশাল শিক্ষা বোর্ডে এইচএসসি পরীক্ষার উত্তরপত্র পুন. নিরীক্ষণে ফেল থেকে করেছে ২০ জন শিক্ষার্থী। শুক্রবার বরিশাল শিক্ষা বোর্ডের ওয়েব সাইটে ফলাফল ঘোষনা করা হয়। ঘোষিত ফলাফলে জিপিএ ৫ পেয়েছে আরো ২০ শিক্ষার্থী।
বরিশাল শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অরুন কুমার গাইন বলেন, গত ৮ ফেব্রুয়ারি এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ করা হয়। ফলাফল ঘোষনার পর পূন. নিরীক্ষনের আবেদন গ্রহন করা হয়। এতে ৪ হাজার ৫০৮ জন শিক্ষার্থী আবেদন করেন। আবেদন জমা পড়ে ১৪ হাজার ৬১০টি আবেদন। এর মধ্যে ৮৭ জনের ফল পরিবর্তন হয়েছে। পরিবর্তন হওয়া ফলাফলের মধ্যে ফেল থেকে পাশ করেছেন ২০ জন। একইভাবে জিপিএ ৫ বেড়েছে ২০টি। ফেল থেকে পাশ করা ২০ জনের একজন সবোর্চ্চ বি গ্রেড পেয়েছেন। জিপিএ ৫ প্রাপ্তদের মধ্যে একজন বি গ্রেড থেকে জিপিও ৫ পেয়েছেন।
এ বছর পাসের হার ছিলো বরিশাল শিক্ষা বোর্ডে পাশের হার ৮৬.৯৫ ভাগ। জিপি-৫ পেয়েছে ৭ হাজার ৩৮৬ জন শিক্ষার্থী। বরিশাল শিক্ষা বোর্ডের অধীনে ৩৩১ কলেজের ৬১ হাজার ৮৮৫ জন শিক্ষার্থী অংশ নিয়েছে। পরীক্ষার্থী ছিলো ৬৩ হাজার ১৮১ জন। উত্তীর্ণ হয়েছে ৫৩ হাজার ৮০৭ জন। এর মধ্যে ছেলে ২৫ হাজার ৫৮৮ ও মেয়ে ২৮ হাজার ২১৯ জন।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT