৩০ ফুট উঁচু থেকে ছিটকে পড়ে হাসপাতালে ৩ নারী ও শিশু ! ৩০ ফুট উঁচু থেকে ছিটকে পড়ে হাসপাতালে ৩ নারী ও শিশু ! - ajkerparibartan.com
৩০ ফুট উঁচু থেকে ছিটকে পড়ে হাসপাতালে ৩ নারী ও শিশু !

3:19 pm , March 5, 2023

ঝালকাঠি প্রতিবেদক ॥ ঝালকাঠির শেখ রাসেল মিনি ষ্টেডিয়ামে চলছে রুপসীবাংলা মেলার নবম দিন। শনিবার ঝুঁকিপূর্ণ নাগরদোলা দুর্ঘটনায় নারী ও শিশুসহ ৩জন গুরুতর আহত হয়েছে। আহতদের প্রথমে ঝালকাঠি সদর হাসপাতালে নেয়া হয়। পরে অবস্থার অবনতি হলে তাঁদের বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। ঘটনাস্থলে থাকা শারমিন আক্তার, লামিয়া মৌ, সিরাজ উদ্দিন, মাইনুল ইসলাম জানান, ‘রাত তখন পৌনে ১০টা। মেলার মাঠের পশ্চিম দিকে চলতে থাকা নাগর দোলাটির গতি হঠাৎ বেড়ে যায়। আর তখনই ছয়টি বক্সের দুটি বক্স একটির সথে আরেকটি লেগে যায়। এতে প্রায় ৩০ ফুট উপর থেকে  ছিটকে মাটিতে পড়ে গিয়ে রক্তাক্ত আহত হয় তিনজন।’ আহতরা হলো : ঝালকাঠি পৌর এলাকার পুরাতন কলাবাগান এলাকার মিন্টু হাওলাদারের ছেলে নাঈম হাওলাদার (১৩), সদর উপজেলার নবগ্রাম কালী আন্দার গ্রামের আব্দুস শুক্কুরের স্ত্রী মোসাম্মৎ পুতুল বেগম (৩৫) ও রাজাপুর উপজেলার পুটিয়াখালি গ্রামের ইউনুস হাওলাদারের ছেলে মো. ইদ্রিস আলী হাওলাদার (৩৩)। দুর্ঘটনার পর নাগরদোলা ও মেলা কর্তৃপক্ষ কেউই উদ্ধার কাজ বা হাসপাতালে এসে আহতদের চিকিৎসায় কোন সহযোগীতা না করায় ক্ষোভ প্রকাশ করেছেন অনেকেই। তবে আহতদের খোঁজ নিতে রাতেই জেলা প্রশাসক ফারহা গুল নিঝুম এবং সিভিল সার্জন এইচএম জহিরুল ইসলাম হাসপাতালে আসেন। বিষয়টি মেলা কর্তৃপক্ষের গাফেলতিতে হয়েছে বলে দাবী প্রত্যক্ষদর্শীদের।
মেলা কর্তৃপক্ষ দর্শনার্থীদের জন্য সনাতন পদ্ধতির স্যালো ইঞ্জিন দিয়ে দুটি নৌকা এবং কৃষিকাজের পুরাতন ট্রাক্টর মেশিন দিয়ে নাগরদোলা চালাচ্ছে। টিকিটের বিনিময়ে চালানো এসব নাগরদোলা খুবই ঝুঁকিপূর্ণ বলে অভিযোগ রয়েছে। ঝালকাঠি জেলা প্রশাসনের উদ্যোগে ও খুলনার চামেলী ট্রেডার্স নামের একটি প্রতিষ্ঠানের ব্যবস্থাপনায় গত ২৪ ফেব্রুয়ারি শুরু হওয়া পক্ষ কালব্যাপী মেলাটি আগামী ১০ মার্চ শেষ হওয়ার কথা রয়েছে। ঝালকাঠি সদর হাসপাতালের চিকিৎসক নবীন কুন্ডু বলেন, ‘তিন জনই গুরুতর। ছোট শিশুটির মুখের চোয়ালের নিচের অংশ ফেটে গিয়ে বেশ রক্তাক্ত জখম হয়েছে। নারীর শরীরে যন্ত্রণা হচ্ছিলো। তার অবস্থা আশংকাজনক। আহত ইদ্রিসের বাম পায়ের হাটু ও বাম হাতের কব্জি ভেঙ্গে জখম হয়েছে। এ ব্যাপারে ঝালকাঠি থানার ওসি নাসির সরদার জানান, ঘটনার পর পুলিশ আহতদের উদ্ধার করে হাসপাতালে নিতে সহায়তা করেছে। এখন পর্যন্ত আহতদের পক্ষ থেকে কোন লিখিত অভিযোগ পাওয়া যায়নি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT