বরিশালে ডোবা থেকে গাছ তুলতে গিয়ে দুই শ্রমিক নিহত বরিশালে ডোবা থেকে গাছ তুলতে গিয়ে দুই শ্রমিক নিহত - ajkerparibartan.com
বরিশালে ডোবা থেকে গাছ তুলতে গিয়ে দুই শ্রমিক নিহত

4:16 pm , March 1, 2023

বিশেষ প্রতিবেদক ॥ বরিশালের গৌরনদীতে ডোবা থেকে চড়ক দিয়ে কাটা হাছ তুলতে গিয়ে দুই শ্রমিক নিহত ও আরো ২জন আহত হয়েছেন। উপজেলার শাওড়া গ্রামের মোঃ মফছের আলী সরদারের বাড়িতে এঘটনা ঘটে। গাছের ক্রেতা ইউনুস শেখ গত দুদিন ধরে ৫/৬জন শ্রমিক নিয়ে গাছ কাটার কাজ করছিলেন। এ সময় ভারী ডাল পার্শ্ববর্তী ডোবায় পড়ে গেলে চড়ক দিয়ে শ্রমিকরা ডোবা থেকে ওই ডালগুলো  কিনারায় তুলছিলেন। কিন্তু আকষ্মিকভাবেই চড়ক ভেঙ্গে তার বড় একটি অংশ ছিটকে পড়ে শ্রমিকদের উপর।
ফলে চড়কের ওই ভাঙ্গা কাঠের আঘাতে গাছকাটা শ্রমিক মোঃ হারুন খান (৫২) ঘটনাস্থলে নিহত হয়। এ ঘটনায় শহীদ হাওলাদার (৪২), কালাচাঁন সরদার (৪৫), লোকমান (৩০) নামে আরো তিন শ্রমিক আহত হলে গুরুতর আহত শহীদ খানকে বরিশাল শের ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার গভীর রাতে সে মারা যায়। অপর আহত কালাচাঁন সরদার (৫০) ও তার মেয়ে জামাতা লোকমান (৩০)কে গৌরনদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
গৌরনদী থানার ওসি মোঃ আফজাল হোসেন সাংবাদিকদের জানান, এটি একটি দুর্ঘটনা। নিহতদের পরিবার থেকে কেউ থানায় কোন অভিযোগ করেনি। তবে অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT