কয়েক ঘন্টার ব্যবধানে অপহৃত তিন ছাত্রী উদ্ধার ॥ গ্রেপ্তার দুই অপহরনকারী কয়েক ঘন্টার ব্যবধানে অপহৃত তিন ছাত্রী উদ্ধার ॥ গ্রেপ্তার দুই অপহরনকারী - ajkerparibartan.com
কয়েক ঘন্টার ব্যবধানে অপহৃত তিন ছাত্রী উদ্ধার ॥ গ্রেপ্তার দুই অপহরনকারী

3:40 pm , February 13, 2023

নিজস্ব প্রতিবেদক ॥ বরিশালে কয়েক ঘন্টার ব্যবধানে পৃথকভাবে তিন ছাত্রীকে উদ্ধার করেছে পুলিশ। তিন ছাত্রীর পরিবারের অপহরন মামলার অপহৃত হিসেবে তাদের উদ্ধার করা হয়েছে বলে পুলিশ জানিয়েছেন। এছাড়াও দুই অপহরনকারীকেও গ্রেপ্তার করা হয়েছে। অপহৃত তিন ছাত্রীর মধ্যে একজন সম্মান শ্রেনীর, একজন একাদশ শ্রেনীর ও অপরজন ষষ্ঠ শ্রেনীর ছাত্রী। তাদের উদ্ধার করেছে কোতয়ালী মডেল ও গৌরনদী মডেল এবং আগৈলঝাড়া থানা পুলিশ। তিন থানায় অপহৃত তিন ছাত্রীর মা ও বাবা বাদী হয়ে মামলা করেছেন।
বিএম কলেজ থেকে গত ৮ ফেব্রুয়ারী অপহরন হয় জর অনার্স প্রথম বর্ষের ছাত্রী ও নগরীর বাজার রোডের সেনপাড়ার বাসিন্দা বাসুদেব চন্দ্রের কন্যা।
ছাত্রীর মা বাদী হয়ে রোববার কোতয়ালী মডেল থানায় জয় কর্মকার ও তার বাবা মন্টু লাল কর্মকারকে আসামী করে অপহরণ মামলা দায়ের করেন।
মামলার এজাহার সূত্রে জানা গেছে, ৮ ফেব্রুয়ারি জয় কর্মকার বিএম কলেজ মসজিদ গেটের সামনে থেকে ছাত্রীকে অপহরণ করে। এর আগে ১৬ জানুয়ারী নোটারী পাবলিক আদালতের মাধ্যমে বাকেরগঞ্জের কবাই ইউনিয়নের বাসিন্দা সৌরভ হাওলাদারের সাথে বিয়ে হয় ছাত্রীর বিয়ে হয়। এই ফেব্রুয়ারি মাসে তাদের আনুষ্ঠানিক বিয়ের কথা ছিলো। আসামী জয় কর্মকারের সাথে ছাত্রীর সাত আট মাস আগে পরিচয় হয়। এরপর থেকে সে উত্যক্ত করতো। ৮ ফেব্রুয়ারি কলেজ থেকে বাসায় ফেরার পথে ছাত্রীকে অপহরণ করে জয়।
এদিকে জয় কর্মকারের কাকা অনিল কর্মকার বলেন, ওই ছাত্রী ও জয়ের মধ্যে দীর্ঘদিনের প্রেমের সম্পর্ক ছিলো। তারা বিয়ে করে ঢাকায় সংসার করছিলো। এখানে কোনো অপহরণের বিষয় নেই। তারা দুজন প্রাপ্ত বয়স্ক। আমাদের পরিবারকে হয়রানি করতে অর্পিতার পরিবার এই মামলা করেছে।
কোতয়ালী মডেল থানা পুলিশের উপ পরিদর্শক পার্থ সারথী বলেন, মামলার পরিপ্রেক্ষিতে ঢাকা থেকে অপহৃতা কলেজ ছাত্রীকে উদ্ধার ও আসামীকে গ্রেপ্তার করে সোমবার থানায় নিয়ে আসা হয়েছে। কোতয়ালী থানা পুলিশের ওসি আনোয়ার হোসেন বলেন, আমরা মেয়েটিকেও জিজ্ঞাসাবাদ করেছি। সে জানিয়েছে তাকে অপহরণ করা হয়েছে।
গৌরনদীতে অপহরণের তিনদিন পর অপহৃত ষষ্ঠ শ্রেণীর ছাত্রীকে উদ্ধার করেছে পুলিশ। এ সময় অপহরণকারী মো, বিপ্লব হোসেনকে (১৯) গ্রেফতার করা হয়।
মামলার তদন্তকারী কর্মকর্তা ও গৌরনদী থানাধীন শরিকল পুলিশ তদন্ত কেন্দ্রের এস.আই অমিতাভ বিশ^^াস জানান, উপজেলার মিয়ারচর গ্রামের মো. আলমগীর সরদারের বখাটে পুত্র ভ্যান চালক মো. বিপ্লব হোসেন স্কুলে আসা যাওয়্রা পথে ষষ্ঠ শ্রেণীর ওই ছাত্রীকে প্রেম নিবেদনসহ প্রায়ই উত্ত্যক্ত করতো। উপজেলার দক্ষিণ হোসনাবাদ গ্রামের নিজ বাড়ি থেকে গত ১০ ফেব্রুয়ারি সকাল সাড়ে ৯টার দিকে সুরেন শিকদার হাটের উদ্দেশ্যে রওনা দেয়। পথিমধ্যে ওই ছাত্রী সকাল পৌণে ১০টার দিকে সুরেন শিকদার হাটের কাছে পৌছলে বখাটে রিকশা চালক বিপ্লব হোসেনের নেতুত্বে ২/৩ সহযোগী ওই ছাত্রীর পথরোধ করে। এ সময় জোরপূর্বক ওই ছাত্রীকে ইজি-বাইকে তুলে অপহরণ করে নিয়ে যায়। এ ব্যাপারে ভিকটিমের (ছাত্রী) মা স্মৃতি রানী শীল বাদি হয়ে সোমবার সকাল সাড়ে ১০টার দিকে গৌরনদী থানায় একটি অপহরণ মামলা দায়ের করেন। গোপণ সংবাদের ভিত্তিতে তিনি সঙ্গীয় ফোর্স নিয়ে সোমবার দুপুর পৌণে ১২টার দিকে মিয়ারচর গ্রামে অভিযান চালিয়ে ভিমটিমকে উদ্ধার ও মামলার প্রধান আসামি বিপ্লব হোসেনকে গ্রেফতার করেন। গ্রেফতারকৃত আসামি বিপ্লবকে গতকাল দুপুর আড়াইটার দিকে বরিশাল সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করা হলে আদালতের বিচারক তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। ভিকটিমকে বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালের ওসিসি ওয়ার্ডে ভর্তি করা হয়েছে বলে মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই অমিতাভ বিশ^াস জানান।
আগৈলঝাড়ায় অপহৃতা কলেজ ছাত্রীকে অপহরনের ১৬ দিন পর উদ্ধার করেছে পুলিশ। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে অপহরনকারী পালিয়ে গেছে। মামলা সূত্রে জানা গেছে, উপজেলার রাজিহার ইউনিয়নের আহুতি বাটরা গ্রামের রামকৃষ্ণ মন্ডলের মেয়ে ও আগৈলঝাড়া সরকারী শহীদ আব্দুর রব সেরনিয়াবাত ডিগ্রী কলেজের একাদশ শ্রেনীর ছাত্রীকে গত ২৮ জানুয়ারী অপহরণ করে স্কুল ছাত্র আরাফত। এ ঘটনায় ছাত্রীর বাবা বাদী হয়ে আগৈলঝাড়া থানায় অপহরনের অভিযোগে মামলা দায়ের করেন। রোববার রাতে অপহৃতাকে নিয়ে ঢাকায় যাওয়ার পথে অপহরণকারীরা পয়সারহাট বাসষ্ট্যান্ডে যায়। এ সংবাদ পেয়ে পুলিশ অভিযান চালিয়ে উপজেলার পয়সারহাট বাসষ্ট্যান্ড থেকে ছাত্রীকে উদ্ধার করে। সোমবার সকালে অপহৃতা কলেজ ছাত্রীকে মেডিকেল পরীক্ষার জন্য শেবাচিম হাসপাতালে প্রেরন করা হয়েছে। এ ব্যাপারে মামলার তদন্তকারী কর্মকর্তা থানার এসআই শফিউদ্দিন বলেন, অপহৃতা কলেজ ছাত্রীকে পয়সারহাটের বাসষ্ট্যান্ড থেকে উদ্ধার করা হয়েছে। পুলিশের উপস্থিতি টের পেয়ে সাথে থাকা আসামীরা পালিয়ে যায়। অপহৃতা কলেজ ছাত্রীকে মেডিকেল পরীক্ষা ও জবানবন্দির জন্য আদালতে পাঠানো হয়েছে।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT