বিএনপির উপজেলা কমিটি ঘোষণার প্রতিবাদে নগরীতে ঝাড়ু মিছিল বিএনপির উপজেলা কমিটি ঘোষণার প্রতিবাদে নগরীতে ঝাড়ু মিছিল - ajkerparibartan.com
বিএনপির উপজেলা কমিটি ঘোষণার প্রতিবাদে নগরীতে ঝাড়ু মিছিল

3:38 pm , February 12, 2023

নিজস্ব প্রতিবেদক ॥ গৌরনদী উপজেলা-পৌর ও আগৈলঝাড়া উপজেলা সহ মুলাদী উপজেলা ও পৌর কমিটি ঘোষণার প্রতিবাদে নগরীতে ঝাড়ু মিছিল করেছে বঞ্চিতরা। তারা কমিটি বাতিলের দাবীতে জেলা উত্তর বিএনপির আহবায়ক ও সদস্য সচিবের কুশপুলিকা দাহ, প্রতিবাদ সমাবেশ সহ সংবাদ সম্মেলন করেছে। শনিবার সকাল ১১ টায় বরিশাল সদর রোডস্থ জেলা ও মহানগর বিএনপি দলীয় কার্যালয়ের সামনে এ কর্মসূচি পালন করা হয়।
গৌরনদী ও আগৈলঝাড়ার একাধিক মামলার আসামী ও পদবঞ্চিত বিএনপি নেতাকর্মীরা লিখিতভাবে অভিযোগ করে বলেন, বর্তমানে ১০ দফার আন্দোলনকে বাধাগ্রস্ত করতে দলের মধ্যে ঘাপটি মেরে থাকা ১/১১ কুশীলব ও তাদের দোসর বরিশাল উত্তর জেলা বিএনপির আহবায়ক দেওয়ান মো. শহীদুল্লাহ ও সদস্য সচিব মিজানুর রহমান মুকুল ষড়যন্ত্র করে মোটা অংকের টাকার বিনিময়ে প্রকাশ্যে কমিটি ঘোষনা না করে গভীর রাতে ফেসবুকের মাধ্যমে কমিটির তালিকা প্রকাশ করেন।
তারা বলেন, গৌরনদী উপজেলা আহবায়ক করা হয়েছে সৈয়দ সরোয়ার আলমকে। যিনি অসুস্থ ও বৃদ্ধ। তিনি এক সময় জাতীয় পার্টির সাবেক মন্ত্রী রুহুল আমিনের এপিএস ছিলেন। এছাড়া তিনি গত ১৭ বছরে একদিনের জন্য এলাকার মাটিতে পা রাখেননি।
বিক্ষোভকারীরা আরো অভিযোগ করে বলেন, সৈয়দ সরোয়ারের ছোট ভাই প্রবাসী ধর্ণাঢ্য ব্যক্তি তার কাছ থেকে উত্তর জেলা বিএনপির আহবায়ক দেওয়ান মোঃ শহীদুল্লাহ ও সদস্য সচিব মিজানুর রহমান মুকুল মোটা অংকের টাকার সুবিধা গ্রহণ করে আহবায়ক ও সদস্য সচিবের পদ বিক্রি করে দিয়েছেন।
আগৈলঝাড়া উপজেলা কমিটিতে যাকে আহবায়ক করা হয়েছে তিনি বৃদ্ধ ও অসুস্থ। সদস্য সচিব বশির আহমেদ পান্না ঢাকার একজন ব্যবসায়ী।  পান্নাকে গত ২০ বছরে আগৈলঝাড়াবাসী এলাকায় দেখেননি।
আহবায়ক দেওয়ান মোঃ শহীদুল্লাহ ও সদস্য সচিব মিজানুর রহমান মুকুল দলের দায়িত্ব পাওয়ার পর থেকে সংগঠনকে শক্তিশালী না করে স্বীয় স্বার্থ হাসিলে সবচেয়ে বেশী মনোযোগী ছিলেন বলে তারা অভিযোগ করেন।
প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন আগৈলঝাড়া বিএনপি নেতা এইচ.এম আফজাল হোসেন, গৌরনদীর বিএনপি নেতা মঞ্জুর হোসেন মিলন, বিএনপি নেতা ও সাংবাদিক ডা. মাহবুবুল ইসলাম মাহবুব, গৌরনদীর ছাত্রদল নেতা রুবেল গোমস্তা,আগৈলঝাড়ার ছাত্রদল নেতা শহিদুল ইসলাম, মোঃ রাসেল হাওলাদার, যুবদল নেতা বাচ্চু সিকদার, হেমায়েত উদ্দিন, আরিফুর রহমান, ছাত্রদল নেতা মশিউর রহমান প্রমুখ।
পরে তারা উত্তর জেলা বিএনপির আহবায়ক দেওয়ান মো. শহীদুল্লাহ ও সদস্য সচিব মিজানুর রহমান মুকুলের কুশপুত্তলিকা দাহ করে নগরীতে ঝাড়– মিছিল বের করে।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT