এইচএসসিতে সাফল্যের ধারাবাহিকতায় বরিশাল মেট্রোপলিটন কলেজ এইচএসসিতে সাফল্যের ধারাবাহিকতায় বরিশাল মেট্রোপলিটন কলেজ - ajkerparibartan.com
এইচএসসিতে সাফল্যের ধারাবাহিকতায় বরিশাল মেট্রোপলিটন কলেজ

3:46 pm , February 9, 2023

নিজস্ব প্রতিবেদক ॥ এইচএসসি পরীক্ষার ফলাফলে সাফল্য পেয়েছে বরিশাল মেট্রোপলিটন কলেজ। এই কলেজ থেকে এ বছর মোট ৫ জন শিক্ষার্থী জিপিএ ৫ পেয়েছে। এদের কারোই এসএসসিতে জিপিএ ৫ ছিলোনা। কলেজের অধ্যক্ষ এসএম আলী নেছার বলেন- এসএসসিতে জিপিএ ৫ পাওয়া শিক্ষার্থীদের এইচএসসিতে জিপিএ ৫ পাওয়ানো যত সহজ, না পাওয়াদের সেই কাঙ্খিত স্থানে নেয়া অত সহজ নয়। আমরা সেই কঠিন কাজটি করে দেখিয়েছি। তিনি বলেন, আমরা ভর্তির আগে শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের বলেছিলাম- এসএসসির চেয়ে ওদের এইচএসসিতে ফলাফল ভালো হবে। হয়েছেও তাই। জিপিএ ৫ পাওয়া শিক্ষার্থীদের এসএসসি ও এইচএসসির ফলাফল বিশ্লেষণ করে দেখা যায়- বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী জুবায়ের হোসেন এসএসসিতে পেয়েছিলো জিপিএ ৪.৮৩, এবার এইচএসসিতে পেয়েছে জিপিএ ৫, একই বিভাগের শিক্ষার্থী প্রত্যয় নন্দী এসএসসিতে পেয়েছিলো ৪.৮৯, সেও এই কলেজ থেকে এবার জিপিএ ৫ পেয়েছে, এসএসসিতে জিপিএ ৪ পয়েন্টের নিচে থাকা আশরাফুল ইসলামও এবার বরিশাল মেট্রোপলিটন কলেজ থেকে এইচএসসিতে জিপিএ ৫ পেয়েছে।
মানবিক বিভাগের শিক্ষার্থী ফারদিয়া আনাম মুন এসএসসিতে জিপিএ ৩.৩৯ এবং মো. হিমেল খান জিপিএ ৩.৫০ নিয়ে বরিশাল মেট্রোপলিটন কলেজে ভর্তি হয়েছিলো- এবার তারা দুজনেই জিপিএ ৫ পেয়ে উত্তীর্ন হয়েছে। এভাবে ফলাফলের প্রায় প্রতিটি ক্যাটাগরিতে এসএসসির চেয়ে এইচএসসিতে ভালো করেছে বরিশাল মেট্রোপলিটন কলেজের শিক্ষার্থীরা।
বরিশাল মেট্রোপলিটন কলেজের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ মো. মহাব্বতুল্লাহ বলেন, অনেক কলেজ অধিকাংশ ক্ষেত্রে যেখানে এসএসসিতে জিপিএ ৫ পাওয়া শিক্ষার্থীদের এইচএসসিতে জিপিএ ৫ পাওয়াতে ব্যর্থ হন, সেখানে বরিশাল মেট্রোপলিটন কলেজ সম্পূর্ন ব্যতিক্রম। আমরা বিগত সেশনে এসএসসিতে জিপিএ ৫ পাওয়া কোন শিক্ষার্থী পাইনি। কম জিপিএ পাওয়া এবং পড়ালেখায় দুর্বল শিক্ষার্থী ভর্তি করে তাদের ভালো রেজাল্ট করানোর যে, চ্যালেঞ্জ আমরা নিয়েছি- এবারের রেজাল্টও তার বাস্তব প্রমাণ।
বরিশাল মেট্রোপলিটন কলেজ পরিচালনা কমিটির চেয়ারম্যান সাংবাদিক আযাদ আলাউদ্দীন বলেন- দক্ষ ব্যবস্থাপনা, কঠোর নিয়মানুবর্তিতা ও মেধাবী শিক্ষকদের আন্তরিক প্রচেষ্টার কারণে আমাদের কলেজের ফলাফল ক্রমান্বয়ে উন্নতির দিকে যাচ্ছে।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT