আসুন আমরা শান্তি প্রক্রিয়ায় গণতন্ত্র ফিরিয়ে আনি -মঈন খান আসুন আমরা শান্তি প্রক্রিয়ায় গণতন্ত্র ফিরিয়ে আনি -মঈন খান - ajkerparibartan.com
আসুন আমরা শান্তি প্রক্রিয়ায় গণতন্ত্র ফিরিয়ে আনি -মঈন খান

3:29 pm , February 4, 2023

নিজস্ব প্রতিবেদক ॥ বিএনপির কেন্দ্রীয় স্থায়ী কমিটির সদস্য সাবেক মন্ত্রী আব্দুল মঈন খান বলেছেন, বাংলাদেশের মানুষ না খেয়ে থাকতে রাজী কিন্তু গণতন্ত্রহীন থাকতে রাজী নয়। আসুন আমরা শান্তি প্রক্রিয়ায় গণতন্ত্র ফিরিয়ে আনি। আপনারা ক্ষমতা ছেড়ে জনগণের কাতারে এসে দাঁড়ান। আসুন একসাথে ভোট চাইবো আমরা। আপনাদের ভয় কি উন্নয়নের জোয়ারেতো আগেই এগিয়ে আপনারা। তাহলে কেন এত ভয় আপনাদের? ৪ ফেব্রুয়ারী শনিবার বিকালে বরিশালের জেলা স্কুল মাঠে বিএনপির বিভাগীয় সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে মঈন খান আরো বলেন, বরিশালে আমরা এসেছি একটি উদ্দেশ্য নিয়ে। সেটা হচ্ছে আমরা গণতন্ত্র চাই। কারণ আওয়ামী লীগ এদেশের গণতন্ত্রকে হত্যা করেছে। তারা কোনোদিন মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি হতে পারেনা।
তিনি বলেন, আওয়ামী লীগতো নিজেদের মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি দাবী করে। তাহলে কেন তারা সেদিন গণতন্ত্রকে হত্যা করলো।
মঈন খান এসময় শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান কীভাবে স্বাধীনতা ঘোষণা দেন এবং ঐ সময় কি কি করেন, কীভাবে যুদ্ধ করে জিয়াউর রহমান বীরউত্তম উপাধি পান তা ব্যাখ্যা করেন। তিনি বলেন, অনির্বাচিত এ সরকারকে বিদায় নিতে হবে। বারবার দাম বৃদ্ধি ঘটিয়ে এ সরকার দূর্নীতির মাধ্যমে দেশকে নিঃস্ব করে দিয়েছে।
মঈন খান বলেন, এই বিভাগীয় গণসমাবেশের মাধ্যমে বিএনপি সারাদেশের ১ কোটি মানুষকে সরাসরি সম্পৃক্ত করতে পেরেছে।
বেগম খালেদা জিয়াকে মুক্ত না করে আমরা রাজপথ ছাড়বোনা। একইসাথে গণতন্ত্র পুনরুদ্ধার করতে হবে।
তিনি আওয়ামী লীগ সরকারের উদ্দেশ্যে বলেন, জোর জুলুম করে ক্ষমতায় থাকা যায়, মানুষের ভালোবাসা পাওয়া যায় না। বাংলাদেশে শুধু আওয়ামী লীগের অধিকার রক্ষা করা হয়। আওয়ামী লীগ যারা করে তাদের ধন-সম্পদের পাহাড় হচ্ছে। ১১ ফেব্রুয়ারী সারাদেশে ইউনিয়ন পর্যায়ে পদযাত্রার ঘোষণা দেন মঈন খান।
সমাবেশের প্রধান বক্তা সাবেক সংসদ সদস্য ও বীর মুক্তিযোদ্ধা শাজাহান ওমর বীরউত্তম বলেন, আগামী নির্বাচনে বিএনপি ক্ষমতায় যাবে। কীভাবে যাবে প্রশ্ন তুলে তিনি বিএনপির বাঘা বাঘা ছাত্র নেতাদের নাম উল্লেখ করে বলেন, এই সব ছাত্রনেতা ও আজকের ছাত্র নেতাদের যদি একতা থাকে তাহলে আগামী নির্বাচনে বিএনপি যেভাবে চায় সেভাবেই হবে। আমাদের ২৭ দফা ও ১০ দফা সবমিলিয়ে কিন্তু ১ দফা।
শাজাহান ওমর প্রশাসনের কর্মকর্তাদের উদ্দেশ্য করে বলেন, শুনুন। আপনাদের বেতন দেয় এদেশের সাধারণ মানুষ। তাহলে একটি দলকে কেন এতো সুবিধা দিচ্ছেন। এর জবাব কিন্তু আপনাদের দিতে হবে।
কেন্দ্র ঘোষিত কর্মসূচির ধারাবাহিকতায় বিএনপির নেতা-কর্মীদের মুক্তি; গ্যাস, বিদ্যুৎ, নিত্যপণ্যের দাম কমানোসহ ১০ দফা দাবিতে সারাদেশের ১০টি স্থানে একযোগে এই সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বরিশালে মহানগর বিএনপি আয়োজিত এই বিভাগীয় সমাবেশে সভাপতিত্ব করেন মহানগর বিএনপির আহ্বায়ক মনিরুজ্জামান ফারুক। সাবেক সভাপতি ও সংসদ সদস্য কেন্দ্রীয় যুগ্ম-সাধারণ সম্পাদক মজিবুর রহমান সরোয়ার, জয়নাল আবেদীন ছাড়াও বক্তব্য রাখেন বিএনপির মিডিয়া সেলের সমন্বয়কারী সাবেক সংসদ সদস্য জহির উদ্দিন স্বপন, বরিশাল বিভাগীয় সমাবেশের সমন্বয়কারী ও সাংগঠনিক সম্পাদক এ্যাড. বিলকিস জাহান শিরিন, সাংগঠনিক সম্পাদক আকন কুদ্দুসুর রহমান, সহ-সাংগঠনিক সম্পাদক মাহবুবুল হক নান্নু, কেন্দ্রীয় বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক কাজী রওনোকুল ইসলাম টিপু, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সাবেক এমপি মেজবা উদ্দিন ফরহাদ, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব এবায়েদুল হক চাঁন, মহানগর বিএনপির সদস্য সচিব এ্যাড. মীর জাহিদুল কবির জাহিদ, যুগ্ম আহবায়ক হাবিবুর রহমান টিপু, দক্ষিন জেলা বিএনপির আহবায়ক আবুল হোসেন খান, সদস্য সচিব এ্যাড. আবুল কালাম শাহিন, উত্তর জেলা বিএনপির আহবায়ক বীর মুক্তিযোদ্ধা দেওয়ান মো. শহিদুল্লাহ, জেলা যুবদলের সাধারণ সম্পাদক এ্যাড. এইচএম তছলিম উদ্দিনসহ ছয় জেলার হাজারো নেতাকর্মীদের ভিড় ছিলো সমাবেশ স্থানে।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT