২০৪১ সালের মধ্যে আমরা সমৃদ্ধ বাংলাদেশ গড়বো : জাহিদ ফারুক এমপি ২০৪১ সালের মধ্যে আমরা সমৃদ্ধ বাংলাদেশ গড়বো : জাহিদ ফারুক এমপি - ajkerparibartan.com
২০৪১ সালের মধ্যে আমরা সমৃদ্ধ বাংলাদেশ গড়বো : জাহিদ ফারুক এমপি

3:50 pm , February 1, 2023

বিশেষ প্রতিবেদক ॥ ভাষার মাসের প্রথমদিন। তাই ভাষা শহীদসহ বাংলাদেশের সব শহীদ ও মুক্তিযোদ্ধাদের প্রতি শ্রদ্ধা জানিয়ে বরিশাল ৫ আসনের সংসদ সদস্য পানি সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কর্ণেল (অবঃ) জাহিদ ফারুক শামীম তার বক্তব্য শুরু করেন। তিনি বলেন, আগামী ২০৩০ সালের মধ্যে আমরা উচ্চমধ্যম আয়ের দেশ হবো এবং ২০৪১ সালের মধ্যে সমৃদ্ধশালী অর্থ্যাৎ ইউরোপ, আমেরিকার মানুষের জীবন মান যেমন তেমন মানের দেশ হবো ইনশাআল্লাহ। সে লক্ষ্যে বর্তমান সরকার কাজ করছে।
১ ফেব্রুয়ারী বুধবার সকালে বরিশালের বঙ্গবন্ধু উদ্যানে (বেলস পার্ক) ৭ দিনব্যাপী এসএমই মেলার উদ্বোধন আয়োজনে প্রধান অতিথির বক্তব্যে  জাহিদ ফারুক আরো বলেন, আমরা সভা সমাবেশে অনেক কথাই বলি, তারপর ভুলে যাই। কিন্তু আমি চেষ্টা করছি যা বলছি, তা বাস্তবায়ন করতে। যখন যে আমার কাছে কোনো সমস্যার কথা বলেছে আমি সে সমস্যার সমাধান করতে চেষ্টা করেছি, এখনো করছি।
প্রতিমন্ত্রী বলেন, চরম দারিদ্র্য অবস্থা থেকে আমরা এখন উন্নয়নশীল দেশ হয়েছি। আমাদের লোকসংখ্যা অনেক প্রায় ১৭ কোটি। এই সতেরো কোটি লোকের সবাইকে চাকুরী দেয়া সম্ভব নয়। তাই প্রধানমন্ত্রী শেখ হাসিনা তরুণ প্রজন্মের প্রতি উদ্যোক্তা হবার আহ্বান জানিয়েছেন। আমি চাকুরী করবো না, চাকুরী দেব এই ভাবনা তরুণ প্রজন্মের মধ্যে জাগিয়ে তুলতে হবে।জাহিদ ফারুক আরো বলেন, বঙ্গবন্ধু সোনার বাংলা গড়তে চেয়েছিলেন। তিনি তা বাস্তবায়ন করতে পারেননি। কিন্তু একটা শক্তিশালী ভীত তৈরী করে গেছেন। তাঁর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেই লক্ষ্য নিয়ে কাজ করছেন। তিনি বাংলাদেশকে উন্নয়নশীল দেশে পরিনত করেছেন। এর আগে পানি সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জাহিদ ফারুক ফিতা কেটে ও বেলুন উড়িয়ে এসএমই মেলার উদ্বোধন করেন। এসএমই ফাউন্ডেশন এর চেয়ারম্যান অধ্যাপক ড. মোঃ মাসুদুর রহমানের সভাপতিত্বে উদ্বোধন অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন বরিশালের বিভাগীয় কমিশনার আমিন উল আহসান, জেলা প্রশাসক মোঃ জাহাঙ্গীর হোসেন, পুলিশ কমিশনার মোঃ সাইফুল ইসলাম (বিপিএম বার), পরিচালনা পর্ষদ সদস্য এনায়েত হোসেন চৌধুরীসহ এসএমই উদ্যোক্তাদের অনেকে এতে উপস্থিত ছিলেন। আলোচনা শেষে অতিথিদের সাথে নিয়ে প্রতিমন্ত্রী প্রতিটি স্টল ঘুরে দেখেন ও উদ্যোক্তাদের সাথে তাদের সমস্যা ও প্রয়োজন নিয়েও কথা বলেন।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT