দেশকে বাঁচাতে দরকার জাতীয় ঐক্যমতের সরকার -ডা. জাহিদ দেশকে বাঁচাতে দরকার জাতীয় ঐক্যমতের সরকার -ডা. জাহিদ - ajkerparibartan.com
দেশকে বাঁচাতে দরকার জাতীয় ঐক্যমতের সরকার -ডা. জাহিদ

3:49 pm , January 28, 2023

নিজস্ব প্রতিবেদক ॥ বিএনপির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান ও বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদের আহবায়ক ডা. এজেডএম জাহিদ হোসেন বলেছেন, বিএনপির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান শুধু স্বাধীনতা ঘোষনা করেন নাই। তিনি অন্যদের মতো দেশ ছেড়ে পালিয়ে না মুক্তিযুদ্ধের নেতৃত্ব দিয়ে লড়াই করেছেন। দলীয় চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া এ দেশের গণতন্ত্র রক্ষা করার জন্য ১/১১ সরকারের সাথে আতাত না করে ও দেশের জনগণকে বিপদে ফেলে রেখে দেশ ছেড়ে পালিয়ে যায়নি। সেদিন কারা দেশ ছেড়ে পালিয়ে গিয়েছিল, আবার তাদের সাথে আতাত করে কারা সেদিন দেশে ফিরে এসে ক্ষমতা দখল করে দেশের জনগণকে অতিষ্ট করে তুলছে তা দেশবাশি সকলেরই জানা আছে। এই স্বৈরাচারকে বিদায় করতে না পারলে দেশে গণতন্ত্র ফিরে আসবে না তেমনি জনগণের ভোটাধিকার আর ফিরে পাবে না। শনিবার বিকেলে শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের তৃতীয় তলার মিলনায়তনে অনুষ্ঠিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।
বেগম খালেদা জিয়া ঘোষিত ১৯ জানুয়ারী জাতীয় শিক্ষক দিবস উপলক্ষে শিক্ষক কর্মচারী ঐক্যজোটভূক্ত বাংলাদেশ কিন্ডার গার্টেন শিক্ষক সমিতি বরিশাল মহানগরের আয়োজনে অনুষ্ঠিত সভায় তিনি আরো বলেন, নতুন প্রজন্মদেরকে বিভ্রান্ত করার জন নতুন পাঠ্যপুস্তকে নিত্য নতুন আনার চেষ্টা করছে সরকার।
বাংলাদেশ কিন্ডার গার্টেন শিক্ষক সমিতির মহাসচিব আরিফুর রহমান তুহিনের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান বক্তা হিসেবে ছিলেন কেন্দ্রীয় শিক্ষক-কর্মচারী ঐক্যজোট চেয়ারম্যান অধ্যক্ষ মোঃ সেলিম ভূইয়া। বিশেষ অতিথি ছিলেন বিএনপির মিডিয়া সেলের আহবায়ক জহির উদ্দিন স্বপন, বিশিষ্ট শিক্ষাবীদ অধ্যক্ষ মোঃ আলমগীর হোসেন, বরিশাল জেলা শিক্ষক কর্মচারী আহবায়ক অধ্যাপক রুহুল আমিন বেপারী, কেন্দ্রীয় সম্মিলিত পেশাজীবী পরিষদ সদস্য সচিব কাদের গনি চৌধুরী, বরিশাল বিভাগীয় সহ- সাংগঠনিক সম্পাদক মাহবুবুল হক নান্নু, বরিশাল মহানগর বিএনপি আহবায়ক মোঃ মনিরুজ্জাখান ফারুক, সদস্য সচিব মীর জাহিদুল কবির জাহিদ, শিক্ষক কর্মচারি ঐক্যজোট অতিরিক্ত মহাসচিব মোঃ জাকির হোসেন, বীর মুক্তিযোদ্ধা নুরুল আলম ফরিদ, অধ্যাপিকা ফারহানা তিথি প্রমুখ।
অপরদিকে বিকেলে একই স্থানে বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদ বরিশাল জেলা কমিটির আয়োজনে সভায় প্রধান অতিথির বক্তব্যে দেন ডা. এজেডএম জাহিদ হাসান।
বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদের আহ্বায়ক ডা. এজেডএম জাহিদ হোসেন বলেছেন, দেশ থেকে লক্ষ কোটি টাকা পাচার, সর্বগ্রাসী দুর্নীতি ও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কারনে মানুষের জীবন আজ দিশেহারা। এ থেকে দেশকে বাঁচাতে দরকার জাতীয় ঐক্যমতের জাতীয় সরকার। প্রতিহিংসার ঊর্ধ্বে গিয়ে দেশপ্রেমিকের মানসিকতা নিয়ে দেশকে সামনের দিকে এগিয়ে যাওয়ার পদচারণা শুরু হয়েছে। মনে রাখতে হবে এ পথচলায় বিভিন্ন ষড়যন্ত্র হবে। আজ পাঠ্যপুস্তক নিয়ে ষড়যন্ত্র হচ্ছে। কেন ষড়যন্ত্র হচ্ছে, কি করতে চায়, উদ্দেশ্য কি? সেদিকে পেশাজীবীদের লক্ষ্য রাখতে হবে।
এ সময় তিনি আরো বলেন, সময় এসেছে, পেশাজীবীরা প্রস্তুতি নিন। মনে রাখবেন ১০ দফা বাস্তবায়ন আমাদের প্রথম কাজ। এজন্য দরকার সাধারণ মানুষের মধ্যে সচেতনতা সৃষ্টি করা। কেন এ সরকারকে বিদায় নিতে হবে, কেন তত্ত্বাবধায়ক সরকার ও নির্বাচন কমিশন বদলানো দরকার, ইভিএম কেন দরকার নেই, প্রশাসনসহ আইনশৃংখলা বাহিনীতে সংস্কারের প্রয়োজনীয়তায় বিষয়ে জনগণকে জানাতে হবে।
সভায় প্রধান বক্তা ছিলেন বাংলাদেশ সমিমিলিত পেশাজীবী পরিষদের সদস্য সচিব কাদের গনি চৌধুরী। অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন, দলের যুগ্ম মহাসচিব মজিবর রহমান সরোয়ার, বিএনপির মিডিয়া সেলের আহ্বায়ক জহির উদ্দিন স্বপন, শিক্ষক কর্মচারী ঐক্যজোটের চেয়ারম্যান অধ্যক্ষ সেলিম ভূইয়া এবং কেন্দ্রীয় বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক (বরিশাল বিভাগ) মাহবুবুল হক নান্নু। অধ্যাপক ডা. আজিজ রহিমের সভাপতিত্বে ও ডা. মিজানুর রহমানের সঞ্চালনায় আরও উপস্থিত ছিলেন কেন্দ্রীয় বিএনপির সদস্য এবায়দুল হক চান, মহানগর বিএনপির সভাপতি মনিরুজ্জামান খান ফারুক, জেষ্ঠ্য যুগ্ম আহ্বায়ক আলী হায়দার বাবুল, সদস্য সচিব মীর জাহিদুল কবির জাহিদ, বীরমুক্তিযোদ্ধা নুরুল আলম ফরিদ প্রমুখ।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT