নিজ আঙ্গিনা পরিষ্কার রাখতে ঝাড়ু তুলে নিলেন শেবাচিম কর্মীরা নিজ আঙ্গিনা পরিষ্কার রাখতে ঝাড়ু তুলে নিলেন শেবাচিম কর্মীরা - ajkerparibartan.com
নিজ আঙ্গিনা পরিষ্কার রাখতে ঝাড়ু তুলে নিলেন শেবাচিম কর্মীরা

3:59 pm , January 24, 2023

বিশেষ প্রতিবেদক ॥ ‘আমার আঙ্গিনা আমরাই রাখবো পরিষ্কার’ শ্লোগানে বরিশাল শের ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের কর্মীরা ঝাড়ু তুলে নিলেন নিজেদের হাতে। এ যেন হাসপাতাল আঙ্গিনা পরিচ্ছন্ন করার ব্যতিক্রমী এক উৎসব পালন করলেন শেবাচিম কর্তৃপক্ষ। রোগী স্বজনরা এটা দেখে খুশি যেমন হলেন পাশাপাশি সতর্কও হলেন হাসপাতালের আঙ্গিনায় পানের পিক ও থুথু ফেলার ক্ষেত্রে। তারা বললেন, সব হাসপাতালের জন্য এটা একটি শিক্ষনীয় উদাহরণ হয়েছে। এটা যেন নিয়মিত হয় বলে দাবী স্বজনদের।
২৪ জনুয়ারি মঙ্গলবার সকালে হাসপাতালে সামনে খোলা মাঠে এই পরিচ্ছন্ন অভিযানের নেতৃত্ব দেন শের ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক মো: সাইফুল ইসলাম। হাসপাতালের স্থায়ী ১৪ জন ক্লিনারসহ আউটসোর্সিং এর ১৭৬ জন কর্মীসহ প্রায় ২৫০ কর্মকর্তা ও কর্মচারী এতে অংশগ্রহণ করেন। পরিচ্ছন্নতা অভিযান নয় যেন এটি সার্বিক অব্যবস্থাপনার বিরুদ্ধে একটি ঝাড়ু মিছিল। এটা নিয়মিত হবে প্রতি সপ্তাহের মঙ্গলবার এমন দাবী করে হাসপাতালের পরিচালক সাইফুল ইসলাম বলেন, এই মাঠটি দিয়ে আজ এই পরিচ্ছন্নতা অভিযান শুরু হয়েছে। কেননা এই মাঠে ফুলের চাষ হবে। ছাতাসহ বসার জায়গা তৈরি হবে। হাসপাতালের পরিবেশ সুন্দর করতে ব্যাপক উন্নয়ন পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। এখন থেকে প্রতি মঙ্গলবার এই পরিচ্ছন্নতা অভিযান চলবে। এজন্য ১০ জনকে টিম লিডার করা হয়েছে। পরিচালক সাইফুল আরো বলেন, আউটসোর্সিং এ  আড়াইশো লোক কাজ করছে। কিন্তু বাস্তবে এরা কোন কাজেই লাগছে না। ডিগ্রী পাস করে কোন চাকরি না পেয়ে ক্লিনার সুইপার পদে নিয়োগ নিয়েছেন।  তাদের অন্তত কাজের সুযোগ হোক এমন চিন্তা থেকেই সপ্তাহে একদিন সবাই মিলে এই পরিচ্ছন্নতা অভিযান অব্যাহত রাখার চেষ্টা করবো। এসময় তিনি হাসপাতালের ভিতরের টয়লেট ও ড্রেনেজ ব্যবস্থা পরিচ্ছন্ন রাখতে জোর গুরুত্বারোপ করে বলেন, টয়লেট সমস্যার সমাধান করতে হাসপাতালের প্রবেশের পথে মাঠের দুই পাশে দুটি পাবলিক টয়লেট তৈরির পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। একই সাথে হাসপাতালের সব বর্জ্য থেকে বায়োগ্যাস প্লান্ট কার্যকর করা হবে বলে জানান সাইফুল ইসলাম।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT