গৌরনদীর বিএনপির ৫৪ জন নেতাকর্মীর স্থায়ী জামিন গৌরনদীর বিএনপির ৫৪ জন নেতাকর্মীর স্থায়ী জামিন - ajkerparibartan.com
গৌরনদীর বিএনপির ৫৪ জন নেতাকর্মীর স্থায়ী জামিন

3:32 pm , January 22, 2023

গৌরনদী প্রতিবেদক ॥ বরিশাল নগরীতে বিএনপির বিভাগীয় গন-সমাবেশে আসার পথে বিএনপি নেতা ইসরাক হোসেনের গাড়ি বহরে হামলার মামলায় ৫৪ জন আসামীকে জামিন দিয়েছে আদালত। রোববার আসামীরা বরিশাল জেলা ও দায়রা জজ আদালতে হাজির হয়ে জামিনের প্রার্থনা করেন। বিচারক কেএম রাশেদুজ্জামান রাজা ৫৪ আসামীকে স্থায়ী জামিন দিয়েছেন বলে জানিয়েছেন আইনজীবী মহসিন মন্টু। তিনি জানান, গত ৫ নভেম্বর বিএনপির বরিশাল বিভাগীয় গন সমাবেশ হয়। গন সমাবেশে যোগদানের উদ্দেশ্যে গাড়ির বহর নিয়ে বরিশালের উদ্দেশ্যে রওনা দেয় ঢাকা দক্ষিন সিটি কর্পোরেশনের মেয়র প্রার্থী ইসরাক হোসেন। তাদের গাড়ি বহর গৌরনদীর মাহিলাড়া বাসষ্টান্ডে ছাত্রলীগ যুবলীগ নেতা কর্মীরা হামলা চালিয়ে ইশরাক হোসেনের বহরে থাকা ১০টি গাড়ি ভাঙচুর ও ১০ জনকে আহত করে। ইশরাক হোসেনের সমর্থকরা হামলা প্রতিরোধের চেষ্টা করে। এ ঘটনায় ওই দিন রাতে গৌরনদীর মাহিলারা ইউনিয়ন যুবলীগ নেতা রাসেল রাঢ়ি বাদি হয়ে ইশরাক হোসেনকে প্রধান আসামি করে গৌরনদী উপজেলা ও পৌর বিএনপি ও সহযোগী সংগঠনের ৭১ জনের নাম উল্লেখসহ ১৩০ জনের বিরুদ্ধে একটি মামলা করে। উচ্চাদালত থেকে সকলে ৬ সপ্তাহের জামিনে ছিলো। উচ্চাদালতের দেয়া জামিন স্থায়ী করতে বরিশাল জেলা ও দায়রা জজ আদালতে হাজির হয় ৫৪ আসামী। বিচারক তাদের স্থায়ী জামিন দিয়েছেন।
এ্যাড. মন্টু আরো বলেন, ইসরাকের জামিন স্থায়ী করতে আদালতে হাজির হতে হবে। আদালতে হাজির না হওয়ায় মামলার তদন্তের স্বার্থে পুলিশ তাকে গ্রেপ্তার করতে পারবে।
বরিশাল জেলা জজ আদালতের পেশকার মো. কামরুল ইসলাম জানান, গত ৫ নভেম্বর মামলা দায়েরের পরে গত ২৯ নভেম্বর মামলার প্রধান আসামি ইশরাক হোসেনসহ ৫৫ জন আসামি উচ্চ আদালতে হাজির হয়ে ৬ সপ্তাহ অর্ন্তবর্তিকালীন জামিন লাভ করেন। ৬ সপ্তাহ শেষে রোববার ৫৪ জন আসামি আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করলে বিচারক আসামিদের জামিন মঞ্জুর করেন।
আসামি পক্ষে আইনজীবি ছিলেন এ্যাড. নাজিমউদ্দিন পান্না, এ্যাড. আবুল কালাম আজাদ, এ্যাড. শাহনুর খানম প্রমুখ।
মামলার আসামী উপজেলা ছাত্রদলের সভাপতি মো. রুবেল গোমস্তাসহ বিএনপির নেতাকর্মীরা অভিযোগ করে বলেন, মাহিলাড়া ইউনিয়ন যুবলীগের সভাপতি মোঃ রাসেল রাঢ়ি (৩০), যুগ্ম সাধারন সম্পাদক বিলাশ কবিরাজ (৩০) ও মাহিলাড়া বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি মোঃ সহিদুল ইসলামের নেতৃত্বে ৩০/৪০ জন আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের সন্ত্রাসীরা অস্ত্র নিয়ে বিএনপি কেন্দ্রীয় নেতা ইশরাক হোসেনের গাড়ি বহরে হামলা করে ১০টি গাড়ি ভাংচুর করে এবং ১০ জন নেতাকর্মীকে রক্তাক্ত জখম করে। উল্টো আমাদের ১৩০ জন নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দিয়ে হয়রানী করেছে।
এদিকে অভিযোগ অস্বীকার করে মামলার বাদি মাহিলাড়া ইউনিয়ন যুবলীগের সভাপতি মোঃ রাসেল রাঢ়ি বলেন, বিএনপি নেতা ইশরাক হোসেনের নেতৃত্বে বিএনপি ও সহযোগী সংগঠনের সন্ত্রাসীরা হামলা চালিয়ে আওয়ামীলীগ কার্যালয় ভাঙচুর যুবলীগ কর্মীর ১০টি মটরসাইকেল ভাঙচুর করেছে।
গৌরনদী মডেল থানার ওসি মোঃ আফজাল হোসেন জানান, যুবলীগের নেতাকর্মীর উপর হামলা, দলীয় কার্যালয়ে আসবাবপত্র ভাঙচুর ও যুবলীগ নেতাকর্মীদের পিটিয়ে আহত করার ঘটনায় মাহিলাড়া ইউনিয়ন যুবলীগের সভাপতি মোঃ রাসেল রাঢ়ি বাদি হয়ে ইসরাক হোসেনকে প্রধান আসামি করে ৭০ জনের নাম উল্লেক করে অজ্ঞাতনামা ৫০ জনসহ ১৩০ জন বিএনপি নেতাকর্মীকে আসামি করে একটি মামলা করে। ঘটনার দিন ঘন-সমাবেশে যাওয়ার পথে গৌরনদী মডেল থানা পুলিশ মহাসড়কে অভিযান চালিয়ে বরগুনার বিএনপি নেতা মনিরুল ইসলাম, পাথরঘাটা বিএনপি নেতা পলাশ হোসেন, ভোলার বিএনপি নেতা সফিউদ্দিনসহ ৭ জনকে গ্রেপ্তার করে ওই মামলার আসামি করে আদালতে সোপর্দ করলে তারা জামিনে রয়েছে। ১০ আসামি আত্মগোপনে রয়েছে।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT