নগরীতে শুরু হয়েছে পিঠাপুলির উৎসব নগরীতে শুরু হয়েছে পিঠাপুলির উৎসব - ajkerparibartan.com
নগরীতে শুরু হয়েছে পিঠাপুলির উৎসব

4:07 pm , January 20, 2023

পরিবর্তন ডেস্ক ॥ পৌষ তোদের ডাক দিয়েছে, আয়রে চলে আয়… এই শ্লোগানে ভর করে গান ও নৃত্যের ছন্দে পৌষ পার্বণের মেলা পিঠা পুলির উৎসবের উদ্বোধন করেছেন মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ। শুক্রবার বিকালে নগরীর কালীবাড়ি রোড জগদীশ সারস্বত গার্লস স্কুল অ্যান্ড কলেজ প্রাঙ্গণে জাতীয় রবীন্দ্র সঙ্গীত সম্মিলন পরিষদ বরিশাল শাখার আয়োজনে তিন দিনব্যাপী পৌষমেলা, পিঠে-পুলি পণ্যমেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠান চলবে রবিবার রাত ৯টা পর্যন্ত। রবিন্দ্র সংগীত সম্মেলন পরিষদ ও নজরুল সাংস্কৃতিক জোটের শিল্পীরা এই আয়োজনে সংগীত পরিবেশনের দায়িত্ব পালন করেন।
অনুষ্ঠানের সভাপতি কাজল ঘোষের সভাপতিত্বে পৌষমেলার উদ্বোধনকালে সিটি মেয়র বলেন, দিন দিন হারিয়ে যেতে বসা গ্রামবাংলার পুরনো ঐতিহ্য রক্ষাসহ শিশুবান্ধব বরিশাল নগরী গড়ে তোলার জন্য আমি সর্বাত্মক কাজ করে যাবো। পৌষমেলা অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরো বক্তৃতা করেন পুলিশ কমিশনার মো. সাইফুল ইসলাম
এ সময় আলোচনায় অংশ নেন বিশিষ্ট নাট্যজন সৈয়দ দুলাল, সরকারি বিএম কলেজের বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক দেবাশীষ হালদার, বরিশাল সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদের সাধারণ সম্পাদক দেবাশীষ চক্রবর্ত্তীসহ আরো অনেকে। উদ্বোধন অনুষ্ঠানের আনুষ্ঠানিকতার পরই নৃত্যশিল্পী মুরাদের দল মেলায় আসা দর্শকদের জন্য নাচ পরিবেশন করে মুগ্ধ করেন। এ ছাড়া পৌষমেলায় দর্শনার্থীদের জন্য আয়োজন করা হয় কবিতা আবৃত্তি, সাংস্কৃতিক অনুষ্ঠান, নৃত্য, সঙ্গীত ও নাটক।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT