‘বানারীপাড়ায় যারা আলোকিত’ গ্রন্থ প্রকাশে চাই আলোকিত মানুষ ‘বানারীপাড়ায় যারা আলোকিত’ গ্রন্থ প্রকাশে চাই আলোকিত মানুষ - ajkerparibartan.com
‘বানারীপাড়ায় যারা আলোকিত’ গ্রন্থ প্রকাশে চাই আলোকিত মানুষ

3:36 pm , January 20, 2023

একজন মানুষ স্বতস্ফূর্তভাবে/ আত্মত্যাগ/সমাজ/ পরিবেশ/পশু-পাখী/উন্নয়ন /সাহায্য/ সহযোগিতা করতে নিজের অর্থ, শ্রম, পরামর্শ, আদর্শ সমাজ ব্যবস্থা ও মানবাধিকার রক্ষায় যারা আত্মনিয়োগ করছেন। তাদের যদি আরো প্রেরণা, উৎসাহ ও কাজের স্বীকৃতি দেয়া হয়, তা হলে সে অনেক তৃপ্ত হবেন জীবদ্দশায়। সমাজে মানুষের মৃত্যুর পর তার গুণকীর্তন করার রেয়াজ প্রচলিত আছে। জীবদ্দশায় এ স্বীকৃতির ফলে সচেতন মানুষ সমাজ বিনির্মাণের কাজে আরো এগিয়ে আসবেন। এসব কাজে আত্মনিয়োগকারী বানারীপাড়া উপজেলার যে সকল জীবীত সম্মানীত ব্যক্তিবর্গ জড়িত। তাদের মধ্য থেকে ১০০ জনের কর্মকান্ডের স্থান হবে ‘বানারীপাড়ায় যারা আলোকিত’ নামের একটি গ্রন্থে। আগ্রহীরা তাদের জীবন বৃত্তান্ত, কর্মকান্ডের বিস্তারিত বিবরণ ও কাজের ছবি পাঠাতে অনুরোধ করছি। সকলের পাঠানো লেখা থেকে যাচাই-বাছাই কমিটি ১০০ জনকে নির্বাচন করবেন। নির্বাচিতরা যথাসময় বিনামূল্যে বই পেয়ে যাবেন।
: কারা হবেন আলোকিত মানুষ :
১। বানারীপাড়া উপজেলার যে কোন পেশাজীবী, ২। বয়স সর্বনি¤œ ৫০ বছর, ৩। আগ্রহীদের যে কোন ধর্ম, বর্ণ নির্বিশেষে সৎ ও ধার্মিক বাধ্যতামূলক ৪। প্রকাশনার জন্য কোন শর্ত নেই এবং তা অলাভজনক, ৫। আলোকিত মানুষ হিসেবে নিজ চেষ্টায় এবং অর্থে মানুষ ও সমাজ সেবার জন্য কি কি কাজ করেছেন প্রয়োজনে তার ছবিসহ বিস্তারিত বর্ণনা, ৬। জীবন বৃত্তান্ত, দুই কপি পাসপোর্ট সাইজ রঙিন ছবি, ভোটার আইডি কার্ডের ফটোকপি, ৭। কোন তথ্য ভুল প্রমাণিত হলে তার দায়ভার তাকেই বহন করতে হবে, ৭। এই প্রকাশনার সাথে রাজনীতি, এনজিও, প্রতিষ্ঠান, অর্থ, প্রভাবশালীর সংশ্লিষ্টতা নেই, ৬। বিস্তারিত তথ্য পাঠানোর শেষ সময় ৩০ জুলাই/২০২৩।
মিজান রহমান, সিনিয়র সাংবাদিক, লেখক ও সংগঠক।
তথ্য পাঠানোর ঠিকানা: ই-মেইল: সরুধহৎধযসধহ১@মসধরষ.পড়স।
ডাক যোগাযোগে: রাকিব ফার্মেসি, লেন-১১, কলেজ এভিনিউ, বরিশাল।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT