পূর্ব শত্রুতার জেরে বঙ্গবন্ধু কলোনিতে অগ্নিকান্ড ॥ ৭ জনের বিরুদ্ধে মামলা পূর্ব শত্রুতার জেরে বঙ্গবন্ধু কলোনিতে অগ্নিকান্ড ॥ ৭ জনের বিরুদ্ধে মামলা - ajkerparibartan.com
পূর্ব শত্রুতার জেরে বঙ্গবন্ধু কলোনিতে অগ্নিকান্ড ॥ ৭ জনের বিরুদ্ধে মামলা

3:33 pm , January 19, 2023

বিশেষ প্রতিবেদক ॥ বঙ্গবন্ধু কলোনিতে অগ্নিকান্ডে ৪টি ঘর ভস্মিভূত হওয়ার ঘটনাটি পূর্ব শত্রুতার জের উল্লেখ করে ৭ জনকে আসামি করে মামলা দায়ের করা হয়েছে। ভুক্তভোগী হাসিনা বেগম গতকাল বুধবার এই মামলা দায়ের করেছেন বলে জানিয়েছেন। এর আগে গত ১৭ জানুয়ারি রাত ৮টার দিকে নগরীর চাঁদমারি মাদরাসা সংলগ্ন বঙ্গবন্ধু কলোনিতে এই অগ্নিকা-ের ঘটনা ঘটে। এতে দুটি ঘর সম্পূর্ণ পুড়ে যায় এবং অন্য দুটি ঘর আংশিকের বেশি ভস্মীভূত হয়। এ সময় বরিশাল ফায়ার সার্ভিসের উপ-পরিচালক মো. মিজানুর রহমান জানান, তাদের সাতটি ইউনিট একঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে পেরেছে বলে আরো অনেক ঘর ও পরিবার ব্যাপক ক্ষয়ক্ষতির হাত থেকে রক্ষা পেয়েছে। সরেজমিনে বৃহস্পতিবার বঙ্গবন্ধু কলোনির বস্তিতে গেলে দেখা যায়, পোড়া ঘরের ভিতরে পরিচ্ছন্ন করার চেষ্টা করছেন ঘরের বাসিন্দারা। সেখানে উপস্থিত ভুক্তভোগী চার পরিবার হাসিনা বেগম, বজলুর রহমান, মজিবর ও খলিল উপস্থিত ছিলেন। স্থানীয় বাসিন্দারা জানান, মঙ্গলবার রাতে বঙ্গবন্ধু কলোনির নূরু জমাদ্দারের ঘরে প্রথমে আগুন লাগে। এ সময় বজলু মিস্ত্রি, খলিল হাওলাদার ও মজিবর হাওলাদারের ঘরেও আগুন ছড়িয়ে পড়ে। তারা সবাই মিলে ও ফায়ার সার্ভিসের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আনতে পেরেছে। নুরু জমাদ্দার অভিযোগ তুলে বলেন, কয়েকদিন আগে আমার ছেলে রাকিবের সাথে প্রতিবেশী বিডিআরএর সাবেক সদস্য মিজানুর রহমানসহ রিমন, ইমন, ফিরোজের সামান্য ঝগড়া হয়েছিল। ঘটনার দিন ঠিক আগুনের সুত্রপাতের দুইমিনিট আগে তাদের এখানে দেখা গেছে। তারা ছুটে পালিয়ে যাচ্ছে। তাই আমরা নিশ্চিত ওরাই এই আগুন দিয়েছে। এজন্যই তাদের সাতজনকে আসামী করে মামলা দেয়া হয়েছে বলে জানান বাদী হাসিনা বেগম। তিনি জানান, আগুনে তার ঘর সম্পূর্ণ পুড়ে গেছে। এছাড়া ৩০ জোড়া কবুতরও পুড়ে গেছে।
অভিযুক্ত মিজানুর রহমানের তিনতলা ভবনে গিয়ে কাউকে পাওয়া যায়নি। স্থানীয়রা জানান, ঘটনার দিন থেকে তারা পলাতক রয়েছে।
বরিশাল ফায়ার সার্ভিসের উপ-পরিচালক মো. মিজানুর রহমান জানান, মঙ্গলবার রাতে ফায়ার সার্ভিসের সাতটি ইউনিট গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনের সূত্রপাত ও ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় চারটি ঘরে লক্ষাধিক টাকা অনুমেয়। কোতোয়ালি থানার ওসি আজিমুল করিম জানান, এ বিষয়ে হাসিনা বেগম বাদী হয়ে একটি মামলা করেছেন। আমরা প্রাথমিক তদন্তের পরে বিস্তারিত জানাতে পারবো। আমাদের তদন্ত ঘটনার রাত থেকেই শুরু হয়েছে।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT