শিক্ষার্থীদের পড়াশোনার পাশাপাশি খেলাধুলায় উৎসাহিত করতে হবে -পানিসম্পদ প্রতিমন্ত্রী শিক্ষার্থীদের পড়াশোনার পাশাপাশি খেলাধুলায় উৎসাহিত করতে হবে -পানিসম্পদ প্রতিমন্ত্রী - ajkerparibartan.com
শিক্ষার্থীদের পড়াশোনার পাশাপাশি খেলাধুলায় উৎসাহিত করতে হবে -পানিসম্পদ প্রতিমন্ত্রী

3:31 pm , January 19, 2023

নিজস্ব প্রতিবেদক ॥ পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্ণেল (অব.) জাহিদ ফারুক শামীম এমপি বলেছেন, শিক্ষার্থীদের পড়াশোনার পাশাপাশি খেলাধুলায় উৎসাহিত করতে হবে। তিনি বলেন, সারাক্ষণ শুধু পড়ো পড়ো করলে ছোট ছেলেমেয়েদের ভালো লাগে না। খেলাধুলার মধ্য দিয়ে তাদের পড়ালেখা শেখাতে হবে। তবেই সেটা ফলপ্রসূ হবে।  প্রতিমন্ত্রী বৃহস্পতিবার শহীদ আবদুর রব সেরনিয়াবাত আউটার স্টেডিয়ামে ৫১তম জাতীয় স্কুল, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতা-২০২৩ উদ্বোধনকালে এ কথা বলেন। তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশকে সোনার বাংলা গড়তে চেয়েছেন। ‘৭৫ সালে তার এই স্বপ্নকে একদল  ঘাতক বাস্তবায়ন করতে দায়নি। তাঁর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কঠোর পরিশ্রমের মাধ্যমে আজ দেশ স্মার্ট বাংলাদেশ হতে যাচ্ছে। তিনি কঠোর পরিশ্রম করে যাচ্ছেন।  তাঁর একটাই চিন্তা চেতনা, বাংলাদেশের মানুষ বিশ্বে মাথা উঁচু করে দাঁড়াবে। এ সময় শিক্ষার্থীদের আধুনিক প্রযুক্তিনির্ভর শিক্ষা প্রদানের ওপর গুরুত্ব আরোপ করে তিনি আরও বলেন, আমরা শিক্ষার্থীদের আধুনিক প্রযুক্তি নির্ভর শিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে চাই। যাতে তারা পরবর্তীতে  বিশ্বের সঙ্গে তাল মেলাতে পারে। এ কথা মাথায় রেখেই সরকার শিক্ষা ব্যবস্থার সার্বিক মানোন্নয়নের চেষ্টা চালিয়ে যাচ্ছে।
বরিশাল জেলা শিক্ষা অফিসের আয়োজনে বরিশাল সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে জাতীয় সংগীত পরিবেশন ও বেলুন ফেস্টুন উড্ডয়নের মাধ্যমে ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন করেন প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামীম এমপি।
জেলা প্রশাসক মো: জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে পুলিশ সুপার ওয়াহিদুল ইসলাম বিপিএম বক্তৃতা করেন। মাদ্রাসা ও কারিগরি শিক্ষা ক্রীড়া সমিতির সম্পাদক ও জেলা শিক্ষা অফিসার মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তৃতা করেন।
বরিশাল জেলা তথ্য অফিসের উপপরিচালক মো: রিয়াদুল ইসলাম, বরিশাল সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহাবুবা হোসেনসহ বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকরা উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT