শিক্ষক লুৎফে আলম আর নেই শিক্ষক লুৎফে আলম আর নেই - ajkerparibartan.com
শিক্ষক লুৎফে আলম আর নেই

3:58 pm , January 17, 2023

নিজস্ব প্রতিবেদক ॥  একজন প্রতিথযশা শিক্ষাগুরু,সাহিত্যিক, সাংস্কৃতিক ব্যক্তিত্ব ,বিশিষ্ট সাংবাদিক  ও দৈনিক শাহনামার সাহিত্য সম্পাদক অধ্যাপক লুৎফে আলমের ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহে ও ওইন্নাইলাইহে রাজেউন) ।
চিকিৎসাধীন অবস্থায় বরিশাল শের ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ১৬ জানুয়ারী দিনগত রাত আড়াইটায় মৃত্যুবরণ করেন তিনি। এর আগে ১৩ জানুয়ারী স্ট্রোক করেন লুৎফে আলম। মৃত্যুকালে স্ত্রী,এক ছেলে, এক মেয়েসহ অসংখ্য আত্মীয় স্বজন রেখে গেছেন। তার বয়স হয়েছিলেঅ ৮২ বছর।
অধ্যাপক লুৎফে  আলমের নামাজে জানাজা বরিশালের চৌমাথা মারকাজ মসজিদে বাদ জোহর অনুষ্ঠিত হয়। নামাজে জানাজা শেষে গ্রামের বাড়ি ঝালকাঠী জেলার কাঠালিয়ার শৌজালিয়া গ্রামে দ্বিতীয় নামাজে জানাজা শেষে দাফন করা হয়।
অধ্যাপক লুৎফে আলম বিভিন্ন বিষয়ের উপর প্রচুর লেখালেখি করে গেছেন।  এক কথায় তিনি ছিলেন কলামিস্ট, শিক্ষা জাতীয়করণ আন্দোলনের নেতা। বাকশিস বরিশাল বিভাগীয় কমিটির তিনি ছিলেন সাহিত্য ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক। অমৃত লাল দে মহাবিদ্যালয়ে   দীর্ঘদিন শিক্ষকতা করেছেন তিনি।
অধ্যাপক লুৎফে আলম সরকারি সৈয়দ হাতেম আলী কলেজসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে খন্ডকালীন শিক্ষক হিসেবে কাজ করেছেন।  অধ্যাপক লুৎফে  আলমের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছে বাকশিস পরিবার। মৃত্যুর আগ পর্যন্ত দৈনিক শাহনামার সাহিত্য সম্পাদক ছিলেন তিনি। এছাড়া তিনি কবি এ কে জয়নুল আবেদীন ফাউন্ডেশনের আহবায়ক , এফ এফ এল বিডি ফাউন্ডেশনের উপদেষ্টাসহ বিভিন্ন সামাজিক ও মানবিক সংগঠনের সাথে জড়িত ছিলেন। পেয়েছেন অসংখ্য সম্মাননা।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT