উদ্বোধনের অপেক্ষায় লালমোহনের মডেল মসজিদ উদ্বোধনের অপেক্ষায় লালমোহনের মডেল মসজিদ - ajkerparibartan.com
উদ্বোধনের অপেক্ষায় লালমোহনের মডেল মসজিদ

3:13 pm , January 14, 2023

লালমোহন প্রতিবেদক ॥ লালমোহনেও মডেল মসজিদ এবং ইসলামি সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণ করা হয়েছে। জেলা গণপূর্ত বিভাগের আওতায় লালমোহন পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের উত্তর পঞ্চায়েত বাড়ির দরজায় এ মডেল মসজিদ এবং ইসলামি সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণে ব্যয় হয়েছে ১২ কোটি ১২ লক্ষ টাকা। আগামী সোমবার ভার্চুয়ালী সারাদেশের প্রতিটি জেলা ও উপজেলায় নির্মিত ৫৬০টি মডেল মসজিদ এবং ইসলামি সাংস্কৃতিক কেন্দ্রের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
জেলা গণপূর্ত বিভাগ সূত্রে জানা যায়, লালমোহনের মডেল মসজিদ এবং ইসলামি সাংস্কৃতিক কেন্দ্রটিতে এক সঙ্গে ৬ শত ৮০জন পুরুষ ও ৫০জন নারী নামাজ আদায় করতে পারবেন। মসজিদটিতে প্রতিবন্ধিদের নামাজ আদায়ের জন্য থাকবে বিশেষ ব্যবস্থা। থাকবে মৃত ব্যক্তির দেহ গোসলের ব্যবস্থাও। পবিত্র কোরআন-হাদিসের আলোকে ইসলামিক জ্ঞান অর্জনের ব্যবস্থা থাকবে এখানে। থাকবে ইসলামিক বই বিক্রয় কেন্দ্রের ব্যবস্থা। মসজিদটিতে থাকবে ইমাম প্রশিক্ষণ কেন্দ্র। ই-সার্ভিস সেন্টারসহ এই মডেল মসজিদটিতে মক্তব এবং হেফজখানাও থাকবে। এছাড়া এখানে থাকবে ইসলামিক গবেষণা কেন্দ্র ও ইসলামিক ফাউন্ডেশনের কার্যালয়।
এব্যাপারে জেলা গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী এএসএম মুসা জানান, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই উদ্যোগ সত্যিই অসাধারণ। এই মডেল মসজিদ এবং ইসলামি সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণের ফলে সৃষ্টি হবে ইসলামি সাংস্কৃতির মিলন মেলা। এই মডেল মসজিদ নির্মাণের কারণে প্রতিটি উপজেলায় সুষ্ঠু ধর্মীয় চর্চা হবে। যা মানুষের সামাজিক জীবন ধারণে গুরুত্বপূর্ণ অবদান রাখবে।
লালমোহন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অনামিকা নজরুল বলেন, এটি বর্তমান সরকারের বড় একটি উদ্যোগ। আশা করছি এই মডেল মসজিদ এবং ইসলামি সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণের মাধ্যমে উপজেলায় ইসলামিক অনুশাসনের বিস্তার ঘটবে। যাতে করে মানুষ নিজেদের ইসলামি জ্ঞানে আরো সমৃদ্ধ করতে পারবেন।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT