সুগন্ধ নদীর ভাঙ্গন প্রতিরোধে মানববন্ধন ও স্মারকলিপি পেশ সুগন্ধ নদীর ভাঙ্গন প্রতিরোধে মানববন্ধন ও স্মারকলিপি পেশ - ajkerparibartan.com
সুগন্ধ নদীর ভাঙ্গন প্রতিরোধে মানববন্ধন ও স্মারকলিপি পেশ

3:17 pm , January 13, 2023

খবর বিজ্ঞপ্তির ॥ নলছিটির সুগন্ধা নদীর ভাঙ্গন প্রতিরোধে নগরীতে মানববন্ধন করে পানি সম্পদ প্রতিমন্ত্রীর কাছে স্মারকলিপি পেশ করেছে মগর ইউনিয়নের এলাকাবাসী। শুক্রবার অশ্বিনী কুমার হল চত্বরে নলছিটি উপজেলার মগর ইউনিয়নের এলাকাবাসীর উদ্যোগে মানববন্ধন করা হয়।  সুগন্ধা নদীর ভাঙ্গন প্রতিরোধ, অবৈধ বালু উত্তোলন বন্ধ ও ভাঙ্গনকবলিত মানুষদের পুনর্বাসনের দাবিতে অনুষ্ঠিত মানববন্ধনে সভাপতিত্ব করেন মগর ইউনিয়নের এলাকাবাসীর প্রতিনিধি সোহাগ হাওলাদার। বক্তব্য রাখেন, বাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য ডা. মনীষা চক্রবর্তী, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট বরিশাল জেলা শাখার দপ্তর সম্পাদক শহিদুল ইসলাম,  মগর ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের সদস্য আলামিন ইসলাম, মগর ইউনিয়নের এলাকাবাসী ও ব্যাটারিচালিত রিকশা -ভ্যান-ইজিবাইক চালক সংগ্রাম পরিষদের সংগঠক মোঃ  রায়হান মাঝি, স্থানীয় ব্যবসায়ী দেলোয়ার হোসেন, সিরাজুল ইসলাম,  শিক্ষার্থী রবিউল, গৃহিণী তানিয়া বেগম প্রমুখ।
বক্তারা বলেন, নলছিটি উপজেলার মগর ইউনিয়নে প্রায় ৫ শতাধিক পরিবারের বসতভিটা আজ নদীগর্ভে বিলীন হওয়ার পথে। ইতিমধ্যে শতাধিক পরিবারের ঘর সুগন্ধা নদীর ভাঙ্গনে তলিয়ে গেছে। বর্তমানে স্কুল-মাদ্রাসা-এতিমখানা-সাইক্লোন শেল্টারের মত প্রতিষ্ঠানও তলিয়ে যাবার পথে। একদিকে নদীভাঙ্গন প্রতিরোধে ব্যবস্থা না নেয়া অপরদিকে অবৈধ ড্রেজিং করে বালু তোলার ফলে এই ভাঙ্গন তীব্রতর হচ্ছে। মানববন্ধন শেষে একটি প্রতিনিধি দল পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামীম এমপি বরাবর স্মারকলিপি পেশ করে।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT