মারধরের মামলায় আসামী দুই শিশু, জামিন দিলেন বিচারক মারধরের মামলায় আসামী দুই শিশু, জামিন দিলেন বিচারক - ajkerparibartan.com
মারধরের মামলায় আসামী দুই শিশু, জামিন দিলেন বিচারক

3:35 pm , January 11, 2023

নিজস্ব প্রতিবেদক ॥ বরিশালে নারীকে মারধর ও শ্লীতাহানির মামলার আসামী দুই শিশুকে স্থায়ী জামিন দিয়েছে আদালত। মঙ্গলবার বিকেলে বরিশালের শিশু আদালতের বিচারক মো. ইয়ারব হোসেন স্থায়ী জামিন দিয়েছেন বলে জানিয়েছেন তাদের আইনজীবী। দুই শিশুসহ তাদের বাবা-মা, চাচা-চাচীর বিরুদ্ধে গত ২০ ডিসেম্বর মেহেন্দিগঞ্জ থানায় মামলা হয়েছে। দুইটি গরুতে ধানের খড় খেয়ে ফেলা নিয়ে বিবাদে ওই মামলা করেন প্রতিবেশি বৃদ্ধ। দুই কিশোরকে  ১৮ ও ১৯ বছর দেখিয়ে পুলিশ মামলা রুজু করেছে বলে অভিযোগ করেছেন আইনজীবী একেএম আরিফুর রহমান খান। স্থায়ী জামিন পাওয়া কিশোররা হলো : ১৩ বছর বয়সী লিয়ন সিকদার ও ১২ বছর বয়সী মাহিন সিকদার। লিয়ন মেহেন্দিগঞ্জ উপজেলার উত্তরপাড় এলাকার বাসিন্দা মোজাম্মেল হক কাজল সিকদারের ছেলে এবং মাহিন হুমায়ন কবির সিকদারের ছেলে। মামলার বাদী হলেন একই এলাকার বাসিন্দা মৃত হাচন আলী সিকদারের ছেলে মো. জাফর আলী সিকদার (৭৫)।
মামলার এজাহার সূত্রে জানা গেছে, মামলার বাদী ও আসামী হুমায়ন কবিরের সাথে জমি নিয়ে বিরোধ রয়েছে। গত ১৭ ডিসেম্বর বাদী জাফরের ক্ষেতের খড় হুমায়ন কবির সিকদার গরু বেধে খাওয়ায়। তখন জাফরের পুত্রবধূ সুফিয়া বেগম খড় খাওয়াতে নিষেধ করে। এতে হুমায়ন কবির সিকদার তাকে গালি দেয়। এর প্রতিবাদ করলে আসামীরা সুফিয়া বেগমকে রড, লাঠিসোটা নিয়ে মারধর ও শ্লীতাহানি করে। এ ঘটনায় ২০ ডিসেম্বর জাফর বাদী হয়ে হুমায়নকে প্রধান আসামী করে মেহেন্দিগঞ্জ থানায় মামলা করে। মামলায় কিশোর নিয়নকে ২ নং ও মাহিনকে ৬ নং আসামী করা হয়েছে। মামলার অপর আসামী হলো লিয়নের বাবা কাজল, মা আমেনা বেগম, মাহিনের মা মুক্তা বেগম।
আইনজীবী একেএম আরিফুর রহমান খান জানান, পুলিশ মামলা নেওয়ার পর দুই কিশোরের বাবা ও মাকে গ্রেপ্তার করে। মামলার আসামী হিসেবে দুই কিশোরের মা ও চাচাকে নির্বাহী হাকিম জামিন দেয়। হুমায়ন কবির ৪ দিন কারান্তরীন থাকার পর জামিনে মুক্ত হয়েছে।
আইনজীবী আরিফুর রহমান আরো জানান, ডিসেম্বর মাসে শিশু আদালত বন্ধ থাকায়, তাদের জামিনের জন্য আবেদন করা যায়নি। অন্তত ১০ দিন তারা গ্রেপ্তার আতংকে পালিয়ে ছিলো। শিশু আদালত খোলার পর বুধবার তাদের জামিনের আবেদন করার পর তাদের স্থায়ী জামিন দিয়েছে।
আইনজবীবী আরিফুর রহমানের অভিযোগ পুলিশ উদ্দেশ্য প্রনোদিতভাবে দুই শিশুকে মামলার আসামী করেছে। তাদের বাবা-মাকেও বৃহস্পতিবার গ্রেপ্তার করে শুক্রবার আদালতে পাঠিয়েছে। এ কারনে তাদের শুক্র ও শনিবার জেলে কাটাতে হয়েছে।
এ বিষয়ে মেহেন্দিগঞ্জ থানার ওসি শফিকুল ইসলাম বলেন, ১৮ বছরের কম বয়সী যে কেউ শিশু। তাদের বিরুদ্ধে মামলা না নেয়ার কোন বিধান নেই। আদালতে পাঠানোর সময় শিশু আইন অনুযায়ী পাঠানো হবে।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT