নগরীর ৬ ব্যবসা প্রতিষ্ঠান থেকে লক্ষাধিক টাকা জরিমানা আদায় নগরীর ৬ ব্যবসা প্রতিষ্ঠান থেকে লক্ষাধিক টাকা জরিমানা আদায় - ajkerparibartan.com
নগরীর ৬ ব্যবসা প্রতিষ্ঠান থেকে লক্ষাধিক টাকা জরিমানা আদায়

3:11 pm , January 8, 2023

নিজস্ব প্রতিবেদক ॥ অস্বাস্থ্যকর পরিবেশে কেক তৈরি ও মেয়াদবিহীন রং ব্যবহারের দায়ে বরিশাল নগরীর এক প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। রোববার দুপুরে নির্বাহী হাকিম লাকি দাসের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়।
এছাড়া জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর বরিশাল নগরীর চারটি ব্যবসা প্রতিষ্ঠান থেকে আরো ৬০ হাজার টাকা জরিমানা আদায় করেছে।
বরিশাল জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী হাকিম লাকী দাস জানান, নগরীর বিএম কলেজ রোডের কেক প্রস্তুতকারী প্রতিষ্ঠান থ্রি এস পেস্ট্রি শপে অভিযান পরিচালনা করা হয়।
বিএসটিআই’র লাইসেন্সের শর্ত ভঙ্গ করে অবৈধভাবে মেয়াদবিহীন রং ব্যবহার এবং অস্বাস্থ্যকর পরিবেশে পণ্য উৎপাদন করায় ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।
পরবর্তীতে মেয়াদবিহীন রাসায়নিক ও রং ড্রেনে ফেলে দেয়া হয়। জনস্বার্থ রক্ষায় এই ধরণের অভিযান অব্যাহত থাকবে বলে জানান লাকি দাস।
জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের বরিশাল জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সুমি রানী মিত্র জানান, বেলা ১টায় নগরীর সদর রোডের মা গৌরনদী মিষ্টান্ন ভান্ডার, আকন ষ্টোর্স ও মোহনা জেনারেল ষ্টোর্সে অভিযান করা হয়। এ সময় পণ্যের গায়ে মূল্য তালিকা না থাকা, মূল্য প্রদর্শন না করা, উৎপাদনের তারিখ ও মেয়াদোত্তীর্ণ পণ্য ও ঔষুধ বিক্রি করার দায়ে প্রতিষ্ঠানগুলোকে সর্বমোট  ৬০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT