বরিশালে বইছে মৃদু শৈত্য প্রবাহ বরিশালে বইছে মৃদু শৈত্য প্রবাহ - ajkerparibartan.com
বরিশালে বইছে মৃদু শৈত্য প্রবাহ

3:26 pm , January 7, 2023

বরিশালে সর্বনিম্ন তাপমাত্রা ৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস

হাড় কাঁপানো শীতে স্বাভাবিক জীবনযাত্রা ব্যাহত

নিজস্ব প্রতিবেদক ॥ বরিশালে মৌসুমের প্রথম শৈত্য প্রবাহ শুরু হয়েছে। শনিবার সকাল থেকে মৃদু শৈত্য প্রবাহ শুরু হয়েছে বলে বরিশাল আবহাওয়া অফিসের উচ্চ পর্যবেক্ষক মো. মাসুদ রানা রুবেল জানিয়েছেন। তিনি জানান, সকাল ৯টা থেকে বরিশাল অঞ্চলে মৃদু শৈত্য প্রবাহ শুরু হয়েছে। সকাল ৯টায় বরিশালে সর্বনি¤œ তাপমাত্রা ৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াসে নামে। এ মৌসুমে এটাই সর্বনি¤œ তাপমাত্রা। এরআগে সর্বনি¤œ তাপমাত্রা ছিলো শুক্রবার ১০ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। বিকেল ৫টা পর্যন্ত বরিশালের বাতাসের গতিবেগ ছিলো ৫ থেকে ১০ কিলোমিটার বেগে। আদ্রতা রয়েছে ৮৯ শতাংশ। সর্বোচ্চ তাপমাত্রা ছিলো ১৯. ৫ ডিগ্রি সেলসিয়াস।
তিনি জানান, শনিবার বরিশালে সূর্যের কিরন ছিলো মাত্র তিন ঘন্টা। আকাশ মেঘলা ও ঘন কুয়াশা থাকার কারনে সূর্যের কিরন দুপুরের পর দেখা গেছে। এছাড়াও দেশের উত্তর ও উত্তর পশ্চিমাংশ দিয়ে হিমেল হাওয়া দেশের অভ্যন্তরে প্রবেশ করেছে। হিমেল হাওয়া ও সূর্যের কিরনের তাপ কম থাকায় শীত বেশি অনুভুত হচ্ছে।
রুবেল আরো জানান, মধ্যরাত থেকে ঘন ও অতিঘন কুয়াশা পড়বে। এতে দৃষ্টিসীমা ৫০ থেকে ১০০ মিটারে নেমে যাবে। রোববার দুপুরের পর সূর্যের দেখা মিলবে। রাতের তাপমাত্রা আরো কমে যাবে। এ অবস্থা আরো ২/৩ দিন পর্যন্ত অব্যাহত থাকবে। দেশে মাঝারি থেকে মৃদু শৈত্য প্রবাহ থাকবে বলে জানিয়েছেন তিনি।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT