চরফ্যাসনে কৃষকের জমি দখল চরফ্যাসনে কৃষকের জমি দখল - ajkerparibartan.com
চরফ্যাসনে কৃষকের জমি দখল

3:18 pm , January 7, 2023

চরফ্যাসন প্রতিবেদক ॥ চরফ্যাসনের জাহানপুর ইউনিয়নে কৃষকের বন্দোবস্ত পাওয়া দেড় একর জমি জাল জালিয়াতির মাধ্যমে নিজেদের নামে দাবী করে মামলার ফাঁদে ফেলে বাড়ি ছাড়া করে দখল করে নেয়ার অভিযোগ উঠেছে স্থানীয় প্রভাবশালী বাবুল , কবির হাসানদের বিরুদ্ধে। শনিবার ওই ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডে সকাল থেকে দিনভর বাড়ি ঘর ভাংচুর করে ভেকু দিয়ে মাটি কেটে জমি দখলের ঘটনা ঘটে। কৃষক মোজাম্মেল হোসেন অভিযোগ করেন, জাহানপুর মৌজায় ২০১০ সালে দেড় একর জমি বন্দোবস্ত নেয় তার শ্বশুর আবদুল অদুদ। সম্প্রতি ওই জমির মালিকানা তাকে দেন। তিনি ওই জমিতে বাড়ি ও বসত ঘর নির্মান করে পরিবার নিয়ে ভোগ দখলে ছিলেন। ২০২২ সালে স্থানীয় প্রভাবশালী বাবুল, কবির হাসান ওই জমি স্ব-নামে বে-নামে এবং জাল জালিয়াতির মাধ্যমে নিজেদের নামে বন্দোবস্ত ও মালিকানা দাবী করে উচ্ছেদের হুমকি দেয়। এ ঘটনায় তিনি বাদী হয়ে গত ১০ অক্টোবর চরফ্যাসন সিনিয়র সহকারী জজ আদালতে মামলা দায়ের করেন। আদালত তার দায়ের করা মামলায় বিবাদীদের বিরুদ্ধে স্থায়ী নিষেধাজ্ঞার আদেশ দেন। আদালতের নিষেধাজ্ঞা পেয়ে প্রতিপক্ষরা গত ১ জানুয়ারী নিজেদের ঝুপড়ি ঘরে আগুন দিয়ে তার পরিবারের নারী-পুরুষ মিলিয়ে ১৫ জনকে আসামী করে শশীভূষণ থানায় একটি মামলা দায়ের করেন। ওই মামলা দিয়ে তাদের পরিবারের সদস্যদের বাড়ি ছাড়া করে শনিবার তার ভোগদখলীয় দেড় একর জমিতে নির্মান করা বসত ঘর ভেঙে গুড়িয়ে ঘরে থাকা মালামাল লুটপাট করে ওই জমি জবর দখল করে নেয়।
অপরদিকে প্রতিপক্ষ বাবুল দাবী করেন, ভোলার দৌলতখান উপজেলার জিয়াউল হক ওই দেড় একর জমির মালিক ছিলেন। তার মৃত্যুর পর তার স্ত্রী আমেনা বেগমসহ তার দুই ছেলে ও দুই মেয়ে জমির ওয়ারিশ হন। ২০১৭ সালে জিয়াউল হকের ওয়ারিশরা ওই জমি তাদের কাছে বিক্রি করে দখল বুঝিয়ে দেন। তিনি ওই জমিতে ঘর উত্তোলন করে ভোগদখল আছেন। মুজ্জাম্মেল হোসেন তাদের জমি জবর দখল করতে গত ২৭ অক্টোবর রাতের আঁধারে আগুন দিয়ে তার ঘরটি পুড়িয়ে জমি জবর দখলের চেষ্টা করেন। তাদের জমি জবর দখলের বিষয়টি সঠিক নয়। আমরা আমাদের জমিতে নির্মান কাজ করছি। আমাদের বিরুদ্ধে তার জমি জবর দখলের অহেতুক অভিযোগ তুলেছেন।
শশীভূষণ থানার ওসি মো. মিজানুর রহমান পাটোয়ারী জানান, এ বিষয়ে কোন লিখিত অভিযোগ পাইনি । অভিযোগ পেলে খতিয়ে দেখে আইনি ব্যবস্থা নেয়া হবে।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT