সরকারের উন্নয়ন ভাবনা শীর্ষক আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে সরকারের উন্নয়ন ভাবনা শীর্ষক আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে - ajkerparibartan.com
সরকারের উন্নয়ন ভাবনা শীর্ষক আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে

3:14 pm , January 7, 2023

বাবুগঞ্জের দেহেরগতি মাতালেন আঁখি আলমগীর ॥ ব্যাংক ও কৃষি ঋণ পাওয়ার আশ্বাস
বিশেষ প্রতিবেদক ॥ দিনব্যাপী বনভোজনের আনন্দময় ঘোরাফেরা ও রান্নাবান্নার আয়োজন। দুপুরের খাবার শেষে মঞ্চে এসে সরকারের উন্নয়ন ভাবনা শীর্ষক আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে জনপ্রিয় কণ্ঠশিল্পী আঁখি আলমগীর এর মঞ্চমাতানো সন্ধ্যার মনোমুগ্ধকর আয়োজন। আর এসবকিছুর কেন্দ্রবিন্দু স্থানীয় সমাজসেবক, সোনারগাঁও হোটেলের সাবেক পরিচালক ও রাজনীতিবিদ আতিকুর রহমান আতিক। তারই উৎসাহ ও আয়োজনের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি ও পুষ্টি বিজ্ঞান ইনস্টিটিউটের অধ্যাপক ড. নিজামুল হক ভূইয়া। উন্নয়ন বিষয়ক প্রবন্ধ উপস্থাপন করেন কাস্টমস এক্সাইজ ও ভ্যাট আপিল ট্রাইবুন্যাল জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য, সোনালী ব্যাংক লিমিটেড এর পরিচালক ড. মো. মতিউর রহমান। প্রধান অতিথি ও প্রবন্ধ উপস্থাপক দুজনেই বাবুগঞ্জের উন্নয়নে সর্বাত্মক সহযোগিতা এবং ব্যাংক ও কৃষি ঋণ দেয়ার আশ্বাস দিলেন এই আয়োজনে অংশ নিয়ে।
৭ জানুয়ারী শনিবার দুপুরে যেন অনেকটাই গ্রাম্যমেলা বসে বরিশালের বাবুগঞ্জ উপজেলার দেহেরগতি ইউনিয়নে। হরেকরকম বাহারি খাবারের দোকান নিয়ে এলাকার বাহেরচর গ্রামের মা ও শিশু কল্যান কেন্দ্রের সামনের মাঠে সাজানো হয় অস্থায়ী মঞ্চ। দেহেরগতি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ মশিউর রহমান এর সভাপতিত্বে এই বনভোজন ও উন্নয়ন বিষয়ক প্রবন্ধের উপর আলোচনায় অংশ নেন উপজেলা নির্বাহী কর্মকর্তা নুসরাত ফাতেমা, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ শাজাহান, ছাত্রলীগের সাবেক সভাপতি আল নাহিয়ান খান জয়, মুলাদী উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ তরিকুল ইসলাম খান মিঠু, বাবুগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব কাজী ইমদাদুল হক দুলাল, সিকদার বাচ্চু, গিয়াস উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মৃধা মুহাম্মদ আক্তার উজ জামান মিলন, বরিশাল জেলা পরিষদের সদস্য মোঃ মাইনুল হোসেন পারভেজ মৃধা সহ আরো অনেকে। এরপর আলোচনা শেষে মনোমুগ্ধকর সাংস্কৃতিক সন্ধ্যার প্রধান আকর্ষণ আঁখি আলমগীর মাতিয়ে তোলেন মঞ্চ। তার আগে সংগীত সন্ধ্যার আগমনী গান পরিবেশন করেন তামান্না ও বরিশালের জনপ্রিয় তরুণ শিল্পী রাহাত। এছাড়াও ঢাকার অতিথি শিল্পী আর কে রিপন, রাত্রী, জয় ও ঢলি সংগীত পরিবেশনে মাতিয়ে তোলেন দেহেরগতি এলাকা। আয়োজক আতিকুর রহমান আতিক বলেন, প্রতিবছরই এরকম একটা কিছু ব্যতিক্রম আয়োজন করা তার নেশা। আর নেশাটা মানুষের উপকারে আসার জন্য তিনি ঢাকার খ্যাতিমান শিল্পীদের পাশাপাশি ব্যবসা বাণিজ্যে সফল মানুষদের নিয়ে এই বনভোজন ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছেন। তিনি বলেন, এতে করে আমার এলাকার কোনো না কোনো ভাবে উন্নয়ন হয়। এই আয়োজনেও আমরা ব্যাংক ও ঋণ সুবিধা পাবার সম্ভাবনা বা আশ্বাস পেয়েছি। স্থানীয় লোকজন জানান, সমাজসেবক ও এলাকার কৃতি সন্তান আতিকুর রহমানের ব্যতিক্রমী আয়োজন সবসময়ই আমাদের উপকারে আসে। আমরা তাকে আমাদের একজন নির্বাচিত সেবক হিসেবে পেতে চাই।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT