পৌষের শীতে কাঁপছে বরিশাল পৌষের শীতে কাঁপছে বরিশাল - ajkerparibartan.com
পৌষের শীতে কাঁপছে বরিশাল

3:30 pm , January 4, 2023

নিজস্ব প্রতিবেদক ॥ হঠাৎ করেই বরিশালে জেঁকে বসেছে শীত। দিনের বেলায় তাপমাত্রা সহনীয় থাকলেও সন্ধ্যার পর থেকেই শুরু হয় শীতের তীব্রতা। বুধবার রাতে সর্বনি¤œ তাপমাত্রা ছিলো ১৩ ডিগ্রী। যা এ মৌসুমের এখন পর্যন্ত সর্বনি¤œ। নিয়মের এই তাপমাত্রা মৃদু শৈত্যপ্রবাহের মধ্যে না পড়লেও বাতাসের কারনে নগরবাসীর কাছে মৃদু শৈত্য প্রবাহ বলেই অনুভূত হচ্ছে। বরিশাল আবহাওয়া অফিস বলছে, আরো কয়েক দিন এ ধারা অব্যাহত থাকবে। তবে বৃষ্টিপাতের সম্ভাবনা নেই। বরিশাল আবহাওয়া অফিসের তথ্য অনুযায়ী বুধবার সর্বোচ্চ তাপমাত্রা ছিলো ২৫ ডিগ্রী। যা দুপুরে রেকর্ড করা হয়। এর পর থেকেই প্রতি ঘন্টায় তাপমাত্রা কমতে থাকে। সন্ধ্যায় তাপমাত্রা কমে ১৮ ডিগ্রীতে নামে। আর রাতে সর্ব নি¤œ তাপমাত্রা ১৩ ডিগ্রীতে নামবে বলে নিজস্ব ওয়েব সাইটে প্রকাশ করেছে আবহাওয়া অফিস।
প্রকাশিত তথ্যে উল্লেখ করা হয়েছে উত্তর ও উত্তর পশ্চিম দিক থেকে হিমেল বাতাস প্রবাহিত হচ্ছে। যা গতিবেগ ঘন্টায় ১৯ কিলোমিটার পর্যন্ত বৃদ্ধি পাচ্ছে। এছাড়া বাতাসের আদ্রতা ছিলো সর্বোচ্চ ৯৩ ভাগ। পূর্বাভাসে বলা হয়েছে আজ বৃহস্পতিবার আবহাওয়া প্রায় অপরিবর্তিত থাকবে। তবে বাতাসের গতিবেগ কিছুটা বৃদ্ধি পাবে। দিনের বেলায় রৌদ্রোজ্জ্বল আবহাওয়া বিরাজ করবে।
আবহাওয়া অধিদপ্তরের তথ্য অনুযায়ী, তাপমাত্রা ৮-১০ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে থাকলে মৃদু শৈত্য প্রবাহ, ৬-৮ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে থাকলে মাঝারী এবং তাপমাত্রা ৪-৬ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে থাকলে তীব্র শৈত্য প্রবাহ হিসেবে বিবেচিত হয়।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT